scorecardresearch
 

Bengal Winter Update: ঠান্ডা থাকবে নাকি গরম, সরস্বতী পুজোয় কেমন থাকবে আবহাওয়া? জানুন পূর্বাভাস

পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হবে। যার কারণে ২২ তারিখ সোমবার থেকেই তাপমাত্রার পারদ চড়বে।

Advertisement
সরস্বতী পুজোয় কেমন থাকবে আবহাওয়া সরস্বতী পুজোয় কেমন থাকবে আবহাওয়া
হাইলাইটস
  • সোমবার থেকেই তাপমাত্রার পারদ চড়বে
  • তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে

আগামী ৫ দিন দক্ষিণবঙ্গে প্রধানত শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। আজ শনিবারও শীতের (Winter) কামড় বজায় থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস। তবে, পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হবে। যার কারণে ২২ তারিখ সোমবার থেকেই তাপমাত্রার পারদ চড়বে। কয়েকদিন তাপমাত্রার পারদ উপরের দিকে থাকার পর শুক্রবার চেনা শীত ফিরে আসে বঙ্গে। বৃহস্পতিবারের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা এক ধাক্কায় প্রায় ৩ ডিগ্রি কমে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না। তারপরের তিন-চারদিন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। অর্থাৎ এটা পরিষ্কার যে ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিন ও ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস গরমেই কাটবে। গরমেই কাটতে পারে সরস্বতী পুজো। কলকাতার পারদ ২০ ডিগ্রি ছুঁতে পারে সে সময়।

আরও পড়ুন: Abhishek Banerjee to go Meghalaya: শুক্রে ত্রিপুরা নিয়ে নির্বাচনী বৈঠক, আগামী সপ্তাহে ফের মেঘালয় সফর-জনসভা অভিষেকের

আগামী দু'দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির এক বা দুটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। উত্তরবঙ্গের ক্ষেত্রেও আগামী তিনদিন রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না। এরপর থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়ায় বাড়তে পারে। উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে আগামী তিনদিন।

TAGS:
Advertisement