scorecardresearch
 

Bengal Winter Update: উত্তুরে হাওয়ার পথে বাধা, উধাও হবে শীত, কতটা বাড়বে তাপমাত্রা?

আগামী সাতদিন দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। পরিষ্কার শুষ্ক ওয়েদার থাকবে। আগামী দুদিন কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

Advertisement
উত্তুরে হাওয়ার পথে বাধা, উধাও হবে শীত, কতটা বাড়বে তাপমাত্রা? উত্তুরে হাওয়ার পথে বাধা, উধাও হবে শীত, কতটা বাড়বে তাপমাত্রা?
হাইলাইটস
  • বুধবার পর্যন্ত তাপমাত্রা ১৮ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে
  • দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই


পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে তাপমাত্রার চড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। এই মুহূর্তে আমাদের রাজ্যে কোনও ওয়েদার সিস্টেম নেই। কিন্তু পশ্চিমের দিকে তিনটি সিস্টেম রয়েছে। দুটি পশ্চিমী ঝঞ্ঝা ও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই কারণে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশ করছে না। ফলে আগামী পাঁচদিন দিন ও রাতের তাপমাত্রা (Temperatur) ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি বাড়ার সম্ভাবনা থাকছে। অর্থাৎ আগামী পাঁচ থেকে রাজ্যে শীতের আমেজ থাকবে না বললেই চলে।

হাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস। আর কাল সেটা ১৫ ডিগ্রিতে গিয়ে দাঁড়াবে। বুধবার পর্যন্ত তাপমাত্রা ১৮ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

আরও পড়ুন: Right Time To Drink Milk: শিশু আর বড়দের দুধ খাওয়ার সময় কিন্তু এক নয়, সঠিক সময় জানুন উপকার পেতে

আজ দুপুরে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। কাল তাপমাত্রা বেড়ে ২৭ ডিগ্রি হতে পারে। তার পরেরদিন থেকে সর্বোচ্চ তাপমাত্রা ২৯, ৩০ ডিগ্রি পর্যন্ত যাওয়ার প্রবণতা রয়েছে। আগামী সাতদিন দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। পরিষ্কার শুষ্ক ওয়েদার থাকবে। আগামী দুদিন কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

উত্তরবঙ্গেও আগামী পাঁচদিনে রাতের তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি বৃদ্ধি হতে পারে। আগামী দুদিন কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট থাকতে পারে।

TAGS:
Advertisement