scorecardresearch
 

Weather Update: আবার শীত ফিরবে বঙ্গে, কবে থেকে-কতটা নামবে পারদ?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আপাতত আগামী কয়েকদিন তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেশিই। চলতি সপ্তাহে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তনের সম্ভবনা একেবারেই নেই।

Advertisement
আবার শীত ফিরবে বঙ্গে, কবে থেকে-কতটা নামবে পারদ? আবার শীত ফিরবে বঙ্গে, কবে থেকে-কতটা নামবে পারদ?
হাইলাইটস
  • ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শীতের আমেজ ফিরবে
  • আগামী কয়েকদিন রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে কিছুটা হলেও বঙ্গে ফিরবে শীতেম (Winter) আমেজ। একথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (IMD Kolkata)। তারা জানিয়েছে, আগামী কয়েকদিন রাজ্যে শীতের চিহ্ন থাকবে না বললেই চলে। কারণ সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ছুঁতে চলেছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় একইরকম থাকবে তাপমাত্রা।‌ সামান্য ওঠানামা করতে পারে রাতের তাপমাত্রা। তবে রবি ও সোমবার ফের নামবে পারদ। এই সময়ে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। শীতের আমেজ কিছুটা হলেও ফিরে আসবে। এরপর আবার মঙ্গল ও বুধবার সামান্য তাপমাত্রা বাড়বে। তবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শীতের আমেজ ফিরবে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আরও পড়ুন: হাতেখড়ির পরেই দিল্লির 'তলব' রাজ্যপালকে, ধনখড়-শাহর সঙ্গে বৈঠক ?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আপাতত আগামী কয়েকদিন তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেশিই। চলতি সপ্তাহে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তনের সম্ভবনা একেবারেই নেই। ২৮ জানুয়ারি পর্যন্ত দক্ষিণবঙ্গের ক্ষেত্রে রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। আগামী কয়েকদিন রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে কুয়াশার দাপট অব্যাহত থাকবে। 

দক্ষিণবঙ্গে তাপমাত্রার ওঠানামা জারি থাকলেও উত্তরবঙ্গের তাপমাত্রায় খুব একটা পরিবর্তন দেখতে পাওয়া যাবে না। বর্তমানে যে তাপমাত্রা রয়েছে সেই তাপমাত্রায় আগামী পাঁচদিন বজায় থাকবে।

TAGS:
Advertisement