scorecardresearch
 

করোনায় রাজ্যে একদিনে মৃত ৯৮! সংক্রমণে শীর্ষে কলকাতা

শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭,৫০১ জন।  এখনও পর্যন্ত বাংলায় মোট কোভিড আক্রান্ত হয়েছেন ৮,৮০,৮৯৪ জন।  শেষ ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছে ১৫,৯৩৭ জন।  এখনও পর্যন্ত মোট করোনা মুক্ত হয়েছেন ৭,৪৯,২৯৬ জন।  রাজ্যে করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৯৮ জনের।  এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনায় মৃত্যু হয়েছে ১১,৬৩৭ জনের। সুস্থতার হার ৮৫ শতাংশ ।

Advertisement
করোনা করোনা
হাইলাইটস
  • করোনায় রাজ্যে একদিনে মৃত ৯৮
  • সংক্রমণে শীর্ষে কলকাতা
  • রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ

শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭,৫০১ জন।  এখনও পর্যন্ত বাংলায় মোট কোভিড আক্রান্ত হয়েছেন ৮,৮০,৮৯৪ জন।  শেষ ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছে ১৫,৯৩৭ জন।  এখনও পর্যন্ত মোট করোনা মুক্ত হয়েছেন ৭,৪৯,২৯৬ জন।  রাজ্যে করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৯৮ জনের।  এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনায় মৃত্যু হয়েছে ১১,৬৩৭ জনের। সুস্থতার হার ৮৫ শতাংশ । দৈনিক সংক্রমণের নিরিখে এগিয়ে রয়েছে কলকাতা। মোট সংক্রমণ ৩,৯৯০। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ ৩,৯৬৫।


অন্যদিকে, দেশে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। করোনা ভাইরাসের সংক্রমণের শৃঙ্খল ভাঙতে বিশেষজ্ঞরা আগেই লকডাউনের পক্ষে সওয়াল করেছিলেন। এবার একই সুর শোনা গেল সুপ্রিম কোর্টের গলাতেও। গতকাল রবিবার একটি মামলার শুনানিতে কেন্দ্র ও রাজ্য সরকারগুলিকে লকডাউন জারি করার বিষয়ে ভাবনা-চিন্তা করার পরামর্শ দিল দেশের শীর্ষ আদালত। এই শুনানিতে শীর্ষ আদালতের নির্দেশ, সংক্রমণ রোধে ভবিষ্যতে কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে পরিকল্পনা করতে হবে কেন্দ্র ও রাজ্যগুলিকে। সংক্রমণের মাত্রা লাগামছাড়া হয়ে যাচ্ছে। সেদিকে খেয়াল রাখতে হবে। 

তারপরই আদালতের নির্দেশ, 'বিভিন্ন জায়গায় জমায়েত বেড়েই চলেছে। সে সব আটকানোর বিষয়ে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিচ্ছি। আর করোনার সংক্রমণের চেন ভাঙতে লকডাউন করা যায় কি না সে বিষয়েও ভেবে দেখার পরামর্শ দিচ্ছি।' তবে লকডাউনের পথে হাঁটার আগে গোটা পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে আদালত। লকডাউনের কারণে সাধারণ মানুষ যাতে কোনওরকম অসুবিধায় না পড়েন, তা বিবেচনা করার পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট। 

Advertisement