scorecardresearch
 

বাংলায় দৈনিক আক্রান্ত আড়াই হাজারের নিচে, কলকাতায় এল ২ লাখ কোভিশিল্ড

বাংলায় ফের কমল দৈনিক সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৮৬ জন। বাংলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৪,৭৭,০৩৭ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৫ জনের। ফলে মৃতের সংখ্যা বাংলায় মোট হয়েছে ১৭,২৯৫ জন। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা মুক্ত হয়েছেন ২,১০৯ জন।

Advertisement
করোনা ভাইরাস। ফাইল ছবি করোনা ভাইরাস। ফাইল ছবি
হাইলাইটস
  • বাংলায় দৈনিক আক্রান্ত আড়াই হাজারের নিচে
  • কমছে মৃতের সংখ্যাও
  • কলকাতায় এল ২ লাখ কোভিশিল্ড

বাংলায় ফের কমল দৈনিক সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৮৬ জন। বাংলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৪,৭৭,০৩৭ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৫ জনের। ফলে মৃতের সংখ্যা বাংলায় মোট হয়েছে ১৭,২৯৫ জন। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা মুক্ত হয়েছেন ২,১০৯ জন। এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা মুক্তের সংখ্যা ১৪,৩৯,২১৫ জন। রাজ্যে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৩,০১৩ জন। বর্তমান সুস্থতার হার ৯৭,২৮ শতাংশ। জেলা ভিত্তিক সংক্রমণে এখনও শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। শেষ ২৪ ঘণ্টা এই জেলায় আক্রান্ত হয়েছেন ৩৬৪ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২১৭ জন।  মৃত্যু হয়েছে ৯ জনের। 

এদিনই কলকাতায় এসে পৌঁছেছে ২, ১৮,১৯০ কোভিশিল্ড। এদিন রাজ্য স্বাস্থ্য দফতরের আধিকারিকরা কলকাতা বিমানবন্দরে ভ্যাকসিনগুলি নিতে আসেন। জানা গিয়েথে, কলকাতা বিমানবন্দর থেকে ভ্যাকসিন গুলি পাঠানো হবে বাগবাজার। সেখান থেকে বিভিন্ন জেলায় তা বন্টণ করা হবে। কোন জেলায় কত পরিমাণ ভ্যাকসিন বন্টণ করা হবে, তা ঠিক করবেন রাজ্য স্বাস্থ্য দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা।

বেশ কয়েকদিন ধরেই গোটা দেশে সংক্রমণ সংখ্যা কমছে।  শেষ ২৪ ঘণ্টায় কোভিডে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০, ৭৫৩ জন। মৃত্যু হয়েছে ১৬৪৭ জনের। দেশে করোনা ভাইরাসে সক্রিয় রোগীর সংখ্যাও গত ৭৪ দিনে সবচেয়ে কম হল। টানা পাঁচদিন দৈনিক আক্রান্তর সংখ্যা ৭০ হাজারের নিচেই রয়েছে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়, এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮৫ হাজার ১৩৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৭ লক্ষ ৬২ হাজার ৭৯৩। দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ৬০ হাজার ০১৯। এই সংখ্যাটি গত ৭৪ দিনে সর্বনিম্ন।  ভারতে করোনা গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৯৭ হাজারেরও বেশই জন। এই নিয়ে দেশে মোট করোনালমুক্ত হলেন ২,৮৬ লক্ষেরও বেশি জন। এখন করোনামুক্তের হার ৯৬.১৬ শতাংশ। 

Advertisement

Advertisement