scorecardresearch
 

Belly Fat:অতিরিক্ত মেদ ঝড়াতে এর কোনও জুড়ি নেই, মেটাবলিজম বাড়িয়ে হয়ে উঠুন ছিপছিপে

শুনতে খারাজ লাগলেও এটা ঠিক মানুষের ভুঁড়ি কেবল তার ব্যক্তিত্বকেই নষ্ট করে না, এটি অনেকগুলি রোগকেও ডেকে আনে। ফাস্টফুড বা বেশি ফ্যাটযুক্ত খাবারগুলি পেটের চারপাশে মেদ আরও বাড়িয়ে দেয়। পেটের মেদ কমাতে লোকেরা ফিটনেস সেন্টারে যায়, তারপরেও একে নিয়ন্ত্রণ করা কঠিন। তবে খুব সহজেই বেলি ফ্যাট কমানোর উপায় দেখিয়েছেন যোগা এক্সপার্ট সুনয়না রেখি।

Advertisement
Best chair exercise Best chair exercise
হাইলাইটস
  • ভুঁড়ি মানুষের ব্যক্তিত্বকে নষ্ট করে দেয়
  • অনেক রোগেরও জন্ম দেয় অতিরিক্ত মেদ
  • তবে ঘাবড়াবেন না এর সহজ উপায় রয়েছে

পেটের চারপাশে জমে ওঠা মেদের পরতটাকে সরিয়ে ফেলতে পারলে কার না ভালো লাগবে? সুবিধেটা হচ্ছে, পেটের ফ্যাট কমিয়ে ফেললে দেখতে ভালো লাগার পাশাপাশি অনেকগুলো সুবিধেও মেলে৷ কমে যায় হৃদরোগ আর টাইপ টু ডায়াবেটিসের আশঙ্কা, হাঁটুর উপর কম চাপ পড়ে।  তা হলে আর দেরি না করে লেগে পড়ুন কোমর বেঁধে!

Winter Tips:শীতে স্নান করছেন তো নিয়মিত? সুস্থ থাকতে এই ভুলগুলি এড়িয়ে চলুন

শুনতে খারাজ লাগলেও এটা ঠিক মানুষের ভুঁড়ি  কেবল তার ব্যক্তিত্বকেই নষ্ট করে না, এটি অনেকগুলি রোগকেও ডেকে আনে। ফাস্টফুড বা বেশি ফ্যাটযুক্ত খাবারগুলি পেটের চারপাশে মেদ আরও বাড়িয়ে দেয়। পেটের মেদ কমাতে লোকেরা ফিটনেস সেন্টারে যায়, তারপরেও একে নিয়ন্ত্রণ করা কঠিন। তবে খুব সহজেই বেলি ফ্যাট কমানোর উপায় দেখিয়েছেন যোগা এক্সপার্ট সুনয়না রেখি।

Coronavirus Vaccine: জানুন কাদের নেওয়া উচিত নয় Covaxin এবং Covishield

আপনি যদি অফিসে দীর্ঘ সময় শিফটের পরে  জিমে যাওয়ার সময় করতে না পারেন তবে ঘরে বসে নিজের পেটের চারপাশে অতিরিক্ত মেদ  নিয়ন্ত্রণ করতে পারেন খুব সহজ উপায়ে। ফিটনেস বিশেষজ্ঞা সুনাইনা রেখির মতে আপনি যে চেয়ারে ৮-৯  ঘন্টা বসে দীর্ঘ শিফটে কাজ করেন তার সহায়তাতেই আপনি পেটের মেদও হ্রাস করতে পারেন। এ সম্পর্কে তিনি কয়েকটি বিশেষ অনুশীলনের কথা জানিয়েছেন। এই অনুশীলনগুলি কেবল আপনার পেটের মেদ কমিয়ে দেবে না, বিপাক সিস্টেমকেও সক্রিয় করবে।

আপনি এই অনুশীলনটি  অফিস শিফটের আগে বা পরে করতে পারেন। আপনি যদি এই অনুশীলনটি নিয়মিত করতে না পারেন তবে সপ্তাহে কয়েক দিন কলেও আপনার পক্ষে খুব উপকারী হতে পারে। আসুন নীচে দেওয়া ভিডিওতে চেয়ারের সাহায্যে পেটের চর্বি হ্রাস করার অনুশীলন সম্পর্কে আমরা জেনে নিই।

Advertisement

Advertisement