scorecardresearch
 

আটকে থাকা বিয়ে সেরে ফেলুন ২০২২ এ, সুখের ঠিকানা খুঁজে পাবেন

করোনা, লকডাউনে বারবার থমকে গিয়েছে বিয়ে ? আর চিন্তা নেই। আটকে থাকা বিয়ে সেরে ফেলুন ২০২২ এই, রয়েছে একাধিক শুভ মুহূর্সুত। সুখের ঠিকানা খুঁজে পাবেন চিরতরে।

Advertisement
শুভদৃষ্টি হোক শুভদৃষ্টি হোক
হাইলাইটস
  • বিয়ে সেরে ফেলতে সেরা বছর ২০২২
  • তিন মাস ছাড়া গোটা বছর বিয়ে
  • সুখের ঠিকানা পেতে বিয়ে করুন আসছে বছর

হিন্দু ধর্ম অনুসারে যে কোনও মাঙ্গলিক কার্য, বিশেষ করে বিয়ের জন্য শুভ মুহূর্ত বিশেষ গুরুত্বপূর্ণ। এর মধ্যে বিয়ে নিয়ে কথা যখন হয়, তখন সবার আগে শুভ মুহূর্ত কখন, তার বিচার বিবেচনা করা হয়। তারপর ঠিক হয় বিয়ের তারিখ।

বাজুক সানাই, বাছুন তারিখ

গত বছর ২০২১ সালে বেশ কিছু মুহূর্ত থাকলেও করোনা-লকডাউন এর কারণে বহু বিয়ে বাতিল হয়ে গিয়েছিল। তবে গত বছরের তুলনায় পঞ্জিকা এবং শুভ মুহূর্তে নিরিখে ২০২২ৃএ অনেক বেশি সংখ্যা নিয়ে আসবে। জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত বছরভর বাজবে সানাই। সারা বছরে মাত্র তিনটি মাস রয়েছে। যেখানে কোনও রকম শুভ কাজ হবে না। বাকি ৯ মাস নির্দ্বিধায় দুই হাত এক করে দিতে কোনও রকম কার্পণ্য করেনি পঞ্জিকা।

শুভ পরিণয়ের সুযোগ হাতছাড়া করবেন না

বলা হচ্ছে এই বছর যাঁরা বিয়ে করবেন, তাঁরা চিরসুখী হবেন। নতুন বছর ২০২২-এ বিয়ের শুভ মুহূর্তে ভর্তি। গত দুই বছরে করোনা মহামারির কারণে যে সমস্ত শুভ পরিণয় আটকে রয়েছে, এই মরশুমে সুযোগ বুঝে তারা ঝটপট সেরে নিন বিয়ে। কারণ আগামী বছর একের পর এক শুভ মুহূর্ত আপনার জন্য অপেক্ষা করছে। এখন থেকেই ব্যান্ড-বাজা-বারাত সাজাতে করতে শুরু করুন।

কোন তিন মাস বিয়ে হবে না

নতুন বছর ২০২২-এ তিন মাস অগাস্ট, সেপ্টেম্বর, অক্টোবর মাসে কোনও বিবাহ মুহূর্ত নেই। এ ছাড়া সারা বছর প্রতি মাসেই একাধিক শুভ মুহূর্ত রয়েছে। শুধু বিয়ে নয় পাশাপাশি অন্যান্য শুভ কাজে রয়েছে একাধিক বিকল্প। শুধু নিজের সুবিধা মতো বেছে নিয়ে পিঁড়িতে বসলেই হলো।

জানুয়ারি ২০২২  :  এ মাসের ২২, ২৩, ২৪, ২৫ তারিখ বিয়ের মুহূর্ত রয়েছে।

Advertisement

ফেব্রুয়ারি ২০২২ :  ফেব্রুয়ারি ৫,৬,৭,৮,৯,১০,১১,১২,১৮,১৯, ২০ এবং ২২ তারিখো রয়েছে শুভ মুহূর্ত

মার্চ ২০২১          :  মার্চে কেবল ২ টি দিনই শুভ মুহূর্ত রয়েছে। এ মাসে ৪ এবং ৯ তারিখ বিয়ে করা অত্যন্ত শুভ বলে মনে করা হচ্ছে।

এপ্রিল ২০২২      :  এ মাসের ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৭ তারিখ পরপর বিয়ের দিন রয়েছে। সুতরাং চিন্তার কোন কারণ নেই।


মে ২০২২             :   মে ২০২২ এ অক্ষয় তৃতীয়া, ২ এবং ৩ তারিখ ছাড়াও ৯, ১০, ১১, ১২, ১৫, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭ এবং ৩১ তারিখ বিয়ের শুভ মুহূর্ত রয়েছে।

জুন ২০২২           : জুন-এ  ১, ৫, ৬, ৭, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৭, ২৩ এবং ২৪ তারিখ পরপর বিয়ের তারিখ রয়েছে। যে কোনও একটা তারিখ দেখে নিলেই হল।

জুলাই ২০২২       : ২০২১ এ ৪, ৬. ৭, ৮, এবং ৯ তারিখ শুভ মুহূর্ত রয়েছে।

নভেম্বর  ২০২২    :  এ মাসে ২৫, ২৬, ২৮, ২৯ তারিখ বিয়ের লগ্ন রয়েছে

ডিসেম্বর ২০২২    :  সারা বছর সুযোগ করে উঠতে না পারলেও ডিসেম্বরে আপনি হতাশ হবেন না। ১, ২, ৪, ৭, ৮, ৯ এবং ১৪ তারিখ বছর শেষে বিয়ের শুভ মুহূর্ত লিখে রেখেছে পঞ্জিকা।

তাহলে আর কী, বিয়েটা এ বছরই সেরে ফেলুন। সুখে জীবন-যাপন করুন।

 

Advertisement