scorecardresearch
 

Weight Loss Tips: ওজন কমানোর গোপন 'মন্ত্র' এই পাতার জ্যুস! খেলেই ২ সপ্তাহে চর্বি গায়েব

Aloe Vera for Weight Loss: অ্যালোভেরাকে জাদুর উপাদান বলা যেতে পারে। এটি আমাদের ত্বক, চুল এবং সামগ্রিক সুস্থতার জন্য প্রচুর পুষ্টিগুণে ভরপুর। এই উদ্ভিদের অনেক সুবিধা রয়েছে, এই জাদুকরী উদ্ভিদটি রোদে পোড়া বা ত্বকের জ্বালা প্রশমিত করতে সাহায্য করে; এটি এমনকি আপনাকে ওজন কমাতেও সাহায্য করতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অ্যালোভেরাকে জাদুর উপাদান বলা যেতে পারে
  • এটি আমাদের ত্বক, চুল এবং সামগ্রিক সুস্থতার জন্য প্রচুর পুষ্টিগুণে ভরপুর
  • আপনার ওজন কমানোর যাত্রায় সাহায্য করার জন্য আপনি অ্যালোভেরা ব্যবহার করতে পারেন

Aloe Vera for Weight Loss: অ্যালোভেরাকে জাদুর উপাদান বলা যেতে পারে। এটি আমাদের ত্বক, চুল এবং সামগ্রিক সুস্থতার জন্য প্রচুর পুষ্টিগুণে ভরপুর। এই উদ্ভিদের অনেক সুবিধা রয়েছে, এই জাদুকরী উদ্ভিদটি রোদে পোড়া বা ত্বকের জ্বালা প্রশমিত করতে সাহায্য করে; এটি এমনকি আপনাকে ওজন কমাতেও সাহায্য করতে পারে। আপনার ওজন কমানোর যাত্রায় সাহায্য করার জন্য আপনি অ্যালোভেরা ব্যবহার করতে পারেন এমন অনেক উপায় রয়েছে।

অ্যালোভেরা বা ঘৃতকুমারীতে উপস্থিত ভিটামিন এ, সি, ই, ফলিক অ্যাসিড, কোলিন, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ক্রোমিয়াম, সেলেনিয়াম, সোডিয়াম, আয়রন, জিঙ্ক এবং ম্যাঙ্গানিজ এটিকে স্বাস্থ্যের জন্য উপকারী করে তোলে।

ওজন কমানোর জন্য অ্যালোভেরা কীভাবে ব্যবহার করবেন?

ওজন কমানোর জন্য প্রতিদিন অ্যালোভেরা খেতে পারেন। আপনি প্রতিদিন এক চা চামচ অ্যালোভেরার রস এক নাগাড়ে দু'সপ্তাহ পর্যন্ত খেতে পারেন, দিনের প্রতিটি খাবারের প্রায় ১৫ মিনিট আগে। ফলাফলটি আপনার কাছে একটি আনন্দদায়ক বিস্ময় হিসাবে আসতে পারে, তবে এটি ছাড়াও, আরও অনেক উপায় রয়েছে যাতে আপনি আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় অ্যালোভেরা জেল/জুসের ডোজ অন্তর্ভুক্ত করতে পারেন।

রইল কিছু পরামর্শ 

অ্যালোভেরা জেল: বাড়িতে লাগানো তাজা নিষ্কাশিত অ্যালোভেরা জেল প্রতিদিন খেতে পারেন। আপনাকে কেবল দৈর্ঘ্যের দিকে পাতাটি কাটতে হবে এবং তারপরে আবার মাঝ বরাবর দৈর্ঘ্যের দিকে কাটতে হবে। আপনি যে জেল পদার্থটি ব্যবহার করবেন তা বের করতে শুধু একটি চামচ ব্যবহার করুন।

অ্যালোভেরার রস: এর থেকে একটি জুসও প্রস্তুত করতে পারেন। এটি কোনও জুসের সঙ্গে মিশিয়েও খেতে পারেন, তাহলে তিক্ত স্বাদ কমাতে সহায়তা করবে।

Advertisement

মধুর সঙ্গে অ্যালোভেরা: প্রাকৃতিক গন্ধ এবং স্বাদ বাড়াতে অ্যালোভেরার রস/জেলে মধু মেশাতে পারেন। অ্যালোভেরা আপনার শরীরের টক্সিন দূর করে ডিটক্সিফাই করবে।

লেবুর রসের সঙ্গে অ্যালোভেরা: অ্যালোভেরার স্বাদ বাড়াতে আপনি কয়েক ফোঁটা তাজা লেবুর রসও যোগ করতে পারেন। এতে আরও তাড়াতাড়ি ওজন কমবে।

Advertisement