scorecardresearch
 

Grahan Yog 2021: চন্দ্র ও রাহু একই রাশিচক্রে তৈরি করেছে বিশেষ 'গ্রহণ যোগ'! আগামী ৩ দিন সাবধান

Grahan Yog 2021: ২৩ অক্টোবর চন্দ্রের অবস্থান পরিবর্তন হবে। চন্দ্র বৃষ রাশিতে প্রবেশ করবে, যেখানে আগে থেকেই রাহু রয়েছে। এই দুই গ্রহের এক সঙ্গে অবস্থানে তৈরি হবে বিশেষ গ্রহণ যোগ। 

Advertisement
চন্দ্র ও রাহুর একসঙ্গে বৃষ রাশিতে অবস্থান চন্দ্র ও রাহুর একসঙ্গে বৃষ রাশিতে অবস্থান
হাইলাইটস
  • ২৩ অক্টোবর চন্দ্রের অবস্থান পরিবর্তন হবে।
  • চন্দ্র ও রাহুর একসঙ্গে বৃষ রাশিতে অবস্থান।
  • এই যোগ প্রভাব ফেলবে রাশিচক্রেও।

Grahan Yog 2021: আজ অর্থাৎ ২৩ অক্টোবর চন্দ্রের অবস্থান পরিবর্তন হবে। চন্দ্র (Chandra) বৃষ রাশিতে প্রবেশ করবে, যেখানে আগে থেকেই রাহু (Rahu) রয়েছে। এই দুই গ্রহের এক সঙ্গে অবস্থানে তৈরি হবে বিশেষ গ্রহণ যোগ (Grahan Yog)। 

বৃষ রাশিতে এই গ্রহণ যোগের ফলে কন্যা, তুলা, বৃশ্চিক রাশির জাতকদের উপর প্রভাব পড়বে। বৃষর এই গ্রহণ যোগ শেষ হবে আগামী ২৫ অক্টোবর, সোমবার দুপুর ২:৩৭ মিনিটে। অর্থাৎ ২৩ থেকে ২৫, এই তিনদিন বৃষ রাশির পাশাপাশি কন্যা, তুলা ও বৃশ্চিক রাশির জাতকদেরও সতর্ক থাকতে হবে। জানুন কিভাবে এই গ্রহণ যোগ তৈরি হয় এবং এর প্রভাব কী।

আরও পড়ুন:  হ্যালোইনের অদ্ভুত নিয়মকানুন! জানেন কবে, কেন পালিত হয় এই পশ্চিমী উৎসব?

গ্রহণ যোগ ও তার ফলাফল 

জ্যোতিষী ডাঃ অরবিন্দ মিশ্র জানাচ্ছেন, যে যখন একজন ব্যক্তির জন্মপঞ্জির ১২ টি ঘরে সূর্য ও চন্দ্র সহ রাহু বা কেতু উপস্থিত থাকে, তখন 'গ্রহণ যোগ' তৈরি হয়। গঠিত হয়. যে ঘরে এই গ্রহণ যোগ তৈরি হয়, সেই ঘরের সঙ্গে সম্পর্কিত ফলাফলের উপর খারাপ প্রভাব পড়ে। এটি সবচেয়ে অশুভ যোগগুলির মধ্যে একটি বলে বিবেচিত হয়। চন্দ্র ও রাহু একই সঙ্গে গঠিত হলে, সেই ব্যক্তির দুশ্চিন্তার সৃষ্টি হয়। সে খারাপ চিন্তা করে ও স্বপ্ন দেখতে শুরু করে। সেই সঙ্গে এই সমস্ত লোকেরা প্রতিটি কাজ সম্পর্কে শঙ্কিত হতে শুরু করে।

আরও পড়ুন:  দীপাবলির পরেই বছরের শেষ চন্দ্রগ্রহণ! বিপুল প্রভাব পড়বে এই রাশির জাতকদের উপর

গ্রহণ যোগের প্রতিকার 

যদি চন্দ্র এবং রাহু একত্রে থাকে, তাহলে নিয়মিত দেবাদিদেব শিবের আরাধনা করা উচিত। সোমবার শিবলিঙ্গে গঙ্গাজল দিয়ে অভিষেক করতে হবে এবং শিব মন্ত্রগুলি জপ করতে হবে। এছাড়া, সোমবার শিবকে ক্ষীর নিবেদন করুন এবং প্রসাদ হিসাবে সেটি গ্রহণ করুন। চন্দ্রের শক্তির জন্য পূর্ণিমার দিন উপবাস রাখাও শুভ। 

Advertisement

 

Advertisement