scorecardresearch
 

Cristiano Ronaldo: রোনাল্ডো খেলবেন সৌদির ক্লাবে? অফার প্রাইস শুনলে চোখ কপালে উঠবে

কাতারে ফিফা বিশ্বকাপ ২০২২-এ (FIFA World Cup 2022) নিজের দেশ পর্তুগালের হয়ে খেলছেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পর্তুগাল রাউন্ড-১৬-এ জায়গা নিশ্চিত করেছে এবং এখন তাদের চোখ বিশ্বকাপ জিতে ইতিহাস তৈরির দিকে।

Advertisement
হাইলাইটস
  • ৩ বছরের জন্য ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব
  • ভারতীয় টাকায় এই পুরো চুক্তির মূল্য ৪ হাজার কোটি

কাতারে ফিফা বিশ্বকাপ ২০২২-এ (FIFA World Cup 2022) নিজের দেশ পর্তুগালের হয়ে খেলছেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পর্তুগাল রাউন্ড-১৬-এ জায়গা নিশ্চিত করেছে এবং এখন তাদের চোখ বিশ্বকাপ জিতে ইতিহাস তৈরির দিকে। ইতিমধ্যেই, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফ্র্যাঞ্চাইজি ফুটবলের শিরোনামে রয়েছেন। কারণ তাঁকে একটি ঐতিহাসিক চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭ বছরের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের (Saudi Arabia) একটি ক্লাবের থেকে প্রস্তাব পেয়েছেন। এই অফারটি ২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত। রোনাল্ডোকে প্রতি মরশুমে ২০০ মিলিয়ন ইউরো অর্থাৎ ৩ বছরের জন্য ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসর (Al Nassr)। ভারতীয় টাকায় এই পুরো চুক্তির মূল্য ৪ হাজার কোটি টাকারও বেশি।

সৌদি আরবের ক্লাবে যোগ দেবেন রোনাল্ডো?

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডকে (Manchester United) বিদায় জানানো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখন মুক্ত। এই কারণেই এটি বিশ্বাস করা হচ্ছে যে তিনি এই প্রস্তাবটি গ্রহণ করতে পারেন, যদিও এখনও কিছুই পরিষ্কার নয়। ম্যানচেস্টার ইউনাইটেডে বার্ষিক প্রায় ২৬ মিলিয়ন ইউরো পেতেন সিআর সেভেন, যেখানে সৌদি আরবের ক্লাব তাঁকে পাঁচগুণ বেশি বেতনের প্রস্তাব দিয়েছে। স্থানীয় প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই মুহূর্তে রোনাল্ডের মনোযোগ শুধু বিশ্বকাপে, তার পরেই তিনি এনিয়ে ভাববেন।

আল নাসর সৌদি আরবের স্থানীয় ক্লাব

ইউরোপ ও লাতিন আমেরিকার মতো সৌদি আরবেও ফুটবল লিগ রয়েছে, যা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সারা বিশ্বের অনেক তারকা ফুটবলার সৌদি প্রফেশনাল লিগে বিপুল পরিমাণ অর্থ নিয়ে খেলছেন, এই লিগের আল নাসর ক্লাবই প্রস্তাব দিয়েছে রোনাল্ডোকে। এই ক্লাব অনেকবার এই টুর্নামেন্ট জিতেছে।

সৌদি আরব চেষ্টা করছে কোনও না কোনওভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো বড় নামকে তাদের স্থানীয় কোনও একটি ক্লাবে যুক্ত করতে, যাতে এটি প্রচার করা যায়। সৌদি আরব ২০৩০ ফুটবল বিশ্বকাপ আয়োজনের দিকে নজর রাখছে। যদি রোনাল্ডো সৌদি আরবের ওই ক্লাবে যোগ দেন, তবে ফুটবল ভক্তরা এবং ফুটবল বিশ্ব অবশ্যই সৌদির দিকে তাকিয়ে থাকবে। 

Advertisement

Advertisement