scorecardresearch
 

২৮ অগাস্ট জমজমাট রবিবার, ক্রিকেটে ভারত-পাক যুদ্ধ, যুবভারতীতে ডার্বি

রোহিতদের সামনে সুযোগ থাকবে বিশ্বকাপে হারের প্রতিশোধ নেওয়ার। উল্লেখ্য, এশিয়া কাপও এবার সংযুক্ত আরব আমিরশাহিতেই হবে। বিশ্বকাপের ম্যাচ হয়েছিল দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে। এশিয়া কাপেও সেই মাঠেই মুখোমুখি হবে দুই দল। গত দুই বছর ধরে ইন্ডিয়ান সুপার লিগে খেলছে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। এই দুই বছরে চারবার একে অপরের মুখোমুখি হয়েছে তারা। প্রত্যেকবারই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল।

Advertisement
ভারত পাকিস্তান ম্যাচের পাশাপাশি ডার্বি ভারত পাকিস্তান ম্যাচের পাশাপাশি ডার্বি
হাইলাইটস
  • ২৮ আগস্ট ডার্বি
  • ওই দিনই ভারত-পাক ম্যাচ

সুপার সানডে। ২৮ আগাস্ট বাঙালির আবেগের ডার্বির সঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচ। মঙ্গলবার এশিয়া কাপের সূচী প্রকাশিত হয়। সেখানে দেখা যায় ২৮ আগস্ট রোহিত শর্মাদের বিরুদ্ধে খেলতে নামবেন বারব আজমরা আর ঘটনাচক্রে ওই দিনই ডুরান্ড কাপে মরশুমের প্রথম ডার্বি। ১৬ আগস্টের পরিবর্তে ডুরান্ড কাপের ডার্বি ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে বলে জানান হয়েছে। ভারতীয় ফুটবলের ক্ষেত্রে ইমামি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগানের দ্বৈরথ যেমন দেখা যাবে ঠিক তেমনি একই দিনে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত ও পাকিস্তান।

গত বছর টি২০ বিশ্বকাপে ভারতকে হারিয়েছে পাকিস্তান
গত বছরে টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। প্রথম ম্যাচ খেলতে নেমেই ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল পাকিস্তান দল। ২৪ অক্টোবর অনুষ্ঠিত সেই ম্যাচে শুরুতে ব্যাট করে ১৫১ রানে শেষ হয় ভারতের ইনিংস। বিরাট কোহলি ৪৯ বলে ৫৭ রান করেন। ঋষভ পন্ত করেন ৩০ বলে ৩৯ রান। এছাড়া কেউই বড় রান পাননি। রোহিত শর্মা প্রথম বল খেলতে নেমেই আউট হন। জবাবে একটিও উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান দল।

আরও পড়ুন: দল ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল,' টিমে সৌভিক, সুহের, অনিকেতরা PHOTOS

ফলে রোহিতদের সামনে সুযোগ থাকবে বিশ্বকাপে হারের প্রতিশোধ নেওয়ার। উল্লেখ্য, এশিয়া কাপও এবার সংযুক্ত আরব আমিরশাহিতেই হবে। বিশ্বকাপের ম্যাচ হয়েছিল দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে। এশিয়া কাপেও সেই মাঠেই মুখোমুখি হবে দুই দল। 

আরও পড়ুন: ICC T20 র‍্যাঙ্কিংয়ে ২ নম্বরে সূর্যকুমার, বাবরকে কড়া টক্কর

শেষ দুই বছরে ডার্বি হারেনি এটিকে মোহনবাগান

গত দুই বছর ধরে ইন্ডিয়ান সুপার লিগে খেলছে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। এই দুই বছরে চারবার একে অপরের মুখোমুখি হয়েছে তারা। প্রত্যেকবারই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। তবে এবারে খেলা হবে কলকাতায়। ঘরের মাঠে দর্শকদের সামনে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করবে ইমামি ইস্টবেঙ্গল। হাতে এখনও ২০ দিন থাকলেও কথার লড়াই শুরু হয়ে গিয়েছে। এবার লাল-হলুদকে পাঁচ গোলের মালা পরানোর হুঙ্কার যেমন দিয়েছেন সবুজ-মেরুন কর্তারা ঠিক তেমনি পাল্টা দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারাও।  ''ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল নামেই খেলবে। আমরা কোনও আইএসএল খেলা দলের সঙ্গে যুক্ত হইনি। আমাদের সঙ্গে ওদের পার্থক্য রয়েছে।''এমনটাই জানিয়ে দিয়েছেন দেবব্রত সরকার। করোনা কাটিয়ে প্রায় এক মাস আগে থেকেই ডার্বি নিয়ে 'যুদ্ধের' আবহ কলকাতা ময়দানে।      

Advertisement

    

Advertisement