scorecardresearch
 

Euro Cup: জোড়া গোল CR 7-এর, হাঙ্গেরিকে উড়িয়ে দিল পর্তুগাল

ইউরো কাপে দুরন্ত শুরু করল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দল। প্রথম ম্যাচেই হাঙ্গেরিকে ৩-০ গোলে উড়িয়ে দিলো পর্তুগাল। জোড়া গোল করলেন তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রোনাল্ডো ফ্যানেরা ভাসলেন আনন্দে।

Advertisement
গোল করার মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার বুদাপেস্টে ইউরো কাপের ম্যাচে। ছবি- রয়েটার্স। গোল করার মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার বুদাপেস্টে ইউরো কাপের ম্যাচে। ছবি- রয়েটার্স।
হাইলাইটস
  • ইউরোর প্রথম ম্যাচেই রোনাল্ডোর জোড়া গোল
  • ৩-০ গোলে হাঙ্গেরিকে হারালো পর্তুগাল
  • শেষে জ্বলে উঠলেন জুভেন্তাস তারকা

ইউরো কাপে দুরন্ত শুরু করল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দল। প্রথম ম্যাচেই হাঙ্গেরিকে ৩-০ গোলে উড়িয়ে দিলো পর্তুগাল। গ্রুপ (এফ) এই বছরের ইউরোপে অন্যতম কঠিন গ্রুপ। গ্রুপে রয়েছে পর্তুগাল, হাঙ্গেরি ছাড়াও জার্মান ও ফ্রান্স। সেই গ্রুপের প্রথম ম্যাচে জয় তুলে নিল পর্তুগাল।

তবে প্রথমার্ধে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দল। বল পজিশন অনেক বেশি খেললেও গোল ফিনিশ করতে ব্যর্থ হয়েছেন রোনাল্ডো, সিলভারা। 

প্রথম মিনিট থেকে আক্রমণ ভাগেই বেশি জোর দিয়ে খেলছিলেন স্যাঞ্চেজ , আন্দ্রে সিলভারা। তবে ঠিকমতো বল প্লেসমেন্ট করতে পারছিলেন না পর্তুগালের ফরওয়ার্ড লাইন। ফলে প্রথমার্ধে গোল তুলতে ব্যর্থ হয়েছে পর্তুগাল।

গোল করার পর উচ্ছ্বাস পর্তুগাল তারকার। ছবি- রয়েটার্স।
গোল করার পর উচ্ছ্বাস পর্তুগাল তারকার। ছবি- রয়েটার্স।

দ্বিতীয়ার্ধের শুরুতেও সেভাবে নজর কাড়তে দেখা যায়নি বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারকে, কিন্তু পুরো ম্যাচ শেষ হওয়ার আগেই নিজের জাত আরও একবার চিনিয়ে দিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিরুদ্ধে জয় পায়নি বিশ্বের অন্যতম আরও এক স্ট্রাইকার লিওনেল মেসির দল। তবে ক্রিস্টিয়ানো রোনাল্ডো ফ্যানেদের জন্য মঙ্গলবার রাতেই এলো সুখবর! শেষ মুহূর্তে দলের হয়ে পরপর দুটি গোল করলেন রোনাল্ডো। শুধু তাই নয় মেসির আর্জেন্টিনা হারলেও জয় তুলে নিলো রোনাল্ডোর দল।

 

 

খেলার শেষ ১০ মিনিটে জ্বলে উঠেছিল পর্তুগাল দল। একের পর এক আক্রমণ করতে শুরু করেন রোনাল্ডো, রাফায়েল রা। ৮৪ মিনিটের মাথায় গোল করেন রাফায়েল। পর্তুগালের হয় এটি প্রথম গোল ইউরো ২০২১-এ। তারপরই আক্রমণে প্রভাব বাড়াতে শুরু করে পর্তুগাল। হাঙ্গেরির করা ডি-বক্সের ভিতরে ভুলের কারণে পেনাল্টি পায় পর্তুগাল। সেই পেনাল্টি কাজে লাগান বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। মিস না করে ৮৭ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন রোনাল্ডো। তারপরও থেমে থাকেননি তিনি ৯০ মিনিটের পর দু মিনিট ইনজুরি টাইমে গোল করে দলকে ৩-০ গোলে জেতান রোনাল্ডো। 

Advertisement

আজ রাতেই এই গ্রুপের আরও দুই দল জার্মান ও ফ্রান্স একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামতে চলেছে। তবে তার আগেই ৩ পয়েন্ট নিশ্চিত করে ফেললো পর্তুগাল।

Advertisement