scorecardresearch
 

Mamata Banerjee on East Bengal:ইস্টবেঙ্গল-মহমেডানকে ৫০ লক্ষ টাকা, রাজ্যে স্পোর্টস ইউনিভার্সিটিরও ঘোষণা মমতার

ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে দাঁড়িয়ে শতাব্দী প্রাচীণ এই ক্লাবের জন্যও ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন মমতা। পাশাপাশি মহমেডান ক্লাবের জন্যও একই অনুদানের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
হাইলাইটস
  • ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন মমতা
  • মোহনবাগানের পর ইস্টবেঙ্গলকে অনুদান
  • অনুদান মহমেডানকেও

বেশিদিন না ঠিক সাতদিন আগে। গত বুধবার মোহনবাগানের নবসজ্জিত তাঁবুর উদ্বোধন করতে হাজির হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন মোহনবাগান ক্লাবকে ৫০ লক্ষ টাকা অনুদানের ঘোষণা করেছিলেন মমতা। এরঠিক সাতদিন পরেই ইস্টবেঙ্গল তাঁবুতে পা রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী।  ইস্টবেঙ্গলের  সংগ্রহশালা উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে দাঁড়িয়ে শতাব্দী প্রাচীণ এই ক্লাবের জন্যও ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন মমতা। পাশাপাশি মহমেডান ক্লাবের জন্যও একই অনুদানের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বুধবার বহু প্রতিক্ষিত ইস্টবেঙ্গলের আর্কাইভের উদ্বোধন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই লাইব্রেরি তৈরিতে ৫৭ লক্ষ টাকা খরচ হয়েছে। এই টাকার পুরোটাই ইস্টবেঙ্গল কর্তাদের দেবে রাজ্য সরকার। পাশাপাশি বাংলার অন্যতম ঐতিহ্যশালী ক্লাবের জন্য ৫০ লক্ষ টাকা অনুদানেরও ঘোষণা করেন মমতা। এদিন মোহনবাগান এবং মহমেডান ক্লাবের সদস্যরাও হাজির ছিলেন লাল-হলুদের অনুষ্ঠানে। সেই প্রসঙ্গ টেনে সৌভ্রাত্বের কথা বলেন মুখ্যমন্ত্রী। পাশআপাশি জানান এবার মহমেডান ক্লাবকেও ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়া হবে। 

স্পোর্টস ইউনির্ভাসিটির ঘোষণা
বাংলা খেলা পাগল রাজ্য। আর ইস্টবেঙ্গল ক্লাবে আর্কাইভের উদ্বোধনের উদ্বোধনে গিয়ে সেই ক্রীড়াপ্রেমীদের আরও একটা সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন এবার বাংলাতেও তৈরি হবে স্পোর্টস ইউনির্ভাসিটি। এই নিয়ে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর সঙ্গে তার আলোচনা হয়েছে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিশ্ববিদ্যালয় তৈরির জন্য সরকার জমি দেবে সেকথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।


 

Advertisement