scorecardresearch
 

চেন্নাইয়ের হোটেলে কেমন কাটছে কোয়ারান্টাইন পর্ব, ছবি শেয়ার করলেন স্টোকস, দেখে নিন

ইতিমধ্যেই ভারতে চলে এসেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু, তাঁকে আপাতত চেন্নাইয়ের হোটেলে ঘরবন্দি হয়ে কোয়ারান্টাইন পর্ব কাটাতে হচ্ছে। বিধি অনুযায়ী, তাঁকে পাঁচদিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইন পর্ব কাটাতেই হবে।

Advertisement
বেন স্টোকস (রয়টার্স ফাইল ফটো) বেন স্টোকস (রয়টার্স ফাইল ফটো)
হাইলাইটস
  • শ্রীলঙ্কাকে ইতিমধ্যে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ়ে হারিয়েছে ইংল্যান্ড
  • ইতিমধ্যেই ভারতে চলে এসেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের অলরাউন্ডার বেন স্টোকস
  • তাঁকে আপাতত চেন্নাইয়ের হোটেলে ঘরবন্দি হয়ে কোয়ারান্টাইন পর্ব কাটাতে হচ্ছে

ইতিমধ্যেই ভারতে চলে এসেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু, তাঁকে আপাতত চেন্নাইয়ের হোটেলে ঘরবন্দি হয়ে কোয়ারান্টাইন পর্ব কাটাতে হচ্ছে। বিধি অনুযায়ী, তাঁকে পাঁচদিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইন পর্ব কাটাতেই হবে। আপাতত ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটের হোটেলের ঘরে তাঁর ব্যক্তিগত ল্যাপটপ নিয়ে বসে আছেন। জানিয়েছেন, পরের কয়েকটা দিন তিনি চুটিয়ে 'কল অফ ডিউটি' খেলতে চান।

তবে কোয়ারান্টাইনে থাকলেও ইন্ডোর ওয়ার্কআউট করে যাচ্ছেন স্টোকস। সেকারণে তাঁর whey প্রোটিনেরও দরকার পড়ছে। তিনি তাঁর সমর্থকদের হোটেলের ঘরটাকে ভার্চুয়ালি একটা সম্পূর্ণ ঘুরিয়ে দেখিয়ে দিয়েছেন। প্রধান দরজার সামনে বড় বড় অক্ষরে লেখা রয়েছে "বাইরে যেতে মানা" যতদিন না পর্যন্ত তাঁর কোয়ারান্টাইন পর্ব শেষ হচ্ছে। গোটা বিশ্ব জুড়ে যেভাবে করোনা মহামারী ছড়িয়ে পড়েছিল, তার হাত থেকে বাঁচতেই এই বন্দোবস্ত করা হয়েছে। 

ছবি সৌজন্য - বেন স্টোকস ইনস্টাগ্রাম

স্টোকস তাঁর ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, "প্রথম দিনের কোয়ারান্টাইন, বেশ ভালোই কাটালাম কোয়ারান্টাইন পর্ব। নিজের বিছানা নিজেই গুছিয়েছি। এটা একেবারেই ভালো কাজ নয়। কিন্তু, আমাদের করতেই হবে। পরের পাঁচটা দিন এটাই আমার কাজ হবে।"

বেন স্টোকসের সঙ্গে আপাতত চেন্নাইয়ের ওই হোটেলে কোয়ারান্টাইন পর্ব কাটাচ্ছেন বোলার জোফ্রা আর্চার এবং ওপেনার রোরি বার্নস। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছিল। 

ছবি সৌজন্য - বেন স্টোকস ইনস্টাগ্রাম

বাকি দল আপাতত শ্রীলঙ্কাতেই রয়েছে। দলকে নেতৃত্ব দিচ্ছেন জো রুট। আগামীকাল তাঁরা চেন্নাইয়ে আসবেন। তাঁদেরকেও বাধ্যতামূলকভাবে কোয়ারান্টাইন পর্ব কাটাতে হবে। তবে চার ম্যাচের এই টেস্ট সিরিজ় শুরু হওয়ার আগে তাঁরা তিন দিন মাত্র অনুশীলন করার সুযোগ পাবেন। 

Advertisement

শ্রীলঙ্কাকে ইতিমধ্যে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ়ে হারিয়েছে ইংল্যান্ড। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক। তিনি একাই ৪২৬ রান করেছেন। এরমধ্যে একটা দ্বিশতরান এবং ১৮৬ রানের ইনিংস রয়েছে। আর এমন বিধ্বংসী ব্যাটিংয়ের দৌলতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় ছিনিয়ে এনেছে ইংল্যান্ড। ব্রিটিশ স্পিনার ডম বেস এবং জ্যাক লিচ মোট ২২টি উইকেট শিকার করেছেন। বল হাতে সবাইকে মুগ্ধ করেছেন জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড।

তবে ভারতীয় ক্রিকেট দলও কম যায় না। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ় জয় করে তারা দেশে ফিরেছে। ফলে ভারতের আত্মবিশ্বাসও আপাতত সপ্তম স্বর্গে রয়েছে। দলে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি অ্যাডিলেডে পরাজয়ের পর এই প্রথমবার ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে মাঠে নামছেন।

Advertisement