scorecardresearch
 

FIFA World Cup 2022 Argentina vs Netherlands: ডাচ-আর্জেন্টিনার ম্যাচ জুড়ে রেকর্ড ফাউল, ৮৮ মিনিটে তুমুল বিবাদ, Video

FIFA World Cup 2022 Argentina vs Netherlands: গোটা ম্যাচে দুই পক্ষকেই দেখা গেছে বিবাদে জড়াতে। ধাক্কাধাক্কি, হ্যান্ডস বল থেকে অজস্র হলুদ কার্ড ঘিরে মাঠে বারংবার বিবাদে জড়ায় দু'পক্ষ। সেই ভিডিওও সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে। 

Advertisement
ডাচ-আর্জেন্টিনার ম্যাচ ডাচ-আর্জেন্টিনার ম্যাচ
হাইলাইটস
  • ডাচদের বিরুদ্ধে দুর্ধর্ষ জয় ছিনিয়ে এনে সেমি ফাইনালে পৌঁছে গেল টিম আর্জেন্টিনা
  • প্রায় ৩ ঘণ্টার নাটকীয় ঐতিহাসিক খেলার সাক্ষী রইল গোটা বিশ্ব
  • প্রতিপক্ষ আর্জেন্টিনাকে ধরাশায়ী করতে রেকর্ড ফাউল দেখেছে টিম নেদারল্যান্ডস

FIFA World Cup 2022 Argentina vs Netherlands: ডাচদের (Netherlands) বিরুদ্ধে দুর্ধর্ষ জয় ছিনিয়ে এনে সেমি ফাইনালে (Semi Final) পৌঁছে গেল টিম আর্জেন্টিনা (Argentina)। প্রায় ৩ ঘণ্টার নাটকীয় ঐতিহাসিক খেলার সাক্ষী রইল গোটা বিশ্ব। যাকে হাডাহাড্ডি লড়াই বললেও কম বলা হয়। প্রতিপক্ষ আর্জেন্টিনাকে ধরাশায়ী করতে রেকর্ড ফাউল দেখেছে টিম নেদারল্যান্ডস। ভারে বহরে ফাউলের সীমা ছাড়িয়ে যায় গোটা ম্যাচে। তবে গোলরক্ষক মার্টিনেজ ও মেসির অভূতপূর্ব পারফরম্যান্স আর্জেন্টিনাকে আরও এক ধাপ এগিয়ে দিল। গোটা ম্যাচে দুই পক্ষকেই দেখা গেছে বিবাদে জড়াতে। ধাক্কাধাক্কি, হ্যান্ডস বল থেকে অজস্র হলুদ কার্ড ঘিরে মাঠে বারংবার বিবাদে জড়ায় দু'পক্ষ। সেই ভিডিওও সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে। 

বিবাদে প্যারেডেস
নেদারল্যান্ডস-আর্জেন্টিনা ম্যাচ চলাকালীন হট্টগোল কম হয়নি। খেলার ৮৮ মিনিটে, আর্জেন্টিনার দল ২-১ গোলে এগিয়ে ছিল। এই সময় আর্জেন্টিনার মিড ফিল্ডার প্যারেডেস ও নেদারল্যান্ডসের নাথান একে-কে মাটিতে ফেলে দেন। যার ফলে ম্যাচ রেফারি ফাউলের ​​বাঁশিও বাজান। প্যারেডেস ক্ষিপ্ত হয়ে নেদারল্যান্ডসের ডগআউটে বলটি ছুড়ে মারেন।

এরপর ডাচ খেলোয়াড়দের মাঠে ধাক্কা-ধাক্কাধাক্কি
সঙ্গে সঙ্গে মাঠে ঢুকে পড়েন ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক দৌড়ে এসে প্যারেডেসকে ধাক্কা দেন। একই সঙ্গে বাকি ডাচ খেলোয়াড়রাও ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন। ম্যাচ রেফারি একের পর বেশি বাজিয়ে কোনওরকমে দূরে সরিয়ে অশান্তি এড়ানোর চেষ্টা করে। রেফারি প্যারেডেস এবং বার্গুইসকেও হলুদ কার্ড দেখান, এরপর ফের খেলা চলতে থাকে।

এদিন, ম্যাচের প্রথম গোলটি করেন আর্জেন্টিনার নাহুয়েল মোলিনা, লিওনেল মেসির পাসে উঠে আসে এই গোলটি। এই এক গোলের সুবাদে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধেও খেলা ছিল খুবই উত্তেজনাপূর্ণ। ডেনজেল ​​ডামফ্রিস বক্সের ভিতরে মার্কোস আকুনাকে ফাউল করে আর্জেন্টিনাকে পেনাল্টি দেন। পেনাল্টিতে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়ে যান মেসি।

Advertisement

হাফ টাইমের পর নেদারল্যান্ডসের প্রত্যাবর্তন। খেলার ৮৩তম মিনিটে সার্জিও বার্গহাউসের পাসে বাউট উইঘর্স্টের হেডারে গোল করে ব্যবধান ২-১ করে। এরপর ইনজুরি টাইমের প্রায় শেষ মিনিটে দ্বিতীয় গোল করে ম্যাচ ২-২ সমতায় আনে নেদারল্যান্ডস। এই গোলটিও করেছিলেন বেঘোর্স্ট। নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ার পর অতিরিক্ত সময়ে চলে যায় যেখানে কোনও গোল হয়নি আসেনি। এরপর পেনাল্টি শুটআউটের আশ্রয় নিতে হয় দুই পক্ষকে। তারপরই কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) রচনা হয় নতুন ইতিহাসের।

Advertisement