scorecardresearch
 

IND vs NZ: WTC Final-এ টসে হার বিরাটের! প্রথমে ফিল্ডিং করবে নিউজিল্যান্ড

প্রথম দিনে খেলা হয়নি সাউদাম্পটনে, অবশেষে দ্বিতীয় দিনে এবার খেলা হতে চলেছে সাউদাম্পটনে। শুরু হতে চলেছে ঐতিহাসিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ইতিমধ্যেই নিজেদের একাদশ ঘোষণা করেছে ভারত।  ইতিমধ্যেই হয়ে গিয়েছে টস। প্রথমে ব্যাট করবে ভারত। অপরদিকে, ভারতের অন্যতম কিংবদন্তি অ্যথলিট মিলখা সিং প্রয়াত হয়েছেন শুক্রবার রাতে। আর তাঁর জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ব্ল্যাক ব্যাজ পড়ে তাঁকে শ্রদ্ধা জানাল ভারতীয় ক্রিকেট দল।

Advertisement
টসে দুই দলের অধিনায়ক। সাউদাম্পটনে। টসে দুই দলের অধিনায়ক। সাউদাম্পটনে।
হাইলাইটস
  • সাউদাম্পটনে টস করলেন দুই অধিনায়ক
  • বৃষ্টি কমেছে শুরু হবে খেলা
  • সাউদাম্পটনে ওয়ার্ম আপ করছেন ক্রিকেটাররা

প্রথম দিনে খেলা হয়নি সাউদাম্পটনে, অবশেষে দ্বিতীয় দিনে এবার খেলা হতে চলেছে সাউদাম্পটনে। শুরু হতে চলেছে ঐতিহাসিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ইতিমধ্যেই নিজেদের একাদশ ঘোষণা করেছে ভারত।  ইতিমধ্যেই হয়ে গিয়েছে টস। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিলো নিউজিল্যান্ড।

তবে সাউদাম্পটনে এখন বৃষ্টি নেই। সকালে রোদ্দুরও দেখা গিয়েছিল। তবে এখন মেঘলা রয়েছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনাও কম। ফলে খেলা নির্ধারিত সময়তেই শুরু হবে বলে খবর সাউদাম্পটন মাঠ সূত্রে। অপরদিকে, ভারতের অন্যতম কিংবদন্তি অ্যথলিট মিলখা সিং প্রয়াত হয়েছেন শুক্রবার রাতে। আর তাঁর জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ব্ল্যাক ব্যাজ পড়ে তাঁকে শ্রদ্ধা জানাল ভারতীয় ক্রিকেট দল।

সাউদাম্পটনের হ্যাম্পশায়ার (এজেস বোলে) খেলা হবে ঠিক সময়েই। তবে পিচে রয়েছে একটু ঘাস। আর সেই ঘাসের কারণে প্রথমে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। টসে হারলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। আর সেই কারণে প্রথমে ব্যাট করতে হবে ভারতকে। পিচ ও আবহাওয়ার অবস্থা অনুযায়ী প্রাক্তনীদের মতে প্রথমে টসে জিতে বোলিং নেওয়ার কথা বলেছিলেন তাঁরা। তবে এই অবস্থায় ব্যাটিং করেই বড় এই ম্যাচে খেলা শুরু করতে হবে বিরাটদের।

ভারতীয় সময় দুপুর ৩টা থেকে এই ম্যাচ শুরু হবে সাউদাম্পটনের এজেস বোলে। আর সেই অনুযায়ী ৩০ মিনিট আগেই দ্বিতীয় দিনে শুরু হচ্ছে ম্যাচ। টসও ঠিক সময়েই হয়েছে সাউদাম্পটনে। প্রথম দিনের মতো যাতে আবহাওয়ার অবস্থা না হয় সেই দিকেই তাকিয়ে সবাই।

 

 

নিউজিল্যান্ড ইতিমধ্যেই ইংল্যান্ডের মাটিতে দুটি টেস্ট ম্যাচ খেলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে। এই সিরিজে জয় পেয়ে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছেন তাঁরা।  একইসঙ্গে পরিসংখ্যান বলছে আইসিসির টুর্নামেন্টের বড় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সব সময় বিপাকে পড়েছে ভারতীয় ক্রিকেট দল। তবে সেই সব এখন অতীত সবকিছু ভুলে বিরাটদের লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আইসিসির টেস্ট মেস-কে বাড়ি নিয়ে যাওয়া। আর সেই অপেক্ষায় আছে ভারতীয় ক্রিকেট ফ্যানরাও।

Advertisement

ভারতীয় দলের একাদশ:- বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক) , ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, ঈশান্ত শর্মা।

নিউজিল্যান্ডের একাদশ- টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, নিকলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, এন ওয়াংগার, ট্রেন্ট বোল্ট।

 

 

Advertisement