scorecardresearch
 

"আবার আসিব ফিরে...", নাইট ব্রিগেডের পরাজয়ের পর বার্তা শাহরুখের

বলিউড সুপারস্টার তথা কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান তাঁর দলকে উজ্জ্বীবিত করার জন্য এক অভিনব পন্থা অবলম্বন করলেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে হেরে গেছে কলকাতা নাইট রাইডার্স।

Advertisement
শাহরুখ খান এবং আন্দ্রে রাসেল (ছবি - টুইটার) শাহরুখ খান এবং আন্দ্রে রাসেল (ছবি - টুইটার)
হাইলাইটস
  • বুধবার রাতে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স
  • এই ম্যাচে কলকাতা ১৮ রানে হেরে যায়
  • ম্যাচের পর দলকে উজ্জ্বীবিত করলেন কেকেআর মালিক শাহরুখ খান

বলিউড সুপারস্টার তথা কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান তাঁর দলকে উজ্জ্বীবিত করার জন্য এক অভিনব পন্থা অবলম্বন করলেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে হেরে গেছে কলকাতা নাইট রাইডার্স।

গত সপ্তাহে চেন্নাইয়ে আয়োজিত মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স যখন হেরে গিয়েছিল, তখনও নিজের হতাশা চেপে রাখতে পারেননি শাহরুখ। দলকে আরও ধারাবাহিক পারফরম্যান্স করার পরামর্শ দিয়েছিলেন। এমনকী এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স ১৫২ রান করেও জিতে যাওয়ার পর কলকাতা নাইট রাইডার্সের সমর্থকদের থেকে ক্ষমা চেয়েছিলেন শাহরুখ।

তবে বুধবার রাতে কলকাতা নাইট রাইডার্সের পরাজয়ের পর শাহরুখ খান দলের ইতিবাচক দিকটাকেই তুলে ধরলেন। আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক এবং প্যাট কামিন্সের লড়াইয়ের প্রশংসাও করেন তিনি। যদিও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২২১ রান তাড়া করতে ব্যর্থ হয় কলকাতা।

নাইট ব্রিগেডের হয়ে শেষবেলায় ধামাকাদার হাফসেঞ্চুরি করলেন প্যাট কামিন্স (ছবি - পিটিআই)

সোশ্যাল মিডিয়ায় একটা পোস্ট করে শাহরুখ বলেন, "দারুণ খেললে কেকেআর। পাওয়ার প্লে-র অংশটা ভুলতে পারলে ভাল হতো। দারুণ খেললে রাসেল, কার্তিক এবং কামিন্স। এটাকেই অভ্যেস বানিয়ে ফেল। আমরা ফিরে আসবই।"

চলতি আইপিএল মরশুমে এই নিয়ে কলকাতাকে পরপর তিনটে ম্যাচ হারতে হল। গতকাল মাত্র ৩১ রানের মধ্যে পাঁচ উইকেট পড়ে যায় কলকাতা নাইট রাইডার্সের। শুভমান গিল (০), নীতিশ রানা (৯), রাহুল ত্রিপাঠী (৮), ইয়ন মরগ্যান (৭) এবং সুনীল নারাইন (৪) চেন্নাইয়ের বোলিং ব্রিগেডের সামনে দাঁড়াতে পারেননি। এরপর ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন দীনেশ কার্তিক এবং আন্দ্রে রাসেল। এই পার্টনারশিপের দৌলতে ৩৯ বলে ৮১ রান তোলে কেকেআর অ্যান্ড কোম্পানি। ধামাকাদার ব্যাটিংয়ের দৌলতে ২২ বলে ৫৪ রান করে ফিরে যান আন্দ্রে রাসেল। কার্তিকও ২৪ বলে ৪০ রান করেন। এই পার্টনারশিপই কেকেআর দলকে আবারও স্বপ্ন দেখাতে শুরু করে।

Advertisement
স্যাম কারেনের বল সঠিক বিচার করতে না পেরে বোল্ড হলেন রাসেল (ছবি - পিটিআই)

শেষবেলায় ব্যাট হাতে মাঠে নেমেছিলেন প্যাট কামিন্স। বল হাতে গতকাল একেবারে ফ্লপ হলেও ব্যাট হাতে রীতিমতো জ্বলে ওঠেন তিনি। কলকাতা ইনিংসের ১৬ ওভারে তিনি স্যাম কারেনকে পিটিয়ে কার্যত ছাতু করে দেন। এই ওভার থেকে ৩০ রান আসে। মাত্র ২৩ বলে তিনি নিজের হাফসেঞ্চুরি পূরণ করলেন। আইপিএল টুর্নামেন্টে এটা তাঁর দ্বিতীয় হাফসেঞ্চুরি। কিন্তু, এতকিছুর পরেও ২০২ রানে অলআউট হয়ে গেল কলকাতা। শেষপর্যন্ত একা 'বুঁদির কেল্লা' সামলালেন সেই কামিন্স। তিনি ৩৪ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। এদিকে চেন্নাই সুপার কিংসের হয়ে আজ চারটে উইকেট শিকার করলেন দীপক চহ্বার। তিনটে নিয়েছেন লুঙ্গি এনগিডি। এছাড়া একটা উইকেট নিয়েছেন স্যাম কারেন।

আগামী ২৪ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। মুম্বইয়ে আয়োজিত এই ম্যাচে আশা করা যায় কেকেআর ব্রিগেড আবারও জয়ের স্রোতে গা ভাসাতে পারবে।

Advertisement