scorecardresearch
 

IPL 2021 : ধোনির পাশে গাভাস্কার : বললেন, "এমন ছক্কা আরও দেখতে পাব..."

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাসকার বললেন যে চেন্নাই সুপার কিংসের হয়ে মহেন্দ্র সিং ধোনিকে চার নম্বরে ব্যাট করতে নামতে দেখে তিনি বেশ খুশিই হয়েছেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১৮ রানে হারিয়ে দেয় চেন্নাই সুপার কিংস।

Advertisement
কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি (ছবি - পিটিআই) কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি (ছবি - পিটিআই)
হাইলাইটস
  • গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস
  • এই ম্যাচে ধোনি চার নম্বরে ব্যাট করতে নামেন
  • চেন্নাই ১৮ রানে এই ম্যাচে জয়লাভ করেছে

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাসকার বললেন যে চেন্নাই সুপার কিংসের হয়ে মহেন্দ্র সিং ধোনিকে চার নম্বরে ব্যাট করতে নামতে দেখে তিনি বেশ খুশিই হয়েছেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১৮ রানে হারিয়ে দেয় চেন্নাই সুপার কিংস। গাভাসকারের মতে, চলতি আইপিএল টুর্নামেন্টে ধোনি যদি ওপরের দিকে ব্যাট করতে নামেন, তাহলে তাঁর এই ফর্ম দেখতে পাওয়া যাবে এবং সেটা যত দিন এগোবে, ততই উন্নত হবে।

ইতিপূর্বে বহুবার সুনীল গাভাসকার মহেন্দ্র সিং ধোনিকে ওপরের দিকে ব্যাট করতে নামার জন্য আর্জি জানিয়েছিলেন। সেইসঙ্গে তিনি এও যোগ করেন, ধোনি যদি ব্যাট হাতে ভালো পারফরম্য়ান্স করতে পারেন, তাহলে চেন্নাই সমর্থকেরা খুশিতে আত্মহারা হয়ে ওঠেন। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন মহেন্দ্র সিং ধোনি। এখন তিনি শুধুমাত্র আইপিএল টুর্নামেন্টই খেলেন।

চলতি মরশুমে আইপিএল টুর্নামেন্ট খেলতে নামার আগে মহেন্দ্র সিং ধোনি একেবারই ক্রিকেট খেলার মধ্যে ছিলেন না। সেকারণে প্রথম কয়েকটা ম্যাচে তাঁকে বেশ নড়বড়ে দেখায়। চেন্নাইয়ের দ্বিতীয় ম্যাচে ০ রানে আউট হওয়ার পর গত সপ্তাহে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ধোনি ১৭ বলে ১৮ রান করেছিলেন।

আইপিএল ২০২১ মরশুমে ধোনিকে সাধারণত সাত নম্বরেই ব্যাট করতে দেখা গেছে। কিন্তু, গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তিনি নিজেকে চার নম্বরে তুলে আনেন। ঋতুরাজ গায়কোয়াড় এবং ফাফ ডু প্লেসির ওপেনিং পার্টনারশিপে ১১৫ রানের দৌলতে চেন্নাইয়ের শুরুটা বেশ ভালোই হয়েছিল। প্রাথমিকভাবে ধোনিকে কিছুটা স্ট্রাগল করতে হলেও তিনি প্রসিদ্ধ কৃষ্ণার একটা ডেলিভারি মিড উইকেট স্ট্যান্ডে ছুঁড়ে ফেলেন। এই শটটা দেখার পর অনেকেই সেই পুরানো মাহিকে ফ্ল্যাশব্যাকে দেখতে শুরু করেন।

Advertisement

চেন্নাই সুপার কিংসের জয়ের পর গাভাসকার বললেন, "এটা খুব স্পেশাল। ওর ব্যাটিং দেখতে গোটা দেশ ভালোবাসে। ওর মধ্যে সেই বিশেষ ক্ষমতাটা রয়েছে। ও যত বেশি ব্যাট করবে, এই টুর্নামেন্টের আগামীদিনে ততই নিজেকে আরও পরিণত করতে পারবে। আশা করছি আগামীদিনে ও ৪ কিংবা ৫ নম্বরে ব্যাট করতে নামবে এবং ওর ব্যাট থেকে আরও চার-ছক্কা দেখতে পাব।"

পরপর তিনটে ম্যাচ জিতে আইপিএল ২০২১-র পয়েন্ট টেবিলে একেবারে উপরে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। আগামী রবিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তারা খেলতে নামবে।

Advertisement