scorecardresearch
 

KKR-এর কোচ হিসেবে নিযুক্ত হলেন চন্দ্রকান্ত পন্ডিত

প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার চন্দ্রকান্ত পণ্ডিত ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ। এখনও পর্যন্ত কোচ হিসেবে ৬টি টুর্নামেন্ট জিতেছেন। সম্প্রতি ২০২২-এ, চন্দ্রকান্ত খাতায় কলমে কম শক্তিশালী মধ্যপ্রদেশ দলকে প্রথমবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করেন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি

বুধবার আগামী মরশুমের জন্য কোচের নাম ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্সের। দলের প্রধান কোচ হিসেবে চন্দ্রকান্ত পণ্ডিতকে নিয়োগের ঘোষণা করল তারা। ভারতের ঘরোয়া দলের কোচ হিসেবে অবিশ্বাস্য ট্র্যাক রেকর্ডের অধিকারী ৬০ বছর বয়সী চন্দ্রকান্ত পন্ডিত। ব্রেন্ডন ম্যাককালামের জায়গায় দায়িত্ব নেবেন তিনি। ম্যাককালাম ইংল্যান্ড দলের প্রধান কোচের দায়িত্ব পাওয়ার পর কেকেআর ছেড়ে দেন।

প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার চন্দ্রকান্ত পণ্ডিত ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ। এখনও পর্যন্ত কোচ হিসেবে ৬টি টুর্নামেন্ট জিতেছেন। সম্প্রতি ২০২২-এ, চন্দ্রকান্ত খাতায় কলমে কম শক্তিশালী মধ্যপ্রদেশ দলকে প্রথমবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করেন। নিজের রাজ্যের দলের হয়ে এই জয় চন্দ্রকান্তের জন্য দারুণ স্পেশাল। কারণ ২৩ বছর আগে কর্ণাটকের কাছে ফাইনালে হেরে যাওয়া মধ্যপ্রদেশ দলের সদস্য ছিলেন তিনি। আর এবার তাঁর হাত ধরেই সাফল্য পেল তাঁর রাজ্যদল। এই মরশুমে ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে ফাইনালে পরাজিত করে মধ্যপ্রদেশ। চন্দ্রকান্ত পণ্ডিত মুম্বইকে ৩টি রঞ্জি ট্রফি, সৌরাষ্ট্রকে ২টি ট্রফি এবং মধ্যপ্রদেশকে একবার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন।

কেকেআর প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পরে কথা বলতে গিয়ে, চন্দ্রকান্ত পণ্ডিত বলেন, সজ্জিত আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করার সুযোগ পেয়ে তাঁর দারুণ লাগছে। তিনি বলেন, "এই দায়িত্ব পাওয়াটা খুবই সম্মানের এবং সৌভাগ্যের। আমি নাইট রাইডার্সের সাথে যুক্ত খেলোয়াড় এবং অন্যদের কাছ থেকে শুনেছি, তাদের দলের পারিবারিক সংস্কৃতি সম্পর্কে, সেই সঙ্গে তৈরি করা সাফল্যের ঐতিহ্য সম্পর্কে।'' 

"আমরা খুবই উচ্ছ্বসিত যে চান্দু আমাদের যাত্রার পরবর্তী পর্যায়ে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নাইট রাইডার্স পরিবারে যোগ দিচ্ছে। ঘরোয়া ক্রিকেটে তাঁর সাফল্যের ট্র্যাক রেকর্ড, প্রত্যেকের সামনেই রয়েছে। আমরা আমাদের অধিনায়ক শ্রেয়াস আইয়ারের সঙ্গে তাঁর পার্টনারশিপ দেখার অপেক্কায় রয়েছি।'' বলেন কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর। 

Advertisement

চন্দ্রকান্ত, যিনি ১৯৮৬ থেকে ১৯৯২ সালের মধ্যে ৫টি টেস্ট এবং ৩৬টি ওয়ানডে খেলেছেন, তিনি দুর্বল দলকে ঘরোয়া টুর্নামেন্টে চ্যাম্পিয়ন করার জন্য বিখ্যাত।

Advertisement