scorecardresearch
 

Emami East Bengal Mamata Banerjee: 'আগামী কয়েক বছর চিন্তা নেই,' ইমামি-ইস্টবেঙ্গল চুক্তি নিয়ে মমতা

কিছুদিন আগেই মোহনবাগানের নতুন তাঁবুর উদ্বোধনে গিয়েছিলেন মমতা। পরনে ছিল সবুজ-মেরুন পাড় ওয়ালা শাড়ি। আর এদিন এসেছিলেন ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে। লাল-হলুদ পাড় দেওয়া শাড়ি পরে। নিজেই নিজের শাড়ির ডিজাইন করেন বলে মোহনবাগানের অনুষ্ঠানে এসে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
মমতা বন্দোপাধ্যায় মমতা বন্দোপাধ্যায়
হাইলাইটস
  • ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী
  • ইমামির সঙ্গে গাঁটছড়া নিয়ে আশ্বস্ত করলেন মমতা

বুধবার উদ্বোধন হল ইস্টবেঙ্গল ক্লাবের (East Bengal Club) প্রতিষ্ঠাতার স্মৃতিতে নির্মিত "রাজা সুরেশ চন্দ্র চৌধুরী মেমোরিয়াল আর্কাইভের"।  মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee) এর উদ্বোধন করেন। বিকেল চারটে নাগাদ ক্লাবে এসে পৌঁছান মমতা। ক্লাবের পতাকা তুলে সোজা সংগ্রহশালার উদ্বোধন করতে চলে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ঘুরে দেখেন গোটা সংগ্রহশালা। তাঁর সঙ্গে ছিলেন ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার। ছিলেন মহানাগরিক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মন্ত্রী সুজিত বসু ও রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি।

আগামী কয়েক বছর চিন্তা করতে হবে না

মঞ্চ থেকে আশ্বাস দিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ''আগামী কয়েক বছর সমস্যা হবে না আপনাদের।'' বারবার ইনভেস্টর বদল হচ্ছে ইস্টবেঙ্গলে। তবে এবার সেই সমস্যা আর থাকবে না। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী। এদিন মঞ্চে ছিলেন ইমামি কর্তারাও। ছিলেন মনীশ গোয়েঙ্কা, রাধেশ্যাম গোয়েঙ্কা ও আদিত্য আগারোয়াল।

আরও পড়ুন: কীভাবে উঠবে ব্যান? AIFF-কে দুটি শর্ত দিল FIFA

 লাল-হলুদ শাড়ি পরে অনুষ্ঠানে মমতা

কিছুদিন আগেই মোহনবাগানের নতুন তাঁবুর উদ্বোধনে গিয়েছিলেন মমতা। পরনে ছিল সবুজ-মেরুন পাড় ওয়ালা শাড়ি। আর এদিন এসেছিলেন ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে। লাল-হলুদ পাড় দেওয়া শাড়ি পরে। নিজেই নিজের শাড়ির ডিজাইন করেন বলে মোহনবাগানের অনুষ্ঠানে এসে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। লাল হলুদ উত্তরীয় পরিয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান প্রাক্তন ফুটবলার বিকাশ পাঁজি। দেবব্রত সরকার লাল-হলুদ জার্সি তুলে দেন মমতা বন্দোপাধ্যায়ের হাতে। 

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কিনছেন মাস্ক? ট্যুইটে তোলপাড় বিশ্বে

ইমামির কর্তা আদিত্য আগারোয়াল বলেন, 'এটা আমাদের কাছে বিরাট প্রাপ্তি। ধন্যবাদ দিদিকে, আমাদের সঙ্গে ১০০ বছরের ক্লাব ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত করানোর জন্য। এ বছর দল গড়ার জন্য খুব বেশি সময় পাওয়া যায়নি। তবুও আমরা চেষ্টা করছি।''

Advertisement

 

সংগ্রহশালা দেখে অভিভূত মুখ্যমন্ত্রী
''দেশভাগের যন্ত্রণা কী তা ইস্টবেঙ্গলের লোকেরা ভাল জানেন। আমি আজও তাদের স্যালুট করি যারা লড়তে পারে। যারা গড়তে পারে। মরতে ভয় পায় না।'' ইস্টবেঙ্গলের আর্কাইভ দেখে দারুণ খুশি মমতা। তিনি বলেন, ''এমন আর্কাইভ বিশ্বে কম আছে। আমার মনে হয়, সিএবি থেকে শুরু করে সব ক্লাবের এমন আর্কাইভ করা উচিত।'' 

আরও পড়ুন: ডায়মন্ডহারবার এফসি-র বিরুদ্ধে হার বাঁচাল ইমামি ইস্টবেঙ্গল

কীভাবে ইস্টবেঙ্গলের সঙ্গে ইমামির গাঁটছড়া বাধলেন মমতা?

ইমামির সঙ্গে ইস্টবেঙ্গলের গাঁটছড়া বাঁধার ক্ষেত্রে মুখ্য ভূমিকা ছিল মুখ্যমন্ত্রীর। কীভাবে হল এই চুক্তি?  তিনি বলেন, ''আমি একদিন রাধ্যেশ্যাম গোয়েঙ্কাকে বললাম, ''আপনাদের এত পয়সা। আপনারাও বাঙালি, কেন ইস্টবেঙ্গলের হাত ধরছেন না? তিনি বলেন, আপনি বললে নিশ্চয়ই করব। কথা রেখেছিলেন তারা। আমি ভাবিনি এত তাড়াতাড়ি এটা হবে। আমি চেয়েছিলাম মোহনবাগান খেললে ইস্টবেঙ্গলও খেলবে।''     

কী কী থাকছে এই সংগ্রহশালায়?

ইস্টবেঙ্গলের জেতা বিভিন্ন ট্রফি, জার্সি, এই সংগ্রহশালায় থাকছে পঞ্চপাণ্ডবের মূর্তি, পাশাপাশি রাখা হবে প্রাক্তন কিংবদন্তি ফুটবলার কৃশানু দে-র ব্যবহার করা শেষ ম্যাচের বুটও। অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হচ্ছে সুরেশ চন্দ্র চৌধুরির পরিবারের সদস্যদেরও। 

Advertisement