scorecardresearch
 

Messi-Ronaldo-Neymar property Net Worth : মেসি না রোনাল্ডো, কার টাকা বেশি; নেইমারের সম্পত্তি এদের থেকে কত কম ?

মেসি, রোনাল্ডোদের গার্লফ্রেন্ড, তাঁদের জীবন-যাপন ইত্যাদি নিয়ে মাঝে মাঝেই চর্চা হয়। তবে বিশ্বের সবথেকে জনপ্রিয় এই ফুটবলারদের সম্পদের পরিমাণ কত জানেন ? কত টাকার মালিক তাঁরা?

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • বিশ্বের সবথেকে জনপ্রিয় ফুটবলার মেসি ও রোনাল্ডো
  • কার সম্পত্তি কত ? জানুন

বিশ্বের সবথেকে জনপ্রিয় ফুটবলার মেসি ও রোনাল্ডো।  কম যান না নেইমারও। এই ব্রাজিলিয়ান তারকার জনপ্রিয়তাও আকাশছোঁয়া। তিন ফুটবলারের খেলা দেখতে সাধারণ মানুষ যেমন আগ্রহী তেমনই তাঁদের ব্যক্তিগত জীবন নিয়েও।  মেসি, রোনাল্ডোদের গার্লফ্রেন্ড, তাঁদের জীবন-যাপন ইত্যাদি নিয়ে মাঝে মাঝেই চর্চা হয়। তবে বিশ্বের সবথেকে জনপ্রিয় এই ফুটবলারদের সম্পদের পরিমাণ কত জানেন ? কত টাকার মালিক তাঁরা? মেসি না রোনাল্ডো  কার টাকা বেশি? নেইমারেরই বা কত সম্পদ রয়েছে?

২০২২ সালে কোন খেলোয়াড়ের কত সম্পত্তি সেই  সংক্রান্ত একটি তালিকা প্রকাশ করে Wealthy Gorilla। সেই তালিকায় ৩০ জন ধনী খেলোয়াড়ের সম্পত্তির পরিমাণ প্রকাশ করা হয়। সেই তালিকাতে ছিলেন না কোনও ক্রিকেটার।  তবে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও  লিওনেল মেসি। 

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখতে ক্লিক করুন এখানে

আরও পড়ুন : চোটের পর জ্বর, আরও অসুস্থ নেইমার; খেলতেই পারবেন না বিশ্বকাপে ?

মেসি না রোনাল্ডো, কার সম্পদ বেশি ? 

 ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo Properties) নন। Wealthy Gorilla-র তালিকা অনুযায়ী ফুটবলারদের মধ্যে সম্পদের দিক থেকে শীর্ষে লিওনেল মেসি (Lionel Messi Property)। মোট ৩০ জনের তালিকায় ৮ নম্বরে জায়গা পেয়েছিলেন। আর রোনাল্ডো ১২ নম্বরে। 

কে কত টাকার মালিক ? 
Wealthy Gorilla-তে প্রকাশ, ৬০০ মিলিয়ন টাকার মালিক মেসি। তাঁর থেকেও ১০০ মিলিয়ন টাকার কম সম্পদ রোনাল্ডোর। তিনি ৫০০ মিলিয়নের মালিক। যদিও এই তালিকায় শীর্ষে ছিলেন মাইকেল জর্ডন। তিনি ২.২ বিলিয়নের মালিক। 

আরও পড়ুন : ডিএ-র মোটা টাকা ঢুকবে সরকারি কর্মী ও পেনশনভোগীদের অ্যাকাউন্টে, অপেক্ষা আর কিছুদিনের ?

Advertisement

নেইমারের সম্পত্তি কত ? 

নেইমার জুনিয়র বা নেইমার নামেই পরিচিত এই  ব্রাজিলিয়ান ফুটবল আইকনের সম্পত্তির তালিকা প্রকাশ করেছিল ফোর্বস। ২০২২ সালের সর্বোচ্চ বেতনভোগী ক্রীড়াবিদদের তালিকা অনুযায়ী নেইমারও ৯৫ মিলিয়ন মার্কিন ডলার সম্পদের মালিক। 

Advertisement