scorecardresearch
 

একেবারে বিনামূল্যে সার্ভিস! BSNL এর এই অফারে লাভবান হবেন আপনিও

গ্রাহকদের জন্য বিরাট অফার নিয়ে এল BSNL কর্তৃপক্ষ।  broadband এবং landline কানেকশনের জন্য  ইনস্টলেশন চার্জ দিতে হবে না। আগস্টের ৫ তারিখ থেকে নম্ভেম্বর মাস পর্যন্ত এই অফার থাকবে। ফলে যাঁরা এখন নয়া  broadband কিংবা landline প্ল্যান নেওয়ার অপেক্ষায় রয়েছেন, তাঁদের কাছে এটা খুব ভালো সুযোগ।

Advertisement
বিরাট অফার নিয়ে এল BSNL। প্রতীকী ছবি-রয়টার্স বিরাট অফার নিয়ে এল BSNL। প্রতীকী ছবি-রয়টার্স
হাইলাইটস
  • গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার BSNL-এর
  • broadband এবং landline কানেকশনের জন্য ইনস্টলেশন চার্জ দিতে হবে না
  • উপকৃত হবেন নয়া গ্রাহকরা

গ্রাহকদের জন্য বিরাট অফার নিয়ে এল BSNL কর্তৃপক্ষ।  broadband এবং landline কানেকশনের জন্য ইনস্টলেশন চার্জ দিতে হবে না। আগস্টের ৫ তারিখ থেকে নম্ভেম্বর মাস পর্যন্ত এই অফার থাকবে। ফলে যাঁরা এখন নয়া  broadband কিংবা landline প্ল্যান নেওয়ার অপেক্ষায় রয়েছেন, তাঁদের কাছে এটা খুব ভালো সুযোগ। কারণ কানেকশন নেওয়ার জন্য কোনও টাকা নেওয়া হবে না। copper, fiber, air fiber, BboWiFi এবং DSL broadband এমন যে কোনও সার্ভিস নিতে গেলেই ফ্রি তে ইনস্টলেশন চার্জ থাকবে।

বিরাট অফার নিয়ে এল BSNL

আগে Cu connections এর জন্য ২৫০ টাকা এবং Bharat Fibre connections এর জন্য ৫০০ টাকা নেওয়া হত। কিন্তু সংস্থার নয়া নিয়মে আগামী কয়েকমাস ইনস্টলেশন চার্জ নেওয়া হবে না। চলতি বছরের মে মাস পর্যন্ত  wireline সাবস্ক্রাইবারে রেকর্ড করেছে বিএসএনএল। ট্রাইয়ের দেওয়া তথ্য অনুযায়ী, প্রায় ১১ লাথ সাবস্ক্রাইবার হয়েছে তাদের। বাকি সংস্থাগুলি রয়েছে অনেক পরে। দ্বিতীয় স্থানে থাকা জিওর wireline সাবস্ত্রাইবারের সংখ্যা ১ লাখ। অর্থাৎ প্রথম ও দ্বিতীয় স্থানের মধ্যে ফারাক ১০ লাখের। তৃতীয় স্থানে থাকা ভোডাফোনের এই পরিষেবায় সাবস্ক্রাইবার সংখ্যা ১৭,৫১০। তারপরে রয়েছে এয়ারটেল। তাদের wireline সাবস্ত্রাইবারের সংখ্যা ৪,০১৩। দেশের প্রথম পাঁচ ইন্টারনেট প্রোভাইডারের মধ্যে বিএসএনএল জায়গা করে নিয়েছে।

BSNL এর রেকর্ড

ইন্টারনেট কানেকশনের ক্ষেত্রে বিএসএনএল এর সাবস্ক্রাইবার ২২.৪৭ মিলিয়ন। এই তালিকায় সবার প্রথমে রয়েছে জিও। তাদের ইন্টারনেট সাবস্ত্রাইবারের সংখ্যা ৪৩৪.২৩ মিলিয়ন। এয়ারটেলের সাবস্ত্রাইবারের সংখ্যা ১৯২.৭৩ মিলিয়ন। ভোডাফোনের সাবস্ত্রাইবারের সংখ্যা ১১৯.৬৪ মিলিয়ন। বিএসএনএল এর ৪৯৯ টাকার ফাইবার প্ল্যানে ডাউনলোড স্পিড 30Mbps।  মোট ডেটা থাকে 3.3TB। ৫৯৯ টাকার প্ল্যানে ডাউনলোড স্পিড 60 Mbps। মোট ডেটা থাকে 3.3TB। দুটি প্ল্যানেই আনলিমিটেড ভয়েস কলের সুবিধা রয়েছে। যে কোনও নেটওয়ার্কেই ফ্রিতে কল করা যাবে। কোনও টাকা দিতে হবে না। বিএসএনএলের broadband প্ল্যানগুলি হল ৭৯৯, ৯৯৯ এবং ১৪৯৯ টাকা। অক্টোবর পর্যন্ত এই সার্ভিসগুলি থাকবে।

Advertisement

Advertisement