scorecardresearch
 

BIG NEWS:দেশে হঠাৎ থামল Instagram-এর সার্ভিস, বিপাকে ইউজাররা

Instagram Down: ভারতে বিপুল সংখ্যক ব্যবহারকারী ইনস্টাগ্রাম অ্যাক্সেস করতে অক্ষম। প্রায় প্রতিটি বড় শহরেই ইউজাররা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যবহারকারীরা প্রতিনিয়ত ট্যুইটারে এ নিয়ে অভিযোগ করছেন।

Advertisement
ভারতে বন্ধ হয়ে গেল ইনস্টাগ্রাম পরিষেবা ভারতে বন্ধ হয়ে গেল ইনস্টাগ্রাম পরিষেবা
হাইলাইটস
  • ভারতে বন্ধ হয়ে গেল ইনস্টাগ্রাম পরিষেবা
  • প্রতিটি বড় শহরের মানুষদের ব্যবহার করতে সমস্যা হচ্ছে
  • হাজার হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রাম ডাউন নিয়ে অভিযোগ করছেন

ভারতের অনেক জায়গায় ইনস্টাগ্রাম ডাউন (Instagram Down) নিয়ে অভিযোগ উঠেছে। ডাউন ডিটেক্টর ওয়েবসাইট অনুসারে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বর্তমানে বিভ্রাটের সমস্যার সম্মুখীন হচ্ছে এবং ইউজাররা অ্যাপটিতে লগইন করতে পারছেন না। ব্যবহারকারীরা ট্যুইটার এবং অন্যান্য প্ল্যাটফর্মে ভিডিও এবং ফটো শেয়ারিং অ্যাপের ডাউন হওয়ার বিষয়ে অভিযোগ করছেন।

 

 

অ্যাপ ব্যবহারকারীদের বেশিরভাগই সমস্যায় পড়েছেন
Down detector অনুসারে, ইনস্টাগ্রাম ডাউন হওয়ার বেশিরভাগ রিপোর্ট অ্যাপের সঙ্গে সম্পর্কিত। প্রায় ৪৪% অভিযোগ অ্যাপ ব্যবহারকারীদের দ্বারা করা হয়েছে, যখন ৩৯% সার্ভার সংযোগ এবং ১৭% ওয়েবসাইট ডাউনের অভিযোগ পাওয়া গেছে।

 

 

প্ল্যাটফর্ম ডাউন হওয়ার বিষয়ে মেটা থেকে এখনও কোনও মন্তব্য করা হয়নি। মেটা হ'ল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মূল সংস্থা। শত শত ভারতীয় ব্যবহারকারী ইনস্টাগ্রাম ডাউন সম্পর্কে অভিযোগ করেছেন। ডাউন ডিটেক্টরের মতে, বেশিরভাগ ব্যবহারকারী অ্যাপটি অ্যাক্সেস করতে সমস্যায় পড়েছেন।

ব্যবহারকারীরা ট্যুইটারে অভিযোগ করছেন 
বুধবার সকাল ১০টার দিকে ইনস্টাগ্রাম ডাউন হওয়ার অভিযোগ বেড়ে যায় এবং বেলা ১২টা নাগাদ এর ফলে  বিপাকে পড়েছেন কয়েক হাজার ব্যবহারকারী। ভারতে ইনস্টাগ্রাম ডাউন হওয়ার অভিযোগ প্রায় সব বড় শহর থেকে আসছে। মাইক্রো-ব্লগিং সাইট ট্যুইটারে ব্যবহারকারীরা ক্রমাগত এ নিয়ে অভিযোগ করছেন।

তবে এই সমস্যা  সমস্ত ব্যবহারকারীদের হচ্ছে না। কারণ অনেক ব্যবহারকারী কোনো সমস্যা ছাড়াই ইনস্টাগ্রাম ব্যবহার করতে সক্ষম। তবে অনেক ইনস্টাগ্রাম ব্যবহারকারী স্ক্রিনশট পোস্ট করে তথ্য দিয়েছেন, তারা প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারছেন না। 

Advertisement

Advertisement