scorecardresearch
 

Royal Enfield Super Meteor 650: বাজারে Royal Enfield-এর লাক্সারি ক্রুজ বাইক, দাম কেমন?

Royal Enfield-এর লাক্সারি বাইক সুপার মেটিওর ৬৫০ লঞ্চ, কী আছে এতে জানেন? এই বাইকে এমন কিছু ফিচার দেওয়া হয়েছে যা আগে কখনও ছিল না। আসুন l কেনার আগে জেনে নিই সেগুলি কী কী?

Advertisement
Royal Enfield-এর লাক্সারি বাইক সুপার মেটিওর ৬৫০ লঞ্চ, কী আছে এতে জানেন? Royal Enfield-এর লাক্সারি বাইক সুপার মেটিওর ৬৫০ লঞ্চ, কী আছে এতে জানেন?
হাইলাইটস
  • Royal Enfield-এর লাক্সারি বাইক
  • সুপার মেটিওর ৬৫০ লঞ্চ হল
  • , কী আছে এতে জানেন?

Royal Enfield Super Meteor 650: দেশের অগ্রণী পারফরমেন্স বাইক নির্মাতা কোম্পানি রয়েল এনফিল্ড (Royal Enfield) ঘরোয়া বাজারে নিজের বহু প্রতীক্ষিত ক্রুজার বাইক সুপার মেটিওর ৬৫০ (Royal Enfield Super Meteor 650) লঞ্চ করে দিয়েছে। তিনটি আলাদা আলাদা ভেরিয়েন্টে এই বাইকটির শুরুর দাম ৩ লাখ ৪৯ হাজার টাকা ঠিক করা হয়েছে। কোম্পানি এই বাইকটি গত বছর টিআইসিএমএ মোটরসাইকেল শো এবং রাইডার ম্যানিয়াতে পেশ করেছিল। যার পরেই ভারতীয় গ্রাহকরা এই বাইকের অপেক্ষায় বসেছিলেন। এই বাইক তিনটি কালার ভেরিয়েন্টেও পাওয়া যাবে।

কত টাকা কোন ভ্যারিয়েন্ট

এর এন্ট্রি লেবেল, অ্যাস্ট্রাল (Astral) অর্থাৎ সবচেয়ে সস্তা ভেরিয়েন্ট সিঙ্গেল টোন কালার ব্ল্যাক ব্লু এবং গ্রিনে পাওয়া যাচ্ছে। যার দাম ৩ লাখ ৪৯ হাজার টাকা। সেখানে মিড স্পেক্স ভেরিয়েণ্ট ইন্টারস্টেলার (Intersteller) গ্রে এবং গ্রিন ডুয়েল টোন কালারের পেশ করা হয়েছে। যার দাম ৩ লাখ ৬৪ হাজার টাকা। এ ছাড়া টপ ভেরিয়েন্ট সেলেস্টিয়াল (Ceselestial) কোম্পানি কিছু accessories-ও শামিল করেছে। যার মধ্যে ফ্রন্ট উইন স্ক্রিন, ফ্লোরিং সিট, পিলিয়ন ব্যাকরেস্ট ইত্যাদি। এই ভেরিয়েন্টের দাম ৩ লাখ ৭৯ হাজার টাকা ঠিক করা হয়েছে।

নতুন ফ্রেম এর উপর তৈরি করা হয়েছে এই বাইক

এবং-এর বাইকের ৬৫০ টুইন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা ৪৭ এইচপি পাওয়ার এবং ৫২ mm-এর পিক টর্ক জেনারেট করে। রয়্যাল এনফিল্ড এই বাইকের জন্য বড় এক্সেসরিজ প্যাকেজ অফার করছে। এ ছাড়া কাস্টমাইজ অপশনেও এটি পাওয়া যাবে। অ্যাকসেসরিজগুলি আপনি আপনার পছন্দমত বাইকে অ্যাড করতে পারবেন।

মূল ফিচারগুলি কী কী?

২৪১ কেজি ওজনের এই বাইক এর মধ্যে ১৫.৭ লিটারের ফিউল ট্যাংক দেওয়া হয়েছে। এই বাইকে ১৩৫ এমএম এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। ব্রেকিং হিসেবে এই বাইকের ফ্রন্ট এ ৩২০ এম এম এর ডিস্ক এবং পেছনের দিকে ৩০০ এম এম এর ইউনিট দেওয়া হয়েছে। ডুয়েল চ্যানেল এন্টি লক ব্রেকিং সিস্টেম আরও ভালো করা হয়েছে যাতে লম্বা দূরত্ব পর্যন্ত রাইড আরামদায়ক থাকে। সুপার মিটিও সিক্স সেফটির মোট পাঁচটি রংয়ের অপশনে পাওয়া যাবে যার মধ্যে অ্যাস্ট্রল ব্ল্যাক, অ্যাস্ট্রল ব্লু, অ্যাস্ট্রল গ্রিন, ইন্টারস্টেলার গ্রে এবং ইন্টার স্টেলার গ্রিন।

Advertisement

 

Advertisement