scorecardresearch
 

Axis Bank-এ মেয়াদ পূরণের আগেই তোলা যাবে টাকা, লাগবে না জরিমানা!

২ বছরের বেশি সময়ের জন্য রাখা মেয়াদী আমানতে ১৫ মাস পর বিনা জরিমানায় টাকা তোলা যাবে। রিটেল গ্রাহকদের জন্য প্রথম এই ধরণের অফার।

রিটেল গ্রাহকদের জন্য প্রথম এই ধরণের অফার নিয়ে এল Axis Bank। রিটেল গ্রাহকদের জন্য প্রথম এই ধরণের অফার নিয়ে এল Axis Bank।
হাইলাইটস
  • ২ বছরের বেশি সময়ের জন্য রাখা মেয়াদী আমানতে ১৫ মাস পর বিনা জরিমানায় টাকা তোলা যাবে।
  • মেয়াদী আমানত মূল্যের ২৫ শতাংশ পর্যন্ত প্রথমবার তোলার ক্ষেত্রে কোনও জরিমানা ধার্য করবে না।
  • রিটেল গ্রাহকদের জন্য প্রথম এই ধরণের অফার।

নিজের গ্রাহকদের স্বার্থকে সর্বাধিক প্রাধান্য দেওয়া ভারতের তৃতীয় বৃহত্তম বেসরকারী ব্যাঙ্ক Axis Bank ১৫ ডিসেম্বর, ২০২০ বা তার তার পরে করা নতুন দুই বছর বা তার বেশি মেয়াদের খুচরা মেয়াদী আমানতগুলিতে সময়ের পূর্বে বন্ধ করার উপর জরিমানা অপসারণ করার কথা ঘোষণা করেছে।

২ বছরের বেশি সময়ের জন্য রাখা মেয়াদী আমানতে ১৫ মাস পর বিনা জরিমানায় টাকা তোলা যাবে। মেয়াদী আমানত মূল্যের ২৫ শতাংশ পর্যন্ত প্রথমবার তোলার ক্ষেত্রে কোনও জরিমানা ধার্য করবে না। রিটেল গ্রাহকদের জন্য প্রথম এই ধরণের অফার নিয়ে এল Axis Bank।

বিমার নিয়ম কতটা সরল করল Saral Jeevan Bima! জেনে নিন খুঁটিনাটি

এই গ্রাহক-বান্ধব বৈশিষ্টটির উদ্দেশ্য হল নগদ টাকার আকস্মিক প্রয়োজন সম্পর্কে অধিক চিন্তা না করে খুচরা গ্রাহকদের দীর্ঘমেয়াদী খাতে সঞ্চয় করতে উৎসাহিত করা। নতুন বৈশিষ্টটি সমস্ত নতুন স্থায়ী আমানত এবং রেকারিং আমানতের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। দুই বছরের বেশি মেয়াদের জন্য বুক করা নতুন আমানতের ক্ষেত্রে বুকিংয়ের ১৫ মাস পর থেকে বিনা জরিমানায় প্রি-ম্যাচিওর টাকা তোলা যাবে।

Instant Loan পাওয়ার আশায় প্রতারকদের ফাঁদে পা দিচ্ছেন না তো!

এই উপলক্ষে, Axis Bank-এর ইভিপি-রিটেল লাইবিলিটিস অ্যান্ড ডিরেক্ট ব্যাঙ্কিং প্রোডাক্টস প্রবীণ ভাট  বলেন, "আমরা Axis Bank-এ পরিবর্তনশীল সময়ের সঙ্গে আমাদের গ্রাহকদের সকল প্রয়োজন মেটাতে নতুন এবং আকর্ষণীয় সুবিধা আনতে চলেছি। তাই এগিয়ে থাকার জন্য, আমরা ১৫ মাসের পরে সমস্ত মেয়াদী আমানত বন্ধ করার ক্ষেত্রে জরিমানা নেওয়া বন্ধ করে দিয়েছি। এই নতুন বৈশিষ্টটি আমাদের গ্রাহকের সুবিধার্থে করা।"

নতুন বৈশিষ্টটিতে মেয়াদী আমানত মূল্যের ২৫ শতাংশ পর্যন্ত প্রথমবার তোলার ক্ষেত্রে কোনও জরিমানা ধার্য করবেনা। সঙ্গে, Axis Bank দিচ্ছে আকর্ষণীয় সুদের হার এবং একাধিক বিকল্প সুবিধা যেমন স্থায়ী ও রেকারিং ডিপোজিটের উপর সংযোজিত, মাসিক বা ত্রৈমাসিক সুদ পেমেন্টের ব্যবস্থা।