scorecardresearch
 

Bumper Return: Jio-র সঙ্গে চুক্তি হতেই এই কোম্পানির স্টক উর্ধ্বমুখী, ৫ দিনে বাম্পার কামাই

শীঘ্রই 5G পরিষেবা আনতে চলেছে Reliance Jio। তার আগে একটি কোম্পানির সঙ্গে চুক্তি সারল সংস্থা। যে চুক্তির পর লাফিয়ে বাড়ছে ওই কোম্পানির শেয়ার।

Advertisement
জিও-তে বাম্পার কামাই। জিও-তে বাম্পার কামাই।
হাইলাইটস
  • সম্প্রতি সুবেক্স নামে একটি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে রিলায়েন্স জিও।
  • এআই নির্ভর অ্যানাটিক্স সলিউশন এবং যোগাযোগ পরিষেবা প্রদান করে সুবেক্স টেলিকম।

একটা খবরই এদিক-ওদিক করে দিতে পারে শেয়ার বাজারকে। অল্প সময়েই কোনও শেয়ারের দাম তলানিতে ঠেকতে পারে। আবার কোনওটা আকাশ ছুঁয়ে ফেলে। আর লাভজনক ব্যবসায়িক গাঁটছড়া হলে তো কথাই নেই! সেই শেয়ার তখন গগনচুম্বী। কার সাধ্য ঠেকায়! তেমনই এক চুক্তির সৌজন্যে একটি স্টক হু হু করে বাড়ছে। অতিসম্প্রতি রিলায়েন্স জিও-র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ওই কোম্পানি। ৫ দিনের মধ্যে এই শেয়ার ৬৫ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। দুই কোম্পানির মধ্যে এই চুক্তি 5G চালুর ক্ষেত্রে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। শোনা যাচ্ছে, চলতি বছরেই  Jio চালু করতে চলেছে  5G।
 
সম্প্রতি সুবেক্স নামে একটি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে রিলায়েন্স জিও। এআই নির্ভর অ্যানাটিক্স সলিউশন এবং যোগাযোগ পরিষেবা প্রদান করে সুবেক্স টেলিকম। দিন কয়েক আগে জিও এবং সুবেক্স চুক্তিবদ্ধ হয়েছে। তার পর থেকে সুবেক্সের স্টক ঊর্ধ্বমুখী। মোটা রিটার্ন পাচ্ছেন বিনিয়োগকারীরা।  

5G পরিষেবায় সহায়ক

Jio Platforms (JPL)-র  ভারতীয় প্রযুক্তি AI অর্কেস্ট্রেশন প্ল্যাটফর্ম 'HyperSense'-এর জন্য Subex-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। এই চুক্তির লক্ষ্য, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের টেলিকমের 5G পরিষেবাকে আরও উন্নত করা। 

স্টক বৃদ্ধি

এই চুক্তির পর থেকে সুবেক্সের শেয়ার আকাশ ছোঁয়া। মাত্র ৫ দিনে ৬৫ শতাংশ বেড়েছে। ১ অগাস্ট সুবেক্সের শেয়ারের দাম NSE-তে ছিল ২৬.৬০ টাকা। তার পর থেকে স্টক উপরে উঠছে। ৫ অগাস্ট সুবেক্সের শেয়ারের দাম চলে গিয়েছে ৪৩.৯০ টাকায়। বলে রাখি, এই স্টকের ৫২ সপ্তাহের সর্বনিম্ন মূল্য ১৮.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ৬১.৯০ টাকা।

আরও পড়ুন- আর্থিক বছরের শুরুতেই ধাক্কা খেল SBI, ব্যাঙ্কের গ্রাহক হলে জানতেই হবে

 


Advertisement

Advertisement