scorecardresearch
 

Rakesh Jhunjhunwala: এই ৪৬ শেয়ারে বিনিয়োগ করেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা, রইল প্রতি স্টকের নাম

সম্প্রতি রাকেশ ঝুনঝুনওয়ালার ভাগ্য যেন একেবারে চমকাচ্ছে। দিনকয়েক আগেই তাঁর নয়া উড়ান সংস্থা কেন্দ্রের ছাড়পত্র পেয়েছে। তারইমধ্যে ন'দিনে টাটা মোটরসের শেয়ার থেকে ৬৪০ কোটি টাকা লাভ করেছেন তিনি। বর্তমানে ভারতের অন্যতম সফল বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা।

Advertisement
রাকেশ ঝুনঝুনওয়ালার টাটা গ্রুপের একাধিক কোম্পানিতে বিনিয়োগ করেছেন রাকেশ ঝুনঝুনওয়ালার টাটা গ্রুপের একাধিক কোম্পানিতে বিনিয়োগ করেছেন
হাইলাইটস
  • রাকেশ ঝুনঝুনওয়ালার টাটা গ্রুপের একাধিক কোম্পানিতে বিনিয়োগ করেছেন
  • রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওতে সরকারি সংস্থাগুলিও রয়েছে
  • বর্তমানে ভারতের অন্যতম সফল বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা


বিশিষ্ট  বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার ( Rakesh Jhunjhunwala) শেয়ার বাজারে দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি নিজেই বলেছেন যে মাত্র ৫০০০ টাকা দিয়ে বিনিয়োগ শুরু করেছিলেন। আজ, তার পোর্টফোলিওতে এমন অনেক স্টক রয়েছে, যা গত কয়েক বছরে বাম্পার রিটার্ন দিয়েছে।

বিনিয়োগকারীরা রাকেশ ঝুনঝুনওয়ালাকে অনুসরণ করেন, কারণ যে কোনো শেয়ারে বিনিয়োগ করার আগে, রাকেশ ঝুনঝুনওয়ালা সেই সংস্থার  ব্যবসাকে ভালভাবে অধ্যয়ন করেন। শুধু তাই নয়, যে কোম্পানিটি ফান্ডামেন্টালি ভালো, তাতে বিনিয়োগ করুন রাকেশ  ঝুনঝুনওয়ালা।

Rakesh Jhunjhunwala portfolio stocks: রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওতে টাটা গ্রুপের অনেক কোম্পানি আছে। যেখানে তিনি বিপুল পরিমাণ বিনিয়োগ করেছেন। অতীতে, তিনি টাটা মোটরস এবং টাটা কমিউনিকেশনে তার বিনিয়োগ বাড়িয়েছেন। টাটা গ্রুপের ৩ টি কোম্পানিতে ঝুনঝুনওয়ালার বিনিয়োগ রয়েছে। তা ছাড়া, তিনি Tata Motors (DVR Ordinary)তেও বিনিয়োগ করেছেন।

রাকেশ ঝুনঝুনওয়ালা টাটা কমিউনিকেশনে তার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার নামে  বিনিয়োগ করেছেন। এখন এই কোম্পানিতে ঝুনঝুনওয়ালার শেয়ার ১.০৪ শতাংশ থেকে বেড়ে ১.০৮ শতাংশ  হয়েছে। রেখা ঝুনঝুনওয়ালার হাতে টাটা কমিউনিকেশনের ৩০,৭৫,৬৮৭ শেয়ার রয়েছে। রাকেশ ঝুনঝুনওয়ালা অনেক সরকারি কোম্পানিতেও  বিনিয়োগ করেছেন।

 

 

রাকেশ ঝুনঝুনওয়ালার টাটা মোটরসে ১.১ শতাংশ শেয়ার রয়েছে। গত কয়েক দিনে টাটা মোটরসের শেয়ারের ব্যাপক বৃদ্ধি দেখা গেছে। টাটা মোটরসে ঝুনঝুনওয়ালার মোট ৩.৭ কোটির শেয়ার রয়েছে। এর পাশাপাশি, রাকেশ ঝুনঝুনওয়ালা টাটা গ্রুপের কোম্পানি টাইটানের  ৪.৮১ শতাংশ শেয়ার রেখেছেন। ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওতে টাইটানের মোট ৪.২৬ কোটি শেয়ার রয়েছে।

এ ছাড়া  Aptech Ltd. রাকেশ ঝুনঝুনওয়ালার  প্রায় ২৩.৭ শতাংশ শেয়ার রয়েছে। তার পোর্টফোলিওতে কোম্পানির শেয়ার সংখ্যা ৯,৬৬৮,৮৪০। Fortis Healthcare রাকেশ ঝুনঝুনওয়ালার অংশীদারিত্ব ছিল সেপ্টেম্বর ত্রৈমাসিকে ৪.৩ শতাংশ। তার পোর্টফোলিওতে কোম্পানির ৩১,৯৫০,০০০ শেয়ার রয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত, রেখা এবং রাকেশ ঝুনঝুনওয়ালা একসাথে অ্যাগ্রো টেক ফুডসে (Agro Tech Foods) ২ শতাংশ শেয়ার রেখেছিলেন।

Advertisement

রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওতে রয়েছে  Man Infraconstruction, Lupin Ltd, লুপিন, Canara Bank, NALCO, Firstsource Solutions, Prakash Pipes, Orient Cement, Tarc Ltd, Anant Raj, NCC, Wockhardt, Autoline Industries Ltd., Bilcare Ltd, CRISIL Ltd, DB Realty Ltd, Delta Corp Ltd, Edelweiss Financial Services Ltd-এর মত সংস্থার শেয়ার। 

পাশাপাশি  Escorts Ltd, Geojit Financial Services Ltd, Ion Exchange (India) Ltd, Jubilant Pharmova Ltd, Karur Vysya Bank Ltd, Multi Commodity Exchange Of India Ltd, Prakash Industries Ltd, Prozone Intu Properties Ltd, Rallis India Ltd, The Federal Bank Ltd এবং The Mandhana Retail Ventures Ltd তিনি বিনিয়োগ করেছেন। 

রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওতে প্রায় ৪৬ টি স্টক রয়েছে। য়ারমধ্যে National Aluminium Company Ltd, Steel Authority Of India Ltd, Indiabulls Housing Finance Ltd, Nazara Technologies Ltd, Jubilant Ingrevia Ltd, VA Tech Wabag Ltd, Indiabulls Real Estate Ltd, Indian Hotels Company Ltd, Dishman Carbogen Amcis Ltd, GMR Infrastructure Ltd, VIP Industries Ltd এবং TV18 Broadcast Ltd বড় বিনিয়োগ রয়েছে। এর বাইরেও রাকেশ ঝুনঝুনওয়ালার  আরো অনেক জায়গায় বিনিয়োগ আছে।

সম্প্রতি রাকেশ ঝুনঝুনওয়ালার ভাগ্য যেন একেবারে চমকাচ্ছে। দিনকয়েক আগেই তাঁর নয়া উড়ান সংস্থা কেন্দ্রের ছাড়পত্র পেয়েছে। তারইমধ্যে ন'দিনে টাটা মোটরসের শেয়ার থেকে ৬৪০ কোটি টাকা লাভ করেছেন তিনি।   বর্তমানে ভারতের অন্যতম সফল বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা।

 

Advertisement