scorecardresearch
 

Indian Railway Recruitment 2021: রেলে একাধিক পদে নিয়োগ, ২০ ডিসেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ, থাকল বিস্তারিত

ইন্ডিয়ান রেলওয়ে স্কাউট এবং গাইড কোটার অধীনে লেভেল ২ এবং লেভেল ১ পদে নিয়োগ করতে চলেছে। এ জন্য গত ৪ ডিসেম্বর এমপ্লয়মেন্ট নিউজে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। আবেদন করার শেষ তারিখ ২০ ডিসেম্বর, ২০২১।

Advertisement
 নিয়োগের আবেদন শুরু হবে ৬ ডিসেম্বর থেকে নিয়োগের আবেদন শুরু হবে ৬ ডিসেম্বর থেকে
হাইলাইটস
  • স্কাউট ও গাইড কোটায় নিয়োগ হবে
  • নিয়োগের আবেদন শুরু হবে ৬ ডিসেম্বর থেকে
  • চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত

Indian Railway Recruitment 2021: ইন্ডিয়ান রেলওয়ে স্কাউট এবং গাইড কোটার অধীনে লেভেল ২  এবং লেভেল ১  পদে নিয়োগ করতে চলেছে। এ জন্য গত ৪  ডিসেম্বর এমপ্লয়মেন্ট নিউজে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। প্রকাশিত বিজ্ঞাপন অনুসারে, মোট শূন্যপদের সংখ্যা ১২ টি। আবেদন করার শেষ তারিখ ২০ ডিসেম্বর, ২০২১।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী, লেভেল ১-এর ১০ টি পদ এবং লেভেল ২-এর ২টি পদে নিয়োগ হবে। এই পোস্টগুলি সমস্ত বিভাগের জন্য উন্মুক্ত এবং কোনও বিভাগের জন্য কোনও সংরক্ষণ নেই। লেভেল ২-এর পদের জন্য আবেদন করতে, প্রার্থীদের একটি স্বীকৃত ইনস্টিটিউট থেকে দ্বাদশ পাস বা সমমানের ডিগ্রি থাকতে হবে। এছাড়া অন্যান্য নির্ধারিত যোগ্যতা থাকতে হবে যাতে মোট ন্যূনতম ৫০ % নম্বর থাকে। লেভেল ১ পদের জন্য আবেদন করতে, প্রার্থীদের একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম  পাস হতে হবে। এছাড়াও NCVT দ্বারা জারি করা শিক্ষানবিশ শংসাপত্র (NAC) থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার সম্পূর্ণ বিবরণের জন্য, প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

একই সময়ে, লেভেল ২-এর পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে। লেভেল ১-এর জন্য আবেদন করতে প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৩৩ বছর। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের নিয়ম অনুযায়ী ছাড় দেওয়া হবে। এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি দিতে হবে। তফসিলি জাতি, তফসিলি উপজাতি, প্রাক্তন সৈনিক, প্রতিবন্ধী ব্যক্তি, মহিলা এবং সংখ্যালঘু ও অর্থনৈতিকভাবে অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি দিতে হবে ২৫০  টাকা।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৬ ডিসেম্বর ২০২১ থেকে ২০  ডিসেম্বর ২০২১ পর্যন্ত এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। এই পদগুলির জন্য  প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারেন। কর্মসংস্থান পত্রিকার ৪ ডিসেম্বর সংখ্যায় অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

 

Advertisement