scorecardresearch
 

LIC Jeevan Azad: প্রিমিয়ামের ৭ গুণ রিটার্ন; ৯০ দিনের শিশুও পাবে জীবনবিমার সুরক্ষা

LIC Jeevan Azad: ৯০ দিন বয়সী শিশুর নামেও এই পলিসি নেওয়া যেতে পারে। এই স্কিমের অধীনে ৫ লক্ষ টাকা পর্যন্ত একটি বিমা কভার দেওয়া হয় (অ্যাসুরড)। রয়েছে ঋণ নেওয়ার সুবিধাও। পলিসিধারকের মৃত্যুতে প্রদত্ত অর্থ মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশের কম হবে না।

Advertisement
৯০ দিন বয়সী শিশুর নামেও এই পলিসি নেওয়া যেতে পারে। এই স্কিমের অধীনে ৫ লক্ষ টাকা পর্যন্ত একটি বিমা কভার দেওয়া হয় (অ্যাসুরড)। ৯০ দিন বয়সী শিশুর নামেও এই পলিসি নেওয়া যেতে পারে। এই স্কিমের অধীনে ৫ লক্ষ টাকা পর্যন্ত একটি বিমা কভার দেওয়া হয় (অ্যাসুরড)।
হাইলাইটস
  • ৯০ দিন বয়সী শিশুর নামেও এই পলিসি নেওয়া যেতে পারে।
  • এই স্কিমের অধীনে ৫ লক্ষ টাকা পর্যন্ত একটি বিমা কভার দেওয়া হয় (অ্যাসুরড)।
  • পলিসিধারকের মৃত্যুতে প্রদত্ত অর্থ মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশের কম হবে না।

LIC Jeevan Azad Policy: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) জীবন আজাদ (প্ল্যান নম্বর ৮৬৮) পলিসি চালু করেছে৷ এটি একটি নতুন সঞ্চয় এবং জীবন বিমা পলিসি৷ ভারতীয় জীবন বিমা কর্পোরেশন জীবন আজাদের অধীনে মানুষকে নিরাপত্তা ও সঞ্চয়ের সুবিধা দিচ্ছে। এই স্কিমের অধীনে ৫ লক্ষ টাকা পর্যন্ত একটি বিমা কভার দেওয়া হয় (অ্যাসুরড)। এর পাশাপাশি এলআইসি জীবন আজাদ পলিসির অধীনে আরও অনেক সুবিধা দেওয়া হয়।

এলআইসি জীবন আজাদ হল একটি সীমিত মেয়াদী অর্থপ্রদানকারী এনডাউমেন্ট প্ল্যান, যা পলিসির মেয়াদে নিশ্চিত জীবন দুর্ভাগ্যজনক মৃত্যুর ক্ষেত্রে পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে। স্কিমটি ঋণের সুবিধার সঙ্গে প্রয়োজনীয়তার যত্ন নেয়। এটি ম্যাচুরিটির তারিখে জীবিত নিশ্চিত জীবনকে একটি নিশ্চিত রিটার্ন দেয়। এবার জেনে নেওয়া যাক কারা এই বিমার সুবিধা পেতে পারেন...

আরও পড়ুন: মাত্র ৫ দিনে শেয়ার প্রতি ৪,৩১৬ টাকার মুনাফা, দ্বিগুণ বিনিয়োগের টাকা

নিশ্চয়তা কতটা?
এলআইসি জীবন আজাদ পলিসির অধীনে, সর্বনিম্ন ২ লক্ষ টাকা এবং সর্বোচ্চ ৫ লক্ষ টাকা দেওয়া হয়। এই পলিসি ১৫ থেকে ২০ বছরের জন্য নেওয়া যেতে পারে। 

কত বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে?
প্রিমিয়াম পেমেন্টের অধীনে মেয়াদটি মাইনাস ৮ বছর গণনা করা হয়। এর মানে হল যে আপনি যদি ২০ বছরের প্রিমিয়াম বেছে নেন তাহলে (২০-৮) অর্থাৎ ১২ বছরের প্রিমিয়াম LIC জীবন আজাদের অধীনে দিতে হবে। এই পলিসির অধীনে, আপনি বার্ষিক, অর্ধ-বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক ভিত্তিতে প্রিমিয়াম দিতে পারেন। 

বয়স কত হওয়া উচিত? 
আপনি যদি LIC আজাদ প্ল্যানের অধীনে সুবিধা পেতে চান, তাহলে আপনার বয়স ৯০দিন থেকে সর্বোচ্চ ৫০ বছর হওয়া উচিত। অর্থাৎ, ৯০ দিন বয়সী শিশুর নামেও এই পলিসি নেওয়া যেতে পারে। এর সঙ্গে, আপনার বয়স ৫০ বছর হলেও আপনি এই স্কিমের সুবিধা নিতে পারেন। 

Advertisement

অকালমৃত্যুর সুবিধা কী কী? 
যদি বিমা গ্রহণকারী ব্যক্তি মেয়াদপূর্তির আগে মারা যান, তবে এই পলিসির অধীনে সুবিধা দেওয়া হবে। মৃত্যু সুবিধা বাবদ বেসিক সাম অ্যাসিওরডের সমান বা বার্ষিক প্রিমিয়ামের সাতগুণ হবে৷ পলিসিধারকের মৃত্যুতে প্রদত্ত অর্থ মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশের কম হবে না।

Advertisement