scorecardresearch
 

New Alto K10: ধামাকা অফার, মাত্র ১১ হাজারেই বাড়িতে নিয়ে ব্র্যান্ড নিউ Alto K10

New Alto K10-এ Celerio অনেক ফিচার নিয়ে সামনে আসছে। এই ছবিগুলি আসার পরে, এটিও আশা করা হচ্ছে যে নতুন মারুতি অল্টো বর্তমান প্রজন্মের অল্টো থেকে কিছুটা বড় হবে। এটি আরও বুট স্পেস এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাবে বলে আশা করা হচ্ছে।

Advertisement
১১,০০০ টাকা দিয়ে অনলাইনে বুকিং করা যাবে ১১,০০০ টাকা দিয়ে অনলাইনে বুকিং করা যাবে
হাইলাইটস
  • মারুতির সবচেয়ে বেশি বিক্রিত ব্র্যান্ড
  • ১১,০০০ টাকা দিয়ে অনলাইনে বুকিং করা যাবে

Maruti Suzuki এর নতুন Alto K10 প্রি. বুকিং শুরু হয়ে গেছে। এটি কিনতে ইচ্ছুক গ্রাহকরা শোরুমে গিয়ে বা অনলাইন মাধ্যমে গাড়িটি বুক করতে পারেন। মারুতি সুজুকি ইন্ডিয়ার সবচেয়ে বেশি বিক্রি হওয়া মডেলগুলির মধ্যে একটি হল অল্টো।

Maruti এর নতুন Alto K10 লঞ্চ হতে পারে ১৮ অগাস্ট
 Maruti এর নতুন Alto K10  বুকিং করা যাবে ১১,০০০ টাকায়। কোম্পানি এটি ১৮ অগাস্ট লঞ্চ করতে পারে। Alto দুটি মডেল 800 এবং K10  লঞ্চ হতে চলেছে এবং এর স্পাই শটগুলিও সামনে এসেছে। Alto-এর সাফল্যের যাত্রা শেয়ার করে, কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (বিপণন ও বিক্রয়) শশাঙ্ক শ্রীবাস্তব বলেছেন যে ৪.৩২ মিলিয়ন গ্রাহক নিয়ে Alto হল দেশের সবচেয়ে প্রভাবশালী ব্র্যান্ড।

Alto K10 মডেলে অনেক পরিবর্তন 
মারুতির নতুন অল্টোর K10 মডেলে অনেক পরিবর্তন দেখা যাচ্ছে। এর বাহ্যিক দিক সম্পর্কে কথা বললে, এটি দেখতে মারুতির সেলেরিওর মতোই। কয়েকদিন আগে, গাড়ির বিজ্ঞাপনের শ্যুট চলাকালীন অল্টোর কিছু ছবি সামনে আসে। এর মধ্যে, গাড়ির পিছনের-তিন-চতুর্থাংশ কোণের একটি অস্পষ্ট ছবি দৃশ্যমান। তবে, এটি দেখে, বলা যেতে পারে যে নতুন অল্টো  ২০২১ সালের শেষের দিকে লঞ্চ হওয়া সেকেন্ড-জেনারেশন সেলেরিওর সাথে অনেকটাই মিল রয়েছে।

নতুন একাধিক ফিচার
টেইল ল্যাম্প এবং পিছনের উইন্ডস্ক্রিন এবং সি-পিলার স্পষ্টভাবে ইঙ্গিত দিচ্ছে যে নতুন Alto K10 Celerio-এর অনেক অনেক নতুন ফিচার দেখা যাবে । এই ছবিগুলি আসার পরে, এটিও আশা করা হচ্ছে যে নতুন মারুতি অল্টো বর্তমান প্রজন্মের অল্টো থেকে কিছুটা বড় হবে। পরবর্তী প্রজন্মের অল্টো সম্পর্কে বলা হচ্ছে যে এর বুট স্পেস এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্সও বেশি হবে বলে আশা করা হচ্ছে। মারুতি BS6 নির্গমন নিয়মগুলি বাস্তবায়নের পরে ২০২০ সালের এপ্রিলে Alto K10 বন্ধ করে দেয়।

Advertisement

ইঞ্জিনের ডিজাইনে পরিবর্তন
মারুতি সুজুকি ইন্ডিয়ার অল্টোর তৃতীয় প্রজন্মের মডেলের ইঞ্জিন থেকে ডিজাইনে পরিবর্তনও পরীক্ষা করা হয়েছে। গাড়ির ফাঁস হওয়া ছবিগুলিও পরীক্ষার সময় এটির আভাস দিচ্ছে। যা স্পষ্ট করে দেয় যে নতুন অল্টোতে ইঞ্জিন থেকে এর ডিজাইন পর্যন্ত অনেক পরিবর্তন করা হয়েছে। নতুন অল্টো মডুলার হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে। সেলেরিও এবং ওয়াগনআরও এই প্ল্যাটফর্মের সাথে বাজারে রয়েছে।

নতুন এডিশনের বৈশিষ্ট্য
নতুন অল্টো অবশ্য চেহারার দিক থেকে পুরোনো মডেলের মতোই হবে। কিন্তু ফাঁস হওয়া ছবি দেখে বোঝা যাচ্ছে নতুন ডিজাইন দেওয়া হয়েছে বাম্পার। এই পরিবর্তন হবে গাড়ির চেহারায় পরিবর্তন। নতুন কেবিনের পাশাপাশি, এটি পিছনের দিকে আপডেটেড হেডল্যাম্প এবং স্কয়ার-ইশ টেইল ল্যাম্প দেখা যাবে। এছাড়াও, অল্টো ফ্ল্যাপ-টাইপ দরজার হাতল এবং পাওয়ার-চালিত কালো ORVM-এর পাশাপাশি একটি বড় রেডিয়েটর গ্রিলও পাবে।

দুটি ইঞ্জিন বিকল্প 
এখন পরবর্তী বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলা যাক, তাহলে নতুন অল্টোতে দুটি ইঞ্জিন অপশন পাওয়া যাবে। এটি নতুন 1.0L DualJet পেট্রোল ইঞ্জিনের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যা 67hp শক্তি এবং 89Nm সর্বোচ্চ টর্ক জেনারেট করে। এছাড়াও, অল্টো ইতিমধ্যে বিদ্যমান 796cc পেট্রোল ইউনিটের সাথে আসতে পারে, যা 47hp শক্তি এবং 69Nm সর্বোচ্চ টর্ক জেনারেট করে। অভ্যন্তরীণ বিষয়ে কথা বললে, বড় টাচস্ক্রিন সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কারপ্লে, নিষ্ক্রিয় স্টার্ট/স্টপের মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত করা হবে।

Advertisement