scorecardresearch
 

Railway PRS services Down Alert: শনি-রবিতে কয়েক ঘণ্টা বন্ধ থাকবে রেলের টিকিট বুকিং, কখন-কতক্ষণ?

Railway PRS services Down Alert: আগামী ৩ ও ৪ ডিসেম্বর বেশ কয়েক ঘণ্টা রেলের টিকিট রিজার্ভেশন, টিকিট বাতিল, চার্টিং, ১৩৯-এর পরিষেবা, কাউন্টার পরিষেবা, ইন্টারনেট বুকিং সহ EDR পরিষেবা কাজ করবে না। কখন থেকে কতক্ষণ পরিষেবা বন্ধ থাকবে? জেনে নিন...

Advertisement
৩ ডিসেম্বর, ২০২২-এর মধ্যরাত থেকে টানা ৫ ঘণ্টার জন্য প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম সংক্রান্ত পরিষেবাগুলি সাময়িকভাবে স্থগিত করা হবে। ৩ ডিসেম্বর, ২০২২-এর মধ্যরাত থেকে টানা ৫ ঘণ্টার জন্য প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম সংক্রান্ত পরিষেবাগুলি সাময়িকভাবে স্থগিত করা হবে।
হাইলাইটস
  • রেলের পিআরএস পরিষেবাগুলি (প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম) আগামী ২ দিন বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকবে।
  • ৩ ডিসেম্বর, ২০২২-এর মধ্যরাত থেকে টানা ৫ ঘণ্টার জন্য প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম সংক্রান্ত পরিষেবাগুলি সাময়িকভাবে স্থগিত করা হবে।

Railway PRS services Down Alert: আপনার যদি ভারতীয় রেলপথে ভ্রমণ করার পরিকল্পনা থাকে, তবে এই খবরটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে যে, রেলের পিআরএস পরিষেবাগুলি (Railway PRS services/ প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম) আগামী ২ দিন বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকবে।

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে যে, ৩ ডিসেম্বর, ২০২২-এর মধ্যরাত থেকে টানা ৫ ঘণ্টার জন্য প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম সংক্রান্ত পরিষেবাগুলি সাময়িকভাবে স্থগিত করা হবে। এর ফলে শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত ৫ ঘণ্টা ট্রেনের টিকিট বুকিং করা যাবে না।

ভারতীয় রেল জানিয়েছে যে, অনলাইন ডাটাবেসের কিছু আপডেটের কাজের জন্য প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (PRS) সংক্রান্ত কিছু পরিষেবা স্থগিত থাকবে। এই পরিষেবার ব্যাঘাতের কারণে, রেলের টিকিট রিজার্ভেশন, টিকিট বাতিল, চার্টিং, ১৩৯-এর পরিষেবা, কাউন্টার পরিষেবা, ইন্টারনেট বুকিং সহ EDR পরিষেবা কয়েক ঘন্টার জন্য কাজ করবে না। জানা গিয়েছে আগামী ০৩ ডিসেম্বর রাত ১১টা ৪৫ মিনিট থেকে ০৪ ডিসেম্বর ভোর ৪টে ৪৫ মিনিট পর্যন্ত উল্লেখিত পরিষেবাগুলি পাওয়া যাবে না।

রেলের টিকিট রিজার্ভেশন, টিকিট বাতিল, কাউন্টার পরিষেবা, ইন্টারনেট বুকিং, চার্টিং, ১৩৯-এর পরিষেবা সহ EDR পরিষেবা সংক্রান্ত সমস্যা মূলত উত্তর রেলওয়ের ক্ষেত্রেই বেশি হবে। উত্তর রেলওয়ের মুখপাত্র আজ এ তথ্য জানিয়েছেন।

ভারতীয় রেল তার যাত্রীর আসন সংরক্ষণ ব্যবস্থায় ক্রমাগত পরিবর্তন করে চলেছে। এর ফলে যাত্রীরা ইতিমধ্যেই অনেক সুবিধা পাচ্ছেন। তবে আগামী কয়েকদিনে যাত্রীর আসন সংরক্ষণ ব্যবস্থায় (PRS) আরও কিছু পরিবর্তন হতে চলেছে। আর সেই আপডেটের কারণেই আগামী ০৩ ডিসেম্বর রাত ১১টা ৪৫ মিনিট থেকে ০৪ ডিসেম্বর ভোর ৪টে ৪৫ মিনিট পর্যন্ত উত্তর রেলওয়ের সহ কিছু জায়গায় টিকিট রিজার্ভেশন, টিকিট বাতিল ইত্যাদি পরিষেবা সাময়িক ভাবে স্থগিত হতে চলেছে।

Advertisement

Advertisement