scorecardresearch
 

Bill Gates CV: নিজের ৪৮ বছর আগের CV শেয়ার করলেন Bill Gates, কেমন ছিল? দেখুন

Bill Gates CV Viral: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বায়োডাটা। নিজের ৪৮ বছরের পুরনো বায়োডাটা শেয়ার করেন বিল গেটস নিজেই। কেমন দেখতে ছিল বিশ্বের এই অন্যতম ধনী ব্যক্তি ও মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতার বায়োডাটা? দেখতে উৎসুক সকলেই।  

Advertisement
নিজের ৪৮ বছর আগের CV শেয়ার করলেন Bill Gates নিজের ৪৮ বছর আগের CV শেয়ার করলেন Bill Gates
হাইলাইটস
  • সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বায়োডাটা
  • নিজের ৪৮ বছরের পুরনো বায়োডাটা শেয়ার করেন বিল গেটস নিজেই
  • কেমন দেখতে ছিল বিশ্বের এই অন্যতম ধনী ব্যক্তি ও মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতার বায়োডাটা?

Bill Gates CV Viral: সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল মাইক্রোসফ্টের (Microsoft) সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের (Bill Gates) বায়োডাটা (CV)। নিজের ৪৮ বছরের পুরনো বায়োডাটা শেয়ার করেন বিল গেটস নিজেই। কেমন দেখতে ছিল বিশ্বের এই অন্যতম ধনী ব্যক্তি ও মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতার বায়োডাটা? দেখতে উৎসুক সকলেই।  

একটি ভাল চাকরি পেতে, নিজের স্বপ্নের পেশাতে চাকরি করতে সকলেই একটি সুন্দর সিভি বানান, সাম্প্রতিককালে তাকে CV বললেও, সেসময় বায়োডাটা বেশি প্রচলিত ছিল। কেরিয়ারের শুরুতে এই বায়োডাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমতাবস্থায়, বিল গেটস তাঁর সিভিতে কী লিখেছেন তা জানা আপনার জন্যও গুরুত্বপূর্ণ।

বিল গেটস নিজের যে বায়োডাটাটি শেয়ার করেছেন, এটি ৪৮ বছর পুরনো। বিল গেটস, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি, বিশ্বজুড়ে কর্মরত লক্ষ লক্ষ তরুণদের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য আজ তাঁর জীবনের প্রথম বায়োডাটাটি শেয়ার করেন৷

বিল গেটস তখন হার্ভার্ড কলেজে পড়াশোনা করতেন। মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, "আপনি সাম্প্রতিক স্নাতক বা কলেজ থেকে ড্রপআউট হোন না কেন, আমি নিশ্চিত যে আপনার বায়োডাটা ৪৮ বছর আগের তুলনায় অনেক ভালো দেখাচ্ছে।" তিনি আরও বলেন, তাঁর বায়োডাটাটি সেই সময়কার, যখন বিল গেটস উইলিয়াম হেনরি গেটস নামে বেশি পরিচিত ছিলেন, হার্ভার্ডে প্রথম বর্ষে ছিলেন।

নেটিজেনরা তাঁর বায়োডাটা দেখে জানিয়েছেন 'কী নিখুঁত বায়োডাটা'। বায়োডাটা শেয়ার করার জন্য সবাই তাঁকে ধন্যবাদ জানিয়ে যাচ্ছে। সেই বায়োডাটাতে জ্বল জ্বল করছে তাঁর পারদর্শিতার দিকগুলি। তিনি অপারেটিং সিস্টেম স্ট্রাকচার, ডাটাবেস ম্যানেজমেন্ট, কম্পাইলার কনস্ট্রাকশন এবং কম্পিউটার গ্রাফিক্সের মতো কোর্স করেছেন সেসময়।

আরও এক নেটিজেন বলেন, "বায়োডাটাটি শেয়ার করার জন্য বিল গেটসকে ধন্যবাদ। এটি খুব দামি। আমাদের সকলের এইভাবে আমাদের যত্ন নিয়ে বায়োডাটা বানানো উচিত।"
 

Advertisement

Advertisement