scorecardresearch
 

স্ত্রীর এক কীর্তি, আজীবনের জন্য ধ্বজভঙ্গ হয়ে গেলেন স্বামী

স্বামীর গোপনাঙ্গে Insulation Spray ব্যবহার করে বিপাকে এক মহিলা। পরিস্থিতি এমন হয়েছে যে বিশেষজ্ঞরা বলছেন, ভুক্তভোগী হয়তো আর কখনোই সেক্স করতে পারবেন না। জানা গিয়েছে, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির গোপনাঙ্গে কিছু সমস্যায় ভুগছিলেন এবং স্ত্রী তা ঠিক করার উদ্দেশ্যে দেয়ালের ফাঁক পূরণ করতে ব্যবহৃত ইনসুলেশন স্প্রে ব্যবহার করেন।

Advertisement
বিপাকে ওই ব্যক্তি। প্রতীকী ছবি-আজ তক/গেটিইমেজেস বিপাকে ওই ব্যক্তি। প্রতীকী ছবি-আজ তক/গেটিইমেজেস
হাইলাইটস
  • স্বামীর গোপনাঙ্গে এ কী করে দিলেন স্ত্রী
  • আর সেক্সই হয়তো করতে পারবেন না ওই ব্যক্তি
  • জানুন বিস্তারিত তথ্য

স্বামীর গোপনাঙ্গে Insulation Spray ব্যবহার করে বিপাকে এক মহিলা। পরিস্থিতি এমন হয়েছে যে বিশেষজ্ঞরা বলছেন, ভুক্তভোগী হয়তো আর কখনোই সেক্স করতে পারবেন না। জানা গিয়েছে, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির গোপনাঙ্গে কিছু সমস্যায় ভুগছিলেন এবং স্ত্রী তা ঠিক করার উদ্দেশ্যে দেয়ালের ফাঁক পূরণ করতে ব্যবহৃত ইনসুলেশন স্প্রে ব্যবহার করেন। তারপরেই ঘটে বিপত্তি।

ঠিক কী ঘটেছে?

ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি আমেরিকার। স্ত্রীর কৃতকর্মের কারণে তাঁর স্বামীর গোপনাঙ্গেও গভীর ক্ষত তৈরি হয়। কিন্তু ঘটনার তিন সপ্তাহ পরেও ওই ব্যক্তি ডাক্তারদের কাছে গিয়ে সমস্যার কথা বলেননি। তিনি ভেবেছিলেন যে ক্ষতটি নিজে থেকেই সেরে যাবে। কিন্তু আদতে তা আর হয়নি। এমনকী তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। এরপরেই চিকিৎসকদের কাছে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

বিপাকে ওই ব্যক্তি

তিন সপ্তাহ ধরে চিকিৎসা শুরু না হওয়ায় ক্ষতস্থান ছড়িয়ে পড়ে। তাঁর প্রস্রাবের সমস্যাও দেখা যায়। প্রস্রাবের পরিবর্তে তাঁর শরীর থেকে রক্তও বের হতে থাকে। পরে অস্ত্রোপচারের মাধ্যমে ওই ব্যক্তির গোপনাঙ্গ থেকে ইনসুলেশন স্প্রে-এর উপাদান বের করা হয়। যা দেখে কার্যত ঘাবড়ে যান চিকিৎসকরা। চিকিৎসার সময় ডাক্তারদের পেরিনাল ইউরেথ্রোস্টমি (perineal urethrostomy) নামে একটি জটিল অস্ত্রোপচারও করতে হয়েছিল। যদিও ওই ব্যক্তি অস্ত্রোপচারের পরে সুস্থ হয়ে উঠছেন। তবুও তাঁর মূত্রনালীতে আরও অস্ত্রোপচার করতে হবে। ফলে এখনও পুরোপুরি সুস্থ হতে তাঁর বহুদিন সময় লাগবে বল মত চিকিৎসকদের। 

চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা

তবে তিনি স্বাভাবিক যৌন জীবনে আর ফিরতে পারবেন কিনা, সেই সম্পর্কে এখনই নিশ্চিত হতে পারছে না চিকিৎসকেরা। কারণ এই ক্ষত অনেকটাই সংক্রমণ করে দিয়েছে ওই ব্যক্তির গোপনাঙ্গে। ওই ব্যক্তির স্ত্রী আচমকা কেন এই স্প্রে ব্যবহার করতে গেলেন, সেই সম্পর্কে কিছু জানা যায়নি। কিন্তু তারপরেও ৩ সপ্তাহ ওই ব্যক্তি ঘরে বসেছিলেন। ফলে গোপনাঙ্গে সংক্রমণ ছড়িয়ে পড়ে। এক্ষেত্রে আগে চিকিৎসকদের কাছে এলেও ওই ব্যক্তির দ্রুত সুস্থ হওয়ার একটা সম্ভাবনা ছিল বলে মনে করছেন চিকিৎসকরা। ডাক্তাররা প্রায়শই সতর্ক করে আসছেন যে গোপনাঙ্গে কোনও সমস্যায় দেরি করে হাসপাতালে সঠিক সময়ে যেতে। তবে কিছু লোক লজ্জায় প্রথমে ডাক্তারের কাছে যেতে লজ্জা পান। এক্ষেত্রেও সম্ভবত তেমনটাই হয়েছে। 

Advertisement

Advertisement