scorecardresearch
 

Madhya Pradesh : ৩ গার্লফ্রেন্ডের সঙ্গে লিভ-ইন, একসঙ্গে বিয়েও করলেন এই যুবক

Madhya Pradesh: মধ্যপ্রদেশের এক ব্যক্তি ৩ বিয়ে করেছেন। তাঁদের সঙ্গে লিভ-ইন করছিলেন বেশ কয়েক বছর। তবে এখন তাঁরা বিবাহিত। এবং তাঁদের ৬ সন্তান রয়েছে।

৩ প্রেমিকার সঙ্গে বিয়ে করলেন ওই ব্যক্তি ৩ প্রেমিকার সঙ্গে বিয়ে করলেন ওই ব্যক্তি
হাইলাইটস
  • মধ্যপ্রদেশের এক ব্যক্তি ৩ বিয়ে করেছেন
  • তাঁদের সঙ্গে লিভ-ইন করছিলেন বেশ কয়েক বছর
  • তবে এখন তাঁরা বিবাহিত

মধ্যপ্রদেশের এক ব্যক্তি ৩ বিয়ে করেছেন। তাঁদের সঙ্গে লিভ-ইন করছিলেন বেশ কয়েক বছর। তবে এখন তাঁরা বিবাহিত। এবং তাঁদের ৬ সন্তান রয়েছে। পুরো বিষয়টা জেনে নেওয়া যাক।

মধ্যপ্রদেশের আলিরাজপুরের ঘটনা
আদিবাসী প্রভাবিত আলিরাজপুর জেলায় আদিবাসী রীতি অনুযায়ী এক ব্যক্তি তাঁর তিন বান্ধবীকে নিয়ে সাত পাক ঘুরেছেন। মানে তাঁরা বিয়ে সেরে ফেলেছেন। ওই তিন প্রণয়ীর ঘরে জন্ম নেওয়া ৬ সন্তানের উপস্থিতিতে তিনি এই বিয়ে করেছেন। 

সবাই খুশি 
যে বর এই কাজটি করেছেন তাঁর নাম সমর্থ মৌর্য। তিনি নানপুর এলাকার সাবেক সরপঞ্চও ছিলেন। এই বিয়েতে বর সমর্থ মৌর্য ও তাঁদের সন্তানরা খুবই খুশি। বিয়ের অনুষ্ঠানেও প্রচণ্ড নাচেন তিনি। 

আরও পড়ুন: প্রেগন্যান্সিতে এই লক্ষণগুলো মোটেই অবহেলা নয়, মা-শিশুর ক্ষতি হতে পারে

আরও পড়ুন: আখরোটের চাটনি-গোস্তাবা, শহরে খাস কাশ্মিরী খানার দাওয়াত শালওয়ালাদের

আরও পড়ুন: আপনার পার্টনারের এই ৬ জিনিস খেয়াল করুন, আসল জিনিস জানতে পারবেন

এ সময় স্থানীয় লোকজনও বিয়ের অনুষ্ঠানে যোগ দেন। বিয়ের আমন্ত্রণপত্রে বরের নামের পাশাপাশি তাঁর তিন বান্ধবীর নামও লেখা ছিল। বর জানান, ১৫ বছর আগে সে গরিব ছিল। তাই বিয়ে করতে পারেনি, তাই এখন করছে।

খবর পাওয়া গিয়েছে, গত ১৫ বছর ধরে তিনি ওই তিনজন মহিলার সঙ্গে প্রেম করছিলেন। তিনি তিনজনকেই পালাক্রমে ঘরে নিয়ে আসেন এবং তিনজনকেই স্ত্রীর মর্যাদা দেন। স্ত্রী মতো রাখেন।

আরও পড়ুন: Sara Ali Khan চুলে নীল রং করালেন, নতুন প্রোজেক্ট শুরু?

আরও পড়ুন: ভক্তদের জন্য ফের খুলছে বেলুড় মঠ, দেখে নিন কবে-কখন

এমন রীতি রয়েছে
আদিবাসী ভিলালা সম্প্রদায়ের লিভ-ইন-এ থাকার এবং সন্তান জন্ম দেওয়ার স্বাধীনতা থাকে। তবে যতক্ষণ না আইন করে বিয়ে হয়, ততক্ষণ পর্যন্ত এই ধরনের লোকদের সমাজের শুভকাজে অংশ নিতে দেওয়া হয় না। ১৫ বছর পর এবং ৬ সন্তানকে নিয়ে সমর্থ মৌর্য তাঁর তিন বান্ধবীর সঙ্গে বিয়ে সেরে ফেলেন। সমাজের লোকজন বলছেন, এখন বর ও তার তিন কনেকে মাঙ্গলিক অনুষ্ঠানে অংশ নিতে দেওয়া হবে।

আইন যা বলছে
এটি উল্লেখযোগ্য যে ভারতীয় সংবিধানের ৩৪২ নম্বর অনুচ্ছেদ উপজাতীয় প্রথা এবং নির্দিষ্ট সামাজিক ঐতিহ্যকে রক্ষা করে। তাই এই অনুচ্ছেদ অনুসারে, তিন বধূর সঙ্গে সমর্থ মৌর্যের বিয়ে অবৈধ বলে বিবেচিত হবে না।