scorecardresearch
 

Pregnant: একসঙ্গে গর্ভবতী-সন্তানের জন্ম, দুটি শিশুর ওজনও সমান! ভাইরাল যমজ বোনের গল্প

Pregnant: একই দিনে সন্তানের জন্ম দিয়েছেন ওই দুই যমজ বোন। মজার ব্যাপার হল তাঁদের সন্তানদের উচ্চতা ও ওজনও একই। আমেরিকায় বসবাসকারী এই যমজ বোনের নাম জিল জাস্টিনানি এবং এরিন চেপ্লাক। সন্তানদের মধ্যে সব মিলের কারণেই শিরোনামে রয়েছেন এই দুই বোন। ৫ মে জিল ও ইরিনকে একসঙ্গে একই হাসপাতালে ভর্তি করা হয়।

একইসঙ্গে সন্তানের জন্ম দুই যমজ বোনের একইসঙ্গে সন্তানের জন্ম দুই যমজ বোনের
হাইলাইটস
  • একসঙ্গে সন্তানের জন্ম
  • দুটি শিশুর ওজনও সমান
  • জানুন বিস্তারিত তথ্য

Pregnant: একই সঙ্গে গর্ভবতী দুই যমজ বোন। গোটা ঘটনা এখন ভাইরাল। শুধু এটাই নয়, একই হাসপাতালে একই দিনে সন্তানের জন্ম দিয়েছেন ওই দুই যমজ বোন। মজার ব্যাপার হল তাঁদের সন্তানদের উচ্চতা ও ওজনও একই। আমেরিকায় বসবাসকারী এই যমজ বোনের নাম জিল জাস্টিনানি এবং এরিন চেপ্লাক। সন্তানদের মধ্যে সব মিলের কারণেই শিরোনামে রয়েছেন এই দুই বোন। ৫ মে জিল ও ইরিনকে একসঙ্গে একই হাসপাতালে ভর্তি করা হয়।

কেমন পরিকল্পনা ছিল ওই দুই বোনের

এবিসি নিউজের মতে, কয়েক ঘণ্টার ব্যবধানে ওই দুই মহিলা সন্তানের জন্ম দেন। জিল এবং এরিন উভয়ই পুত্র সন্তানের জন্ম দেন। এমনকী শিশুপুত্রদুটির একই উচ্চতা ও ওজনের ছিল। প্রতিবেদন অনুযায়ী, মিল ছিল আরও অনেক কিছুর। জিল তার ছেলে অলিভারের জন্ম দেয় ৬টা ৩৯ টায়, এরিন তাঁর ছেলে সিলাসের জন্ম দেয় ঠিক পাঁচ ঘন্টা পরে ১১টা ৩১ মিনিটে। শিশু ও মা সম্পূর্ণ সুস্থ অবস্থায় রয়েছে।

দুই দিন পর একই সঙ্গে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁদের। জিল এবং এরিন দুজনেই একসঙ্গে গর্ভধারণের পরিকল্পনা করেছিলেন। গর্ভাবস্থার সময়, দুই বোনই বিভিন্ন শহরে থাকতেন। কিন্তু প্রসবের ঠিক আগে তাঁরা একসাথে থাকতে শুরু করেন। জিল বলেছেন যে আমরা গর্ভাবস্থার প্রতিটি পর্যায়ে একে অপরকে অনেক সমর্থন করেছি। স্বামীরাও তাঁদের সাহায্য করেছেন। জিল এবং ইরিন দুজনেই চাকরি করেন।

১১ জন নার্স একসঙ্গে গর্ভবতী

প্রসঙ্গত, অনেকটা এমন ঘটনা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রেও। সেখানে একই সঙ্গে গর্ভবতী হয়েছেন হাসপাতালের ১১ জন নার্স। এর মধ্যে দুই জনের ডেলিভারির তারিখও এক। এই নার্সরা জুলাই থেকে নভেম্বরের মধ্যে সন্তানের জন্ম দেবেন। একই সঙ্গে এত জন নার্স গর্ভবতী হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে স্বাভাবিক ভাবেই জল্পনা শুরু হয়েছে। ঘটনাটি যুক্তরাষ্ট্রের মিসৌরির লিবার্টি হাসপাতালের। ওই হাসপাতালের ১০ নার্স ও এক মহিলা চিকিৎসক একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন। এই বছর এঁরা সকলেই সন্তানের জন্ম দেবেন। ঘটনাটি জেনে হতবাক সকলেই। তবে সব থেকে অবাক করার মতো বিষয় এঁরা সকলে ওই হাসপাতালে ডেলিভারি বিভাগেই কাজ করেন একসঙ্গে।