scorecardresearch
 

Viral Video : একসঙ্গে থাকলে সব সম্ভব! দড়ি দিয়ে আস্ত ট্রাক টেনে তুললেন গ্রামবাসীরা

একসঙ্গে থাকলে বহু কঠিন কাজও সহজ হয়ে যায়। একটা বিরাট সাইজের ট্রাক খাদ থেকে ট্রেনে তুললেন গ্রামবাসীরা। শুধুমাত্রা দড়ির আর কিছু বাঁশের সাহায্যে। কোনও রকম যন্ত্রের সাহায্য লাগেনি তাদের। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। 

ট্রাকটিকে টেনে তুলছেন গ্রামবাসীরা। ট্রাকটিকে টেনে তুলছেন গ্রামবাসীরা।
হাইলাইটস
  • দড়ি দিয়ে আস্ত ট্রাক টেনে তুললেন গ্রামবাসীরা
  • ভাইরাল হল ভিডিও
  • ভিডিওটি পোস্ট করেন নাগাল্যান্ডের এক বিজেপি নেতা।

একসঙ্গে থাকলে বহু কঠিন কাজও সহজ হয়ে যায়। একটা বিরাট সাইজের ট্রাক খাদ থেকে ট্রেনে তুললেন গ্রামবাসীরা। শুধুমাত্রা দড়ির আর কিছু বাঁশের সাহায্যে। কোনও রকম যন্ত্রের সাহায্য লাগেনি তাদের। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। 

ঠিক কী ঘটনা

জানা গিয়েছে, ভিডিওটি নাগাল্যান্ডের একটি গ্রামের। দুর্ঘটনাবশত একটি ভারী ট্রাক খাদে পড়ে যায়। রাস্তা সংকীর্ণ হওয়ায় কোন ভারী যন্ত্রও প্রবেশ করতে পারছিল না, ট্রাকটিকে উদ্ধার করার জন্য। পরে ট্রাকটিকে খাদ থেকে তুলতে কাজে নামেন গ্রামবাসীরাই। তারাই ট্রাকটির বিভিন্ন পাশে দড়ি দিয়ে বেঁধে দেন। সেইসঙ্গে কিছু বাঁশের সাহায্য নেন। ভিডিওতে দেখা যাচ্ছে প্রায় ১০০ জনের বেশি গ্রামবাসীর ট্রাকটিকে উদ্ধারের কাজে হাতে লাগিয়েছেন। শেষে দড়ি ধরে টান দিতেই ট্রাকটিকে উপরে তুলে আনেন তাঁরা।  

ভিডিওটি পোস্ট করেন নাগাল্যান্ডের এক বিজেপি নেতা। তবে কোন এলাকার এই ভিডিও সেটা এখনও স্পষ্ট নয়। গোটা ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেইসঙ্গে এই ঘটনার জন্য নেটিজেনদের কাছে থেকে কুর্ণিশও পেয়েছেন গ্রামবাসীরা। একসঙ্গে মিলে থাকলে বহু কঠিন কাজও যে সহজ হয়ে যায়, তা প্রমাণ করে দেখালেন গ্রামবাসীরা। এমনটাই বলছেন নেটিজেনরা।

আরও পড়ুন, চারিদিকে সবুজ! কর্ণাটকের ট্রেনের দৃশ্যে মুগ্ধ নেটিজেনরা

 

 

অবশেষে সাফল্য

ওই ট্রাকটির চালক সামান্য আহত হয়েছেন। নাগাল্যান্ডের ওই গ্রামটির চারপাশে পাহাড়ি রাস্তা অত্যন্ত সংকীর্ণ। ফলে দুর্ঘটনার ঝুঁকি লেগেছে থাকে। সেই কারণে চালকদের অত্যন্ত সতর্কতার সাহায্যে গাড়ি চালিয়ে নিয়ে যেতে হয়। মনে করা হচ্ছে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়েই পাশের খাদে পড়ে যায়। এর পরেই প্রায় গোটা গ্রামের মানুষ উদ্ধারে নেমে পড়ে। কোনও রকম আধুনিক যন্ত্রপাতি ছাড়াই বাঁশ ও দড়ি দিয়ে বিরাট সাইজের ট্রাকটিকে টেনে তুলে আনেন তারা। জানা গিয়েছে, ট্রাকটিকে টেনে তুলতে ৫-৬ মিনিট মতো সময় লেগেছিল গ্রামবাসীদের। প্রায় ১০০ জনের মতো গ্রামবাসী ছিলেন এই কাজে। ভিডিওটি কার্যত সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দিয়েছে। একসঙ্গে থাকলে কঠিন কাজও যে সহজ হয়ে যায়, ভিডিওটিতে একনজর দিলে তারই আভাস মেলে।