23 JULY, 2024

BY- Aajtak Bangla

বস থেকে সহকর্মী, অফিসে সুসম্পর্ক গড়ে তোলার ৭ টিপস

আপনার কর্মক্ষেত্র হল যেখানে আপনি আপনার দিনের বেশিরভাগ সময় কাটান।

আপনার সহকর্মীদের সঙ্গে  ভাল সম্পর্ক গড়ে তোলা আপনাকে উৎপাদনশীলতা বাড়াতে এবং ভাল মানসিক স্বাস্থ্যের দিকে নিয়ে যেতে সাহায্য করতে পারে।

তাই আসুন জেনে নেওয়া যাক কীভাবে অফিসের লোকজনের সঙ্গে  আপনার সম্পর্ক উন্নত করা যায়।

স্পষ্ট ভাবে কথা বলুন এবং মনোযোগ দিয়ে শুনুন। বন্ধুত্বপূর্ণ হোন এবং যোগাযোগের দরজাগুলি খোলা রাখুন। অন্যের কথা আপনি বুঝতে শিখুন এবং অন্যরা আপনাকে বুঝতে পারে তা নিশ্চিত করুন।

বিশ্বস্ত হোন। আপনার প্রতিশ্রুতি অনুসরণ করুন এবং গোপনীয়তা বজায় রাখুন।

আপনার সহকর্মীরা সাহায্যের জন্য জিজ্ঞাসা করলে সাহায্য করুন এবং জ্ঞান ভাগ করুন। এতে সম্পর্ক মজবুত হবে।

ভুল বোঝাবুঝি এড়াতে ব্যক্তিগত এবং ব্যবসায়িক বিষয় আলাদা রাখুন।

কারও নিন্দা করবেন না বা এতে জড়াবেন না।

পক্ষপাতিত্ব পরিহার করুন এবং হিংসা ও ঈর্ষা থেকে নিজের থেকে দূরে রাখুন।