BY- Aajtak Bangla
ভারতের সবচেয়ে জনপ্রিয় টু-হুইলারের তালিকা করলে তাতে বাজাজ Pulsar-এর নাম আসবেই।
Pulsar-এর ১৫০ সিসি ভার্সানের নতুন ২০২৪ ভার্সান আনল বাজাজ। আপডেটেড ভার্সানটি কেমন?
প্রতি আপডেটের মতেই এবারেও নতুন গ্রাফিক্স যোগ করা হয়েছে। হেডলাইট কাউল, ফুয়েল ট্যাঙ্ক, ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশনের পাশাপাশি বাইকের টেল সেকশনেও সেই নতুন গ্রাফিক্স অ্যাড করা হয়েছে।
সাইড প্যানেলে আবার একটি নতুন কার্বন ফাইবার স্টিকারও দেওয়া হয়েছে। এই গ্রাফিক্সগুলির কারণে পালসার 150-র লুকস কিছুটা হলেও পাল্টেছে।
মূল যে ডিজাইন, তাতে কোনও পরিবর্তন আনা হয়নি। তাই যত-ই স্টিকারিং করা হোক, এটা অস্বীকার করার কোনও জায়গাই নেই যে বাইকটা গত বেশ কিছু বছর ধরে একইরকম দেখতে রয়ে গিয়েছে।
Bajaj Pulsar 150-তে একটি 149.5cc, এয়ার-কুলড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন আছে। এটি 8,500rpm-এ 13.8bhp এবং 6,500rpm-এ 13.25Nm পাওয়ার জেনারেট করে। ফাইভ স্পিড গিয়ারবক্স রয়েছে।
বছর আসে-যায়। পালসার 150 যেন আজও মধ্যবিত্তের রাস্তার রাজা। বিশেষত ৯০-এর দশকের বহু যুবকই, তাঁদের কিশোর বয়সে এই পালসারেরই প্রেমে পড়েছিলেন।
হয় তো পাড়ার দাদা, বা কোনও কুল কাকার পালসার দেখে ভেবেছিলেন, 'একদিন আমিও একটা কিনব।'
হয় তো সেই স্বপ্নপূরণই করে চলেছেন সেদিনের সেই কিশোররা। আর সত্যি বলতে, রোজের কমিউটার, ভাল পিকআপ আর টাইমলেস স্টাইল- সব কিছুই পালসারের পক্ষে।