scorecardresearch
 

বিজেপি ভুল বুঝিয়েছিল, উত্তরবঙ্গ ভাগের বিরুদ্ধে পথে নামবে মতুয়ারা

উত্তরবঙ্গ ভাগের বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করবে মতুয়ারা। শুক্রবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করে ঘোষণা করলেন মমতাবালা ঠাকুর। পাশাপাশি বিজেপি ভুল বুঝিয়েছিল বলে দাবি তাঁর। তাঁরা তৃণমূলের সঙ্গেই আছেন।

Advertisement
সংবাদমাধ্যমের মুখোমুখি মমতাবালা ঠাকুর সংবাদমাধ্যমের মুখোমুখি মমতাবালা ঠাকুর
হাইলাইটস
  • বিজেপি ভুল বুঝিয়েছিল বলে দাবি
  • তৃণমূলের সঙ্গেই আছে মতুয়ারা
  • রাজ্যভাগের দাবির বিরুদ্ধে পথে নামবে তারা

মতুয়া ভোটকে সঙ্গবদ্ধ করতে তৎপর তৃণমূল,মতুয়া ওয়েলফেয়ার বোর্ডকে সামনে রেখে মতুয়াদের মন জয়ের চেষ্টা

উত্তরবঙ্গ ভাগের বিরুদ্ধে পথে নামবে মতুয়া মহাসংঘ

শান্তনু ঠাকুরের জয় তার ব্যক্তিগত কোনো ক্যারিশমা নয়। সাধারণ মানুষকে নাগরিকত্ব নিয়ে মতুয়াদের ভুল বুঝিয়েছিল। বিজেপি তাই এখন বুঝতে পেরে মমতা বন্দ্যোপাধ্যায়কে আবার সমর্থন জানাচ্ছে। উত্তরবঙ্গ সফরে এসে শুক্রবার শিলিগুড়িতে সংবাদমাধ্যমে এমনই মন্তব্য করলেন মতুয়া মহাসঙ্ঘের প্রধান তথা প্রাক্তন সাংসদ মমতা বালা ঠাকুর। অন্যদিকে তিনি বলেন উত্তরবঙ্গকে ভাগ করার চক্রান্তের বিরুদ্ধে পথে নামবে মতুয়া মহাসংঘ।

মতুয়ার ভোট ভাগ 

বিধানসভা নির্বাচনে রাজ্যে তৃণমূল ভালো ফলাফল করলেও উত্তরবঙ্গে বিজেপির কাছে সম্মুখ সমরে ধরাশায়ী হয় তৃণমূল। উত্তরবঙ্গে বসবাসকারী মতুয়াদের একটা শতাংশ ভোট থাকলেও আশানুরূপ ফল করতে পারেনি তৃণমূল। তাছাড়াও মতুয়াদের ভোট দুটি ভাগে বিভক্ত হয়ে যায়। একটা অংশ বিজেপিকে সমর্থন জানিয়েছে আর একটা অংশ তৃণমূল সমর্থিত।

উত্তরবঙ্গ সফরে মমতাবালা ঠাকুর

কিন্তু ২০২১ এর বিধানসভা নির্বাচনের ভুল ২০২৪ এর লোকসভায় যাতে আর না হয় তাই লোকসভা ভোটের আগে মতুয়া ভোটকে সঙ্ঘবদ্ধ করতে চাইছে তৃণমূল। আর তাই মতুয়া ওয়েলফেয়ার বোর্ডকে সামনে রেখে মতুয়াদের মন জয় করার চেষ্টায় মরিয়া রাজ্যের শাসক দল। আর তাই মতুয়া ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারপারসন মমতাবালা ঠাকুর শুক্রবার উত্তরবঙ্গ সফরে এলেন।

মতুয়াদের সমস্যা খতিয়ে দেখেন

তার এই সফরে তিনি বিভিন্ন এলাকায় গিয়ে মতুয়াদের সাথে কথা বলে তাদের সমস্যা অভাব-অভিযোগগুলিকে শুনে তা রিপোর্ট করে মতুয়া বোর্ডের মাধ্যমে কিভাবে মেটানো যায় তা নিয়ে সচেষ্ট হবারও আশ্বাস দেন। কারণ বিরোধী দল যাতে মতুয়াদের সমস্যাগুলিকে নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে না পারে। এদিন তিনি বিভিন্ন এলাকায় ঘুরে মূলত মতবাদের সমস্যাগুলির মধ্যে তিনি কমিউনিটি হল, পানীয় জলের সমস্যা সহ একাধিক বিষয়ে ঘুরে দেখেন।

Advertisement

শান্তনু ঠাকুরের জয় ভুল বুঝিয়ে হয়েছিল

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা বালা ঠাকুর বলেন, উত্তরবঙ্গ সফরে তিনি বিভিন্ন এলাকায় গিয়ে মতুয়াদের সাথে কথা বলে তাদের সমস্যা গুলি সার্ভে করে বোর্ডের মাধ্যমে মেটানোর জন্য চেষ্টা করবেন। একই সাথে তিনি বলেন শান্তনু ঠাকুর নিজের ক্যারিশমায় জয়ী হয়নি। ভোটের আগে বিজেপি মতুয়াদের নাগরিকত্ব নিয়ে ভুল বুঝিয়ে ছিলো যায় এখন মতুয়ারা বুঝতে পেরে ফিরে এসছে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানাচ্ছে। তিনি আরও বলেন, উত্তরবঙ্গকে ভাগ করার একটা চক্রান্ত চলছে এর বিরুদ্ধে পথে নামবে মতুয়ারা। সরকারের পক্ষে দাঁড়িয়ে এই বাংলা ভাগ্যের চক্রান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হবে।

 

Advertisement