scorecardresearch
 

GTA Election: পাহাড়ে ২৬ জুন GTA নির্বাচন, গণনা ২৯ তারিখ

GTA Election: আগামী ২৬ শে জুন জিটিএ নির্বাচন হতে চলেছে। এদিন এমনটাই ঘোষণা করলেন জলপাইগুড়ির ডিভিশনাল কমিশনার অজিতরঞ্জন বর্ধন। সাংবাদিক বৈঠকে তিনি জানান, গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ওরফে জিটিএ-এর নির্বাচন হবে আগামী ২৬শে জুন।

Advertisement
হাইলাইটস
  • পাহাড়ে ২৬ জুন GTA নির্বাচন
  • গণনা ২৯ তারিখ
  • জানুন বিস্তারিত তথ্য

GTA Election: আগামী ২৬ শে জুন জিটিএ নির্বাচন হতে চলেছে। এদিন এমনটাই ঘোষণা করলেন জলপাইগুড়ির ডিভিশনাল কমিশনার অজিতরঞ্জন বর্ধন। সাংবাদিক বৈঠকে তিনি জানান, গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ওরফে জিটিএ-এর নির্বাচন হবে আগামী ২৬শে জুন। ভোটগণনা হবে ২৯ তারিখ। ২৭ তারিখ এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেখানে যাবতীয় দেওয়া হবে। জিটিএ নির্বাচন নিয়ে জেলাশাসকের তরফ থেকে এদিন সর্বদলীয় বৈঠক ডাকা হয়। কিন্তু ২টি রাজনৈতিক দল ছাড়া বাকি দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। 

ভোটের দিন ঘোষণা

২০১৭ সালে পাহাড়ে অশান্তির পর থেকে জিটিএ-র কাজ থমকে ছিল। তখন জিটিএ-র চেয়ারম্যান ছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। ওই সময়ে এক পুলিশ অফিসারের গুলিতে খুন হওয়ার ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন বিমল। দীর্ঘদিন ধরে ফেরার ছিলেন। পরে জিটিএ ভেঙে দেওয়া হয়। পরবর্তীকালে বিমল গুরুংয়ের সঙ্গে তৃণমূলের সম্পর্ক ঘনিষ্ঠ হয়। তাঁর সঙ্গে দূরত্ব বাড়তে থাকে বিজেপির। পাহাড়ে নতুন করে রাজনৈতিক সমীকরণ তৈরি হয় গত বিধানসভা ভোটের সময়। বিমল গুরুং পরিষ্কার জানিয়ে দেন, বিজেপি গোর্খা ল্যান্ড ইস্যুতে পাহাড়বাসীর সঙ্গে প্রতারণা করেছে। তিনি তৃণমূলের সঙ্গে সমঝোতার ইঙ্গিত দেয়। এরপরই মুখ্যমন্ত্রী জানান, যত দ্রুত সম্ভব জিটিএ-র ভোট করতে হবে। এদিকে সম্প্রতি  দার্জিলিং সফরে গিয়ে  পাহাড়ের স্থানীয় দলগুলির সঙ্গে বৈঠকে বসেন মমতা। অপরদিকে, ডিসেম্বের তৃণমূলে যোগ দেন বিমল গুরুং বিরোধী গোষ্ঠীর নেতা হিসাবে পরিচিত বিনয় তামাংও। 

নজরে বিমল গুরুং

তবে জিটিএ নির্বাচনে বিজেপি অংশগ্রহণ করবে না বলে আগেই জানিয়েছে। জিটিএ নির্বাচনের ফলে পাহাড়ের কোনও উন্নয়ন হবেনা বলেই আগেই জানিয়েছেন দার্জিলিং-এর সাংসদ রাজু বিস্ত। বিমল গুরুংয়ের রাজনৈতিক দল এখন কী পদক্ষেপ নেয়, সেই দিকেও তাকিয়ে রয়েছে পাহাড়ের রাজনৈতিক মহল।

Advertisement

Advertisement