scorecardresearch
 

BJP-কর্মীর মৃতদেহ উদ্ধার ঘিরে রণক্ষেত্র দুবরাজপুর, আক্রান্ত পুলিশ

BJP কর্মীর মৃতদেহ উদ্ধার ঘিরে দুবরাজপুরের লোবাতে অশান্তি। ব্যাপক উত্তেজনা। পুলিশ ও জনতার খণ্ডযুদ্ধে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল এলাকা।

Advertisement
police attacked police attacked
হাইলাইটস
  • পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে রণক্ষেত্র বীরভূমের দুবরাজপুর
  • পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি
  • পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ

এক BJP কর্মীর মৃতদেহ উদ্ধার ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল বীরভূমের দুবরাজপুরের লোবা। মৃতদেহ উদ্ধার করতে এলে পুলিশকে তাড়া করে এলাকার লোকজন। পুলিশকর্মীদের লক্ষ্য করে ইটও ছোড়া হয়। যার জেরে জখম হন ২ পুলিশকর্মী। এলাকায় উত্তেজনা রয়েছে। 

আজ সকালে লোবার ফকিরবেড়া গ্রামের একটি পুকুরের কাছ থেকে পতিহার ডোম নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। মৃত ওই ব্যক্তি তাদের কর্মী বলে দাবি করে স্থানীয় BJP নেতৃত্ব।  মৃতদেহ উদ্ধার করতে আসে পুলিশ। তখন, স্থানীয় বাসিন্দারা ও BJP নেতৃত্ব পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে।

পুলিশ এলাকার লোকজনকে বোঝানোর চেষ্টা করতে গেলে তাদের সঙ্গে গ্রামবাসীর খণ্ডযুদ্ধ শুরু হয়। অ্যাম্বুলেন্স আটকে চলে বিক্ষোভ। একসময় পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। আক্রান্ত হন ২ পুলিশকর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে ও টিয়ার গ্যাস ছোড়ে। অভিযোগ, গুলিও চালায়। তবে সেই অভিযোগ অস্বীকার করেছে প্রশাসন। 

গতকাল রাতে ওই এলাকায় BJP-র একটি বৈঠক ছিল। সেই বৈঠক শেষে পতিহার ডোম বাড়ি ফেরেন। কিন্তু, রাতের খাবার খাওয়ার পর তাঁর কাছে একটি ফোন আসে এবং সেই ফোন পেয়ে তিনি বাইরে যান। তারপর আর বাড়ি ফেরেননি। সকালে তাঁর মৃতদেহ দেখতে পাওয়া যায়। স্থানীয়দের দাবি, পাতিহারের মুখে ও গলায় আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। 

স্থানীয় BJP নেতৃত্বের অভিযোগ, BJP-র সংগঠন দিন দিন বাড়তে থাকায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই খুন করেছে। তারা এভাবেই এলাকাকে অশান্ত করতে চাইছে। তাদের আরও অভিযোগ, মৃত ব্যক্তির স্ত্রীকে না জানিয়েই পুলিশ দেহ উদ্ধার করে নিয়ে চলে গিয়েছে। যদিও এনিয়ে তৃণমূলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্যদিকে ওই এলাকার BJP-র বুথ সভাপতিকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ পদ্ম শিবিরের। পুলিশ জানিয়েছে, খুন ও নিখোঁজ হওয়ার ঘটনার তদন্ত করা হবে। 

Advertisement

 

 

 

Advertisement