scorecardresearch
 

Anubrata Mondal: 'উনি বললেন ১৪ দিনের বেড রেস্ট লিখে দিন,' বিস্ফোরক বোলপুরের ডাক্তার

Anubrata Mondal: এহেন জল্পনার মধ্যেই নতুন করে বিতর্ক তৈরি করল বোলপুর মহকুমা হাসপাতালে ডাক্তার চন্দ্রনাথ অধিকারীর একটি দাবি। তাঁর বক্তব্য,তিনি অনুব্রতকে ১৪ দিন বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন নাকি অনুব্রতর-ই নির্দেশে।

অনুব্রত মণ্ডল অনুব্রত মণ্ডল

গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) কবে সিবিআই-এর কাছে হাজিরা দেবেন, তা এখন লাখ টাকার প্রশ্ন। অসুস্থতার কারণ দেখিয়ে বারবার সিবিআই হাজিরা এড়াচ্ছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। এহেন জল্পনার মধ্যেই নতুন করে বিতর্ক তৈরি করল বোলপুর মহকুমা হাসপাতালে ডাক্তার চন্দ্রনাথ অধিকারীর একটি দাবি। তাঁর বক্তব্য,তিনি অনুব্রতকে ১৪ দিন বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন নাকি অনুব্রতর-ই নির্দেশে।

আরও পড়ুন: Cattle Smuggling Case : ছুটির দিনেও তত্‍পর CBI-কর্তারা, তৈরি হচ্ছে অনুব্রতর প্রশ্নমালা?

একটি বাংলা নিউজ চ্যানেলকে চিকিত্‍সক চন্দ্রনাথ অধিকারী বলেন, 'আমি ডঃ বুদ্ধদেব মুর্মুকে বলেছিলাম যে, ওঁর (অনুব্রত) নামে কোনও কাগজ হাসপাতাল থেকে ইস্যু করে দিন। উনি বলেছিলেন, কোনও কাগজের প্রয়োজন নেই। কোনও প্যাড নয়, সাদা কাগজেই (প্রেসক্রিপশন) লিখে দিন। আমাকে সুপার যা বলেছেন, তা-ই করেছি।' প্রসঙ্গত, অনুব্রত একজন দলীয় নেতা, কোনও সরকারি পদ নেই, তবু কেন তাঁকে সরকারি ডাক্তারদের টিম বাড়িতে গেলেন, প্রশ্ন তুলছেন বিরোধীরা।

আরও পড়ুন: Anubrata Mandal: অনুব্রতকে ফের CBI-তলব, এই নিয়ে ১০ বার

চন্দ্রনাথের কথায়, 'ওঁর ফিশচুলার সমস্যা আছে। অসম্ভব মানসিক চাপে রয়েছেন। উনি আমাকে অনুরোধ করলেন, আমাকে ১৪ দিনের বেড রেস্ট লিখে দিন। অনুব্রত মণ্ডলের কিছু সমস্যা রয়েছে তবে চাইলেই তবে তা নিয়ে বিশেষ উদ্বেগের কিছু নেই।' তিনি এও জানান, প্যাডে প্রেসক্রিপশন লেখেননি। অনুব্রত মণ্ডলের বাড়ি থেকে একটি সাদা কাগজ চেয়ে কী কী করণীয় তা লিখেছেন। 

প্রসঙ্গত, গরু পাচার মামলায় এই নিয়ে ১০ বার অনুব্রত মণ্ডলকে হাজিরার জন্য সমন পাঠিয়েছে সিবিআই। এই বিষয়টি প্রকাশ্যে আসতেই সরব বিরোধীরা। বামনেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ, হাজিরা এড়াবেন কি না তাঁর ব্যাপার। কিন্তু একজন ডাক্তারকে তাঁর ইচ্ছার বিরুদ্ধে প্রভাবশালীর নির্দেশে বলতে হল, উনি অসুস্থ। কারণ, উনি বোলপুরে চাকরি করে। ডাক্তারের প্রতি সহানুভূতি থাকল।

বোলপুরের চিকিৎসকের কথায়, পাইলসের সমস্যা বেড়েছে অনুব্রতর। মলদ্বার ফুলে গিয়েছে।