scorecardresearch
 

''তৃণমূল নিজের ঘর সামলাক'', কেডি সিং গ্রেফতারে ED, CBI-এর প্রতি ভরসা দিলীপের

গ্রেফতার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কেডি সিং। দিল্লিতে ইডির দফতরে গ্রেফতার কার হয় তাঁকে। তারপরেই এই প্রসঙ্গে রাজনৈতিক তরজা শুরু হয়েছে বাংলায়। গেরুয়া ও ঘাসফুল শিবির একে অপরের দিকে আক্রমণ পাল্টা আক্রমণে রত। 

দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ।
হাইলাইটস
  • গেরুয়া ও ঘাসফুল শিবির একে অপরের দিকে আক্রমণ পাল্টা আক্রমণে রত
  • ফের আক্রমণাত্মক হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ
  • সিবিআই, ইডির উপরে ভরসার কথাও জানালেন

ভোটের দিন যত সামনে আসছে ততই বাংলার রাজনৈতিক উত্তাপ বাড়ছে। আর তার মাঝেই এবার গ্রেফতার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কেডি সিং। দিল্লিতে ইডির দফতরে গ্রেফতার কার হয় তাঁকে। তারপরেই এই প্রসঙ্গে রাজনৈতিক তরজা শুরু হয়েছে বাংলায়। গেরুয়া ও ঘাসফুল শিবির একে অপরের দিকে আক্রমণ পাল্টা আক্রমণে রত। 

বুধবার হাওড়ায় যোগদান মেলায় এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফের আক্রমণাত্মক হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ইডি, সিবিআইয়ের প্রতি আমাদের সম্পূর্ণ ভরসা আছে। কেডি সিং অপরাধ করে থাকলে তার বিচার হবে। তিনি আরও বলেন, "আজকে নয়, সবাই জানে কেডি সিং কে। দশ বছর ধরে এটা চলছে। সিবিআই, ইডি যে মামলা করেছে তার উপরেই তদন্ত চলছে। তিনি যদি কিছু না করে থাকেন, তাহলে তাঁকে ছেড়ে দেওয়া হবে। উনি যদি কিছু করে থাকেন তাহলে ওনাকে এর জবাব দিতে হবে।" 

এদিন বিজেপি নেতা মুকুল রায়কে নিয়েও প্রশ্ন তোলে তৃণমূল। সবার আগে গ্রেফতার করা উচিত বলে তৃণমূল কটাক্ষও করে। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "কাকে কাকে গ্রেফতার করা হবে তৃণমূল কি বলবে? তাহলে তো ওদের পুরো পার্টিটাই বন্ধ হয়ে যাবে। আমাদের ইডি এবং সিবিআইয়ের প্রতি সম্পূর্ণ ভরসা আছে। তদন্তে যার নাম আসবে তাঁদের কাছেই সমন যাবে। তৃণমূল আগে নিজের ঘর সামলাক।" 

এদিন দিলীপ ঘোষ বলেন, "আমাদের ওরা ভয় পায় সেইজন্য আমাদের নামে এফআইআর করা হয়। এদের কোনও কাজ নেই কি করা যাবে। ওইজন্যই আমাদের বিরুদ্ধে মামলা করে। এফআইআর করে।" এমনকী তাঁর দাবি, "সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় যদি আমাদের দলে আসেন তাহলেও স্বাগত।" 

তৃণমূল কংগ্রেসের নেতা যার বিরুদ্ধে সমবায় ব্যাঙ্কে টাকা তছরুপের অভিযোগ রয়েছে, সেই শ্রীকান্ত ঘোষের বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন,"যারা তৃণমূলের সঙ্গে থাকতে পারেননি চলে আসছেন। যারা চলে আসছেন তাদের বিরুদ্ধে এফআইআর করা হচ্ছে। সত্যি সত্যিই কেউ অন্যায় করলে তার বিচার হবেই।"