scorecardresearch
 

"BJPএমন রাজনীতি করে না", জন বার্লার দাবিতে সাফাই দিলীপের

দিলীপ ঘোষ বলেন, "উত্তরবঙ্গের মানুষকে চিরদিনই অবহেলা করা হয়েছে। স্বাধীনতার ৭০বছর পরেও উত্তরবঙ্গের মানুষ তাঁদের অধিকার পাননি। এখনে কর্মসংস্থান নেই, শিক্ষার ব্যবস্থা নেই, স্বাস্থ্য ব্যবস্থা নেই। তাই তাঁরা বিজেপিকে মাধ্যম করেছেন। উত্তরবঙ্গের উন্নয়নের জন্য আমারা তাঁদের পাশে আছি। আমরা কোনও বিভাজনকে বিশ্বাস করি না। যাঁরা একদিন গোর্খাল্যান্ডের পাশে থেকে পার্বত্য পরিষদ করেছেন তাঁরাই বাংলা ভাগের কথা বলছেন। আমরা বাংলা ভাগের পক্ষে নই।" 

Advertisement
দিলীপ ঘোষ দিলীপ ঘোষ
হাইলাইটস
  • "পশ্চিমবঙ্গ উগ্রপন্থীদের গড়"
  • "সরকার সব জেনেও কিছু করে না"
  • অভিযোগ দিলীপ ঘোষের

"বিজেপি এই ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না", উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত রাজ্য গড়ে তোলার জন বার্লার দাবির প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আর শুধু সোমবারই নয়, এর আগেই এই ধরনের কথা শোন গিয়েছে দিলাপের মুখে। রবিবার দক্ষিণ দিনাজপুরে দিলীপ ঘোষ বলেন, "উত্তরবঙ্গের মানুষকে চিরদিনই অবহেলা করা হয়েছে। স্বাধীনতার ৭০বছর পরেও উত্তরবঙ্গের মানুষ তাঁদের অধিকার পাননি। এখনে কর্মসংস্থান নেই, শিক্ষার ব্যবস্থা নেই, স্বাস্থ্য ব্যবস্থা নেই। তাই তাঁরা বিজেপিকে মাধ্যম করেছেন। উত্তরবঙ্গের উন্নয়নের জন্য আমারা তাঁদের পাশে আছি। আমরা কোনও বিভাজনকে বিশ্বাস করি না। যাঁরা একদিন গোর্খাল্যান্ডের পাশে থেকে পার্বত্য পরিষদ করেছেন তাঁরাই বাংলা ভাগের কথা বলছেন। আমরা বাংলা ভাগের পক্ষে নই।" 

শুধু দিলীপই নয় এমন কথা শোনা যায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মুখেও। শুভেন্দু বলেন, "উত্তরবঙ্গের (North Bengal) জন্য জন বার্লার যেমন যন্ত্রণা রয়েছে, বীরভূম, বর্ধমান, মেদিনীপুরের জন্য আমাদেরও ঠিক একই যন্ত্রণা রয়েছে। কলকাতার ৪ জন মানুষ গোটা পশ্চিমবঙ্গকে চালাবেন, কিছু মানুষ তাঁদের কাছে ২০টি করে দফতর রাখবেন, আমরা কি বাণের জনে ভেসে যাব?" তবে দলের রাজ্যকমিটিতে এই বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বলেও জানিয়ে দেন শুভেন্দু। 

প্রসঙ্গত আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা ইতিমধ্যেই উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে গড়ে তোলার দাবি জানিয়েছেন। যা নিতে তাঁর বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। এমনকী রবিবার তাঁর বিরুদ্ধে এফআইআর-ও দায়ের হয়েছে। রবিবারই কোচবিহারের দিনহাটা থানায় জন বার্লার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন এক আইনজীবী তথা তৃণমূল নেতা। 

উত্তরবঙ্গকে আলাদা কেন্দ্র শাসিত অঞ্চল হিসেবে গড়ে তোলার যে দাবি বিজেপি সাংসদ তুলেছেন, তার বিরুদ্ধেই এই এফআইআর দায়ের করেন দিনহাটার তৃণমূল কংগ্রেস নেতা তথা আইনজীবী জাকারিয়া হোসেন। তৃণমূল নেতা বলেন, উত্তরবঙ্গের শান্তিকে নষ্ট করতে চাইছেন বিজেপি সাংসদ৷ তাই প্ররোচনা দিতে তিনি এই ধরনের উস্কানিমূলক মন্তব্য করেছেন। বিজেপি সাংসদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের দাবিও জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের (TMC) এই নেতা তথা আইনজীবী। 

Advertisement


 

Advertisement