scorecardresearch
 

Mal River Accident Update: জলপাইগুড়িতে বিসর্জনের সময় হড়পা বানে মৃতের সংখ্যা বেড়ে ৮, বৃষ্টির জন্য ব্যাহত উদ্ধারকাজ

Accident in Mal River during Immersion: দুর্গাপুজোর বিসর্জনের (Durga Idol Immersion) সময় জলপাইগুড়িতে মালবাজারের মাল নদীতে (Mal River) তেড়ে আসে হড়পা বান। ভেসে যান অনেকেই। রাতেই ৭ জনের দেহ উদ্ধার করা হয়। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮।

Advertisement
হড়পা বানে মৃতের সংখ্যা বেড়েছে হড়পা বানে মৃতের সংখ্যা বেড়েছে
হাইলাইটস
  • দুর্গাপুজোর বিসর্জনের (Durga Idol Immersion) সময় ডুয়ার্সের (Dooars) মাল নদীতে (Mal River) তেড়ে আসে হড়পা বান
  • রাতেই ৭ জনের দেহ উদ্ধার করা হয়
  • পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮

Mal River Accident during Immersion: দুর্গাপুজোর বিসর্জনের (Durga Idol Immersion) সময় জলপাইগুড়িতে মালবাজারের মাল নদীতে (Mal River) তেড়ে আসে হড়পা বান। ভেসে যান অনেকেই। রাতেই ৭ জনের দেহ উদ্ধার করা হয়। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮। রাত থেকেই বৃষ্টি নামার কারণে উদ্ধার কাজ ব্যাহত হয়। বৃষ্টি থামলে কিছুক্ষণের মধ্যেই ফের উদ্ধারকাজ ও তল্লাশি অভিযান চালু হবে। এখনও নিখোঁজ বহু।  ১০ বছর বয়সী এক বালিকাও ভেসে যায় বলে খবর সংবাদমাধ্যম সূত্রে। হাসপাতালে ভর্তি ১৫ জন।

নদীর মাঝে চরে আটকে পড়েছিলেন কমপক্ষে ৪০ জন। তাঁদের মধ্যে অনেককেই উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করে ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

দুর্ঘটনার খবর পেয়ে শোকপ্রকাশ করে ট্যুইট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। ঘটনার পর আহতদের দেখতে হাসপাতালে যান রাজ্যের মন্ত্রী ও স্থানীয় তৃণমূল বিধায়ক। দুর্গতদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে বামেরাও।

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় দুর্গাপ্রতিমা বিসর্জন চলছিল মাল নদীতে। আচমকা বিপর্যয় ঘটে। তীব্র গতিতে ধেয়ে আসে নদীর জল। চোখের নিমেষে ভেসে যান অনেকে। জলের মাঝে আটকে পড়ে গাড়িও।  

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী এবং পুলিশ। আটকে পড়া মানুষদের উদ্ধার করতে নামানো হয় জেসিবি। জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানান,'স্থানীয়ভাবে কোনও বৃষ্টি হয়নি। পাহাড়ি নদী এটা। পাহাড়ে ভারী বৃষ্টির ফলে হড়পা বান চলে এসেছিল। অনেককে উদ্ধার করা হয়েছে। ৩০-৪০ জন্য আটকে পড়ছিলেন চরে। তাঁদেরও উদ্ধার করা হয়েছে।'

জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন,'রাত সাড়ে ৮টা নাগাদ হড়পা বান নেমেছিল। কয়েক জন ভেসে যান।

Advertisement
Advertisement