scorecardresearch
 

Child Death in Malda : মালদায় শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে ৮, বাড়ছে উদ্বেগ

শিশু মৃত্যুর মিছিল লেগেই রয়েছে। মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ফের শিশু মৃত্যুর ঘটনা সামনে এসেছে। রক্ত সংকট নিয়ে চলতি মাসের ১৩ তারিখ শিশুকে ভর্তি করা হয়। মৃত শিশুর মায়ের নাম জয়শ্রী মণ্ডল। বাবা প্রকাশ মণ্ডল। বৈষ্ণবনগর থানার চক বাহাদুরপুরে তাঁদের বাড়ি। বছর দুয়েক আগে তাঁদের বিয়ে হয়। নবজাতকের বয়স গড়ায় মাত্র একমাস ছয় দিন। এরই মধ্যে পুত্রহারা হলেন মা।

Advertisement
শিশু মৃত্যু মালদা মেডিক্যাল কলেজে শিশু মৃত্যু মালদা মেডিক্যাল কলেজে
হাইলাইটস
  • ফের মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনা
  • রক্ত সংকট নিয়ে চলতি মাসের ১৩ তারিখ শিশুকে ভর্তি করা হয়
  • নবজাতকের বয়স মাত্র একমাস ছয় দিন

শিশু মৃত্যুর (Child Death)) মিছিল লেগেই রয়েছে। মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে (Malda Medical College Hospital) ফের শিশু মৃত্যুর ঘটনা সামনে এসেছে। রক্ত সংকট নিয়ে চলতি মাসের ১৩ তারিখ শিশুকে ভর্তি করা হয়। মৃত শিশুর মায়ের নাম জয়শ্রী মণ্ডল। বাবা প্রকাশ মণ্ডল। বৈষ্ণবনগর থানার চক বাহাদুরপুরে তাঁদের বাড়ি। বছর দুয়েক আগে তাঁদের বিয়ে হয়। নবজাতকের বয়স গড়ায় মাত্র একমাস ছয় দিন। এরই মধ্যে পুত্রহারা হলেন মা। গত ১৩ তারিখ শিশুটিকে মালদা মেডিকেল কলেজের মাতৃমা বিভাগে ভর্তি করা হয়েছিল। রক্তে ইনফেকশন থাকায় চিকিৎসকরা রবিবার শিশুটিকে মৃত বলে জানায়। 
         
উল্লেখ্য, গত পাঁচদিনে আট শিশুর মৃত্যু হয়। স্বাভাবিক ভাবে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ শিশু মৃত্যু নিয়ে উদ্বেগে রয়েছে। এদিন মেডিকেল কলেজের সহকারী অধ্যক্ষ প্রিন্সিপাল পুরোনজয় সাহা বলেন, "ওই শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় আনা হয়েছিল।  চিকিৎসক চেষ্টা করেছিল। কিন্তু তাকে বাঁচানো যায়নি। পাশাপাশি যারা অসুস্থ হয়ে আসছে তাদের চিকিৎসা চলছে সিংহভাগই সুস্থতার পথে।" তিনি আরও জানান,"অনেককে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। অসুস্থ শিশুদের রক্তের নমুনা থেকে সোয়াবের নমুনা পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়েছে। এই মুহূর্তে মোট ৭৪জন শিশু ভর্তি রয়েছে। ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। ২৪ জন শিশু নতুন করে ভর্তি হয়েছে। চিকিৎসায় কোন গাফিলতি হয়নি, বলে তাঁর দাবি।

এদিকে, অজানা জ্বর (Fever)-এর কারণে গতকাল রাতে ৬ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম আফিয়া খাতুন। জ্বর নিয়ে এই শিশুটি মেডিকেল কলেজে ভর্তি হয়েছিল। চিকিৎসা চলাকালীন গতকাল রাতে তার মৃত্যু হয়। এই নিয়ে গত চার দিনে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে মোট ৮ জন শিশুর মৃত্যু হল। 

Advertisement
Advertisement