scorecardresearch
 

Rain Forecast on 15th August: স্বাধীনতা দিবসে প্রবল বৃষ্টি, সতর্কতা জারি হাওয়া অফিসের

সোমবার দেশে পালিত হবে ৭৫তম স্বাধীনতা দিবস। সাজো সাজো রব এখন কাশ্মীর থেকে কন্যাকুমারীতে। বাদ নেই বাংলাও। সোমবার ভোর থেকেই রয়েছে নানা অনুষ্ঠান। যদিও এর মাঝেই ভারী বৃষ্টিতে ভিজতে পারে ৭৫তম স্বাধীনতা দিবসের বর্ষপূর্তি উদযাপন। কারণ ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement
ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস
হাইলাইটস
  • ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস
  • ভারী বৃষ্টিতে ভিজতে পারে ৭৫তম স্বাধীনতা দিবসের বর্ষপূর্তি উদযাপন

সোমবার দেশে পালিত হবে ৭৫তম স্বাধীনতা দিবস। সাজো সাজো রব এখন কাশ্মীর থেকে কন্যাকুমারীতে। বাদ নেই বাংলাও। সোমবার ভোর থেকেই রয়েছে নানা অনুষ্ঠান। যদিও এর মাঝেই  ভারী বৃষ্টিতে ভিজতে পারে ৭৫তম স্বাধীনতা দিবসের বর্ষপূর্তি উদযাপন। কারণ ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

উত্তর বঙ্গোসাগরে তৈরি হওয়া নিম্নচাপ অতিগভীর নিম্নচাপে পরিণত হয়ে তা পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে, এমনটাই  পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।  এটি ওড়িশার দিকে এগোচ্ছে। আর এর জেরেই সোমবারও বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। প্রসঙ্গক রবিবার সকাল থেকেই কালো মেঘে ঢাকা ছিল আকাশ। মাঝে একবার দুবার রোদের দেখা মিললেও, উত্তর ও দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে দফায় দফায় ভারী বৃষ্টি হয়েছে । রাত বাড়তে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বেড়েছে বৃষ্টির দাপটও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বাংলা ও উত্তর ওড়িশা উপকূলে যে নিম্নচাপ তৈরি হয়েছিল, তা শক্তি বাড়াতেই এই বৃষ্টি। আর এই ভারী বৃষ্টিতে ভিজতে পারে ৭৫তম স্বাধীনতা দিবসের  বর্ষপূর্তি। 

আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবারও দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ঝড়-বৃষ্টি চলবে। এই আবহে ঝড়-বৃষ্টির মধ্যে মানুষকে বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছে আবহাওয়া দফতর। পাশাপাশি আবহাওয়া দফতরের তরফে মৎস্যজীবীদের প্রতি লাল সতর্কতা জারি করে বলা হয়েছে, তাঁরা যেন  ১৫ অগাস্ট সমুদ্রে মাছ ধরতে না যান।

নিম্নচাপের প্রভাবে ওড়িশার বেশ কয়েকটি জেলায় রেড অ্যালার্ট এবং বেশ কয়েকটি জেলায় অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। যেসব জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে, তার মধ্যে রয়েছে কটক, পুরী, ভদ্রক, ঢেনকানাল, জগৎসিনপুর, জাজপুর এব কেন্দ্রপাড়া। বাংলা ও ওড়িশার পাশাপাশি আগামী ২৪ ঘন্টায় ঝাড়খণ্ডের কোনও কোনও জায়গাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। 
 

Advertisement

TAGS:
Advertisement