scorecardresearch
 

Bhangar Unrest: আজও উত্তপ্ত ভাঙড়, আরাবুলের বাড়ির কাছেই মিলল একা বস্তা বোমা

পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে ততই ধীরে ধীরে রাজ্য রাজনীতিতে উত্তাপের পারদ চড়ছে। রবিবার ফের একবার ফের ব্যাগ ভর্তি বোমা উদ্ধার হল ভাঙড় থেকে। শনিবার দিনভর তপ্ত ছিল এই এলাকা। আর রবিবার তৃণমূল নেতা আরাবুল ইসলামের বাড়ির অদূরে বোমা উদ্ধার হয়েছে বলেই খবর।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে ততই ধীরে ধীরে রাজ্য রাজনীতিতে উত্তাপের পারদ চড়ছে। রবিবার ফের একবার ফের ব্যাগ ভর্তি বোমা উদ্ধার হল ভাঙড় থেকে। শনিবার দিনভর তপ্ত ছিল এই এলাকা। আর রবিবার  তৃণমূল নেতা আরাবুল ইসলামের বাড়ির অদূরে বোমা উদ্ধার হয়েছে বলেই খবর। 

ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয়েছে বোমা। একটা দুটো নয়, একেবারে বস্তা ভর্তি বোমা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। একেবারে আরাবুলের বাড়ির পিছন দিক থেকে বোমা উদ্ধার হওয়ায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। উদ্ধার হয়েছে একটি আগ্নেয়াস্ত্র। ভাঙড়ে বোমা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।   ধৃত ৩ জনই তাঁদের দলের কর্মী বলে  দাবি করছে  আইএসএফ।

প্রসঙ্গত প্রতিষ্ঠা দিবসের দিন ফের একবার রাজ্য রাজনীতিতে শিরোনামে উঠে এসেছিল  ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। ভাঙড়ের হাতিশালায় ISF-এর একটি সভায় পতাকা লাগানোকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায়। বচসায় জড়িয়ে পড়ে তৃণমূল এবং ISF। দুই দলের কর্মীদের মধ্যে হাতাহাতি বেঁধে যায়। উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়। সেই আঁচ এসে পড়ে ধর্মতলাতেও। ISF কর্মী সমর্থকদের অবস্থান বিক্ষোভে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল কলকাতার প্রাণকেন্দ্র।  ওই ঘটনাতে পুলিশ যেমন গ্রেফতার করে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি সহ একাধিক জনকে, তেমনই ভাঙড়েও গ্রেফতার করা হয় অনেককে। এই পরিস্থিতিতে ভাঙড়ে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল থেকে রবিবার পিছিয়ে এসেছে তৃণমূল। তৃণমূলের তরফে জানানো হয়েছে, রবিবার ভাঙড় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে যে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা আয়োজন করা হয়েছিল, তা আপাতত রাজ্য নেতৃত্বের নির্দেশে স্থগিত করা হল। পরবর্তী কর্মসূচি সকলকে জানিয়ে দেওয়া হবে।

Advertisement
Advertisement