scorecardresearch
 

West Bengal News Updates 5 August 2021 : টিকার দাবিতে ব্যাপক উত্তেজনা ভাঙড়ে, সামাল দিল পুলিশ

Aajtak Bangla | কলকাতা | 05 Aug 2021, 6:37 PM IST

দিনভর রাজ্যজুড়ে ঘটে চলেছে নানা ঘটনা-দুর্ঘটনা। কোথাও খুন-ধর্ষণ, তো কোথাও আবার চুরি-ডাকাতির মতো অপরাধ। কোথাও আবার চলছে টিকা-চাকরি সহ অন্যান্য দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ। সঙ্গে রয়েছে রাজনৈতিক লড়াই। সারা বাংলার বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া এমনই সব খবরের আপডেট (West Bengal News Live Updates) জানুন এক ক্লিকে।

প্রতীকী ছবি প্রতীকী ছবি

হাইলাইটস্

  • রাজ্যজুড়ে ঘটনার ঘনঘটা
  • চলছে নানাবিধ অপরাধ
  • দুর্ঘটনায় হচ্ছে মৃত্যু
  • যাবতীয় খবরের আপডেট ১ ক্লিকে
6:37 PM (2 বছর আগে)

বলাগড়ে লকডাউন

Posted by :- sumana

করুণা সংক্রমণ বাড়ায় সাত দিন লকডাউন ঘোষণা করলো বলাগড় ব্লক প্রশাসন। বলাগড় বিধানসভার অন্তর্গত বলাগড় থানার অধীনে জিরাট গ্রাম পঞ্চায়েত ও শ্রীপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। 

3:24 PM (2 বছর আগে)

ভ্যাকসিনের দাবিতে উত্তেজনা

Posted by :- pritam

ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল ভাঙড়ের জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কাশিপুর থানার পুলিশ। হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার করোনার দ্বিতীয় ডোজ দেওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকেই দেখা যায় প্রথম ডোজ নেওয়ার জন্য প্রায় দুশোর বেশি মানুষ লাইনে দাঁড়িয়ে রয়েছেন। হাসপাতালে পক্ষ থেকে তাঁদেরকে জানান হয় এদিন শুধুমাত্র ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। সেই শুনেই ক্ষোভে ফেটে পড়ে লাইনে থাকা কয়েকশো মানুষজন। তাঁদের দাবি, ভ্যাকসিন নেওয়ার জন্য কেউ দশ ঘণ্ট, আবার কেউ এগারো ঘণ্টা লাইন দিয়ে রয়েছেন। গভীর রাত থেকেই মানুষজন ভ্যাকসিনের জন্য লাইনে দাঁড়িয়ে। কেউ কেউ দাবি করেন প্রায় সাত কিলোমিটার রাতের অন্ধকারে হেঁটে ভ্যাকসিন দিতে এসেছিল। তাঁদের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষ যদি একদিন আগে জানায় তাহলে এই অশান্তির সৃষ্টি হয় না। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কাশিপুর থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। তারা মানুষের ক্ষোভ প্রশমিত করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে। তারপর সিদ্ধান্ত হয় একদিন আগে থেকেই জানিয়ে দেওয়া হবে পরেরদিন কারা পাবেন ভ্যাকসিন। 

2:06 PM (2 বছর আগে)

ভ্যাকসিনের দাবিতে অবরোধ, পুলিশের লাঠিচার্জ

Posted by :- pritam

ভ্যাকসিনের দাবিতে রাস্তা অবরোধ করায় পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ। ঘটনাস্থল উত্তর 24 পরগনার অশোকনগর। অভিযোগ, কো-উইন অ্যাপে নাম নথিভুক্ত হওয়া সত্ত্বেও দূর-দূরান্ত থেকে আগত মানুষদের ভ্যাকসিন দিতে চায়নি অশোকনগরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। অশোকনগর-কল্যাণগড় পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের মাতৃ সদনের পাশেই ওই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রটি। যদিও পৌরসভার সূত্রে জানানো হয়েছে এদিন যে ২০০ জনকে ফোন করে ডাকা হয়েছে শুধু তাঁদেরই ভ্যাকসিন দেওয়া যাবে। কিন্ত এই কথা অবশ্য মানতে রাজি হননি ভ্যাকসিনপ্রার্থীরা। এরপরেই ঘটনাস্থলে পৌঁছায় অশোকনগর থানার পুলিশ। এরপর উত্তেজিত জনতা অশোকনগর-নৈহাটি রোড অবরোধ তরে। যার জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। শেষে পুলিশ লাঠিচার্জ করে অবরোধকারীদের হটিয়ে দেয় বলে অভিযোগ।

1:02 PM (2 বছর আগে)

যুবককে মারধর করে লুঠপাট

Posted by :- pritam

এক যুবককে বেধড়ক মারধর করে টাকা এবং সোনার আংটি ছিনতাই। ঘটনাটি ঘটেছে ইংরেজবাজার থানার কদমতলা এলাকায়। জানা গিয়েছে, আক্রান্ত যুবকের নাম সৌরভ হালদার।প্রতিদিনের মতো বুধবার রাতেও দুই বন্ধু মিলে কদমতলা এলাকায় আড্ডা মারছিলেন। ঠিক সেই সময় ১০ থেকে ১২ জন যুবক তাঁদের কাছে মদ খাওয়ার জন্য টাকা দাবি করে। কিন্তু সেই টাকা দিতে তাঁরা রাজি না হওয়ায় বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এরপর তাঁর কাছে থাকা সোনার আংটি এবং কিছু টাকা নিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
1:00 PM (2 বছর আগে)

চপার নিয়ে দুই ভাইকে আক্রমণ

Posted by :- pritam

বাড়ির সামনে জল ফেলার প্রতিবাদ করায় আক্রান্ত ২ ভাই। চপার দিয়ে তাঁদের মাথায় আঘাত করা হয়েছে বলে অভিযোগ। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। জখম ২ ভাইয়ের নাম সেরাজুল নাদাব ও নুর সালাম নাদাব। ইংলিশবাজার থানার অমৃতির বানিয়াগ্রামে তাঁদের বাড়ি। 

11:48 AM (2 বছর আগে)

কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার মহিলা

Posted by :- pritam

এক কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার মহিলা। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরীফ। জানা গিয়েছে, সাজিনা বিবি নামে এক মহিলাকে ২ কেজি হেরোইন সহ গ্রেফতার করা হয়।পুলিশ সূত্রের খবর, টোপ দিয়ে মহিলাদের ব্যবহার করে জেলাজুড়ে হেরোইন পাচারের জাল বিছান হয়েছে। মহিলাদের বোরখা, ওড়না অথবা চাদরের আড়ালেই চলছে পাচার। ঘটনার তদন্তে নেমে গত ২৩ জুলাই ঘুটিয়ারী শরীফ থানায় একটি অভিযোগ দায়ের করে পুলিশ। সাইমা নামে এক মহিলাকে দুশো গ্রাম হেরোইন সহ গ্রেফতার হয়। তাকে জিজ্ঞাসাবাদ করেই এই সাজিনা বিবির নাম জানতে পারে পুলিশ। বুধবার এলাকায় তল্লাশি চালিয়ে এই সাজিনা বিবিকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ৪টি প্যাকেটে মোট ২ কেজি হেরোইন বাজেয়াপ্ত হয়েছে। যার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। 

10:40 AM (2 বছর আগে)

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ

Posted by :- pritam

বিবাহ বিচ্ছিন্না এক মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বেশ কয়েকবার তাঁর সঙ্গে সহবাসের অভিযোগে গ্রেফতার যুবক। উত্তর ২৪ পরগনার হাবরার ঘটনা। পুলিশ সূত্রে খবর, হাবরার কামারথুবা নবপল্লী এলাকার বাসিন্দা বিশ্বজিৎ গুপ্তর সঙ্গে প্রতিবেশী ওই মহিলার বছর দেড়েক ধরে সম্পর্ক ছিল। অভিযোগ বিশ্বজিৎ ওই মহিলাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে বেশ কয়েকবার সহবাস করেছে। তবে সম্প্রতি ওই মহিলাকে এড়িয়ে চলতে শুরু করে বিশ্বজিৎ। এমনকী বিয়ে করতেও রাজি ছিল না বলে অভিযোগ। এরপরেই ওই মহিলা হাবরা থানায় বিশ্বজিতের বিরুদ্ধে  অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে বুধবার রাতে বিশ্বজিৎকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

10:12 AM (2 বছর আগে)

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

Posted by :- pritam

বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যু বাঁকুড়ার মেজিয়ায়। মৃত যুবকের নাম সঞ্জয় বাউরি। জানা গিয়েছে, গতকাল রাত দশটা নাগাদ প্রকৃতির ডাকে সাড়া দিতে মাঠে যান তিনি। সেই সময়, মাঠে পড়ে থাকা বিদ্যুতের তার গায়ে লাগায় মৃত্যু হয় তাঁর। দেহটি ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠাচ্ছে পুলিশ।

8:55 AM (2 বছর আগে)

স্বাস্থ্যসাথী কার্ড থেকেও হল না চিকিৎসা

Posted by :- pritam

স্বাস্থ্যসাথী কার্ড পেয়েও চিকিৎসা করাতে লাগবে টাকা। বাধ্য হয়ে মৃত্যু পথযাত্রী মেয়েকে কলকাতা থেকে গ্রামে ফিরিয়ে নিয়ে গেলেন অসহায় দিনমজুর বাবা। মালদার হরিশ্চন্দ্রপুরের ঘটনা। খবর পেয়ে পরিবারের কাছে ছুটে গেলেন স্থানীয় তৃণমূল নেতা। পালটা রাজ্যের শাসকদল ও বিডিওকে কটাক্ষ বিজেপির। শুরু তৃণমূল-বিজেপি রাজনৈতিক চাপানউতোর।

Advertisement
8:52 AM (2 বছর আগে)

মহিলার প্রতারণার শিকার বেশকয়েকজন

Posted by :- pritam

কাউকে সিভিক ভল্যান্টিয়ারে চাকরি, কাউকে আবার লোন পাইয়ে দেওয়ার নাম করে এক মহিলার প্রতারণার শিকার বেশকয়েকজন। উত্তর ২৪ পরগনা ও নদিয়া জুড়ে নিজের প্রতারণার জাল ছড়িয়েছিল ওই মহিলা। মহিলার নাম সরস্বতী বিশ্বাস। এরপরেই হাবরা ও দত্তপুকুর থানায় অভিযোগ দায়ের করেন বেশকয়েকজন। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। 

 

8:34 AM (2 বছর আগে)

দুই নিখোঁজ কিশোরী উদ্ধার ছত্তীসগঢ় থেকে

Posted by :- pritam

বসিরহাট মহকুমার বাদুড়িয়া থানার আটুরিয়া ও আটঘরা গ্রাম থেকে গত ২৭ জুলাই বছর ষোলোর দুই কিশোরী নিখোঁজ হয়। স্বরূপনগর থানা এলাকার হঠাৎগঞ্জের যুবক আলআমিন দলদার দুই কিশোরীকে অপহরণ করে বলে অভিযোগ। ২৭ জুলাই সকাল বেলা বাড়িতে থেকে পড়ার নাম করে বের হওয়ার পর দুই কিশোরী আর ফেরেনি। পরিবারের তরফ থেকে বাদুড়িয়া থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তদন্তে নেমে দুই কিশোরীর মোবাইল ফোনের টাওয়ার লোকেশন ট্র্যাক করে জানতে পারে তারা ভিনরাজ্যে রয়েছে। পরে বাদুড়িয়া থানার পুলিশ আধিকারিক অনিল সাউয়ের নেতৃত্বে মঙ্গলবার রাতে ছত্তীসগঢ় থেকে দুই নাবালিকাকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় দালাল আলআমিন দলদারকেও। 

8:25 AM (2 বছর আগে)

পথ দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু

Posted by :- pritam

সাতসকালে মর্মান্তিক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু। ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক মহিলা সহ আরও ২ জন। বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদে নবগ্রাম থানার পোমিয়া এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর ঘটে দুর্ঘটনাটি। এলাকায় প্রায়শই দুর্ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে উপস্থিত নবগ্রাম থানার পুলিশ। 

8:10 AM (2 বছর আগে)

নাবালিকা উদ্ধার

Posted by :- pritam

আচমকা অভিযান চালিয়ে ৪৫ জন নাবালিকাকে উদ্ধার করলো রাজ্য শিশু ও মহিলা কমিশন। বুধবার রাত দশটা নাগাদ কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তীর নেতৃত্বে এক প্রতিনিধিদল উপস্থিত হয় কুলটির লছিপুর নিষিদ্ধপল্লিতে। সঙ্গে ছিলেন পশ্চিম বর্ধমানের জেলা শাসক বিভু গোয়েল, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনার অজয় ঠাকুর সহ উচ্চপদস্থ আধিকারিকরা। আচমকা এই হানায় হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। ঘরে ঘরে ঢুকে তল্লাশি চালিয়ে নিষিদ্ধপল্লিতে থেকে নাবালিকাদের উদ্ধার করেন তাঁরা। কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তী জানান, গোপন সূত্রে তাঁরা খবর পান যে এখানে পাঁচ ছয়জন নাবালিকাকে দেহ ব্যবসায় নামানো হয়েছে। সেই অনুযায়ী তাঁরা এখানে তল্লাশি অভিযান চালান। পাওয়া যায় ৪৫ জনকে । তারা কোথাকার বাসিন্দা তা এখনো জানা যায়নি। তদন্ত চলছে। অন্যদিকে বেশ কয়েকজন যুবককেও আটক করা হয়। 

Advertisement