scorecardresearch
 

PM Modi US Visit Updates: হোয়াইট হাউজের বৈঠকে বাইডেনকে ভারত সম্পর্কে তাঁর দৃষ্টিভঙ্গি স্মরণ করালেন মোদী!

Aajtak Bangla | 24 Sep 2021, 9:42 PM IST

PM Narendra Modi in US Latest Updates: আমেরিকার রাষ্ট্রপতি হওয়ার পর প্রথমবারের মতো জো বাইডেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আজ মুখোমুখি সাক্ষাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিন দিনের আমেরিকা সফরের দ্বিতীয় দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ, আজই হচ্ছে বহু প্রতীক্ষিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎ।

প্রধানমন্ত্রী মোদি এবং জো বাইডেন (ANI) প্রধানমন্ত্রী মোদি এবং জো বাইডেন (ANI)

PM Narendra Modi in US Latest Updates: আমেরিকার রাষ্ট্রপতি হওয়ার পর প্রথমবারের মতো জো বাইডেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আজ মুখোমুখি সাক্ষাতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিন দিনের আমেরিকা সফরের দ্বিতীয় দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ, আজই হচ্ছে বহু প্রতীক্ষিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎ। 

9:42 PM (2 বছর আগে)

এই দশক ভারত ও আমেরিকার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী মোদী

Posted by :- sudip

জো বাইডেন এই বৈঠকের সময় বলেছেন, আমি দীর্ঘদিন ধরে বিশ্বাস করি যে, ভারত-মার্কিন সম্পর্ক বিশ্বের অনেক সমস্যার সমাধানে সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে ২০০৬ সালে যখন আমি ভাইস প্রেসিডেন্ট ছিলাম, তখন আমি বলেছিলাম যে, ২০২০ সালের মধ্যে ভারত এবং আমেরিকা বিশ্বের ঘনিষ্টতম দেশগুলির মধ্যে থাকবে। 
প্রধানমন্ত্রী মোদী উত্তরে বলেন, আজকের দ্বিপক্ষিক শীর্ষ সম্মেলন খুবই গুরুত্বপূর্ণ। আমরা এই শতকের তৃতীয় দশকের শুরুতে মিলিত হচ্ছি। আপনার নেতৃত্ব অবশ্যই এই দশকে গঠনমূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই দশকটি ভারত ও আমেরিকার— উভয়ের জন্যই খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। ভারত এবং আমেরিকার মধ্যে আরও শক্তিশালী, আরও গভীর বন্ধুত্বের বীজ বপন করবে।

9:31 PM (2 বছর আগে)

জো বাইডেনের দৃষ্টিভঙ্গি অনুপ্রেরণামূলক, বললেন প্রধানমন্ত্রী মোদী

Posted by :- sudip

প্রধানমন্ত্রী মোদী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশংসা করে বলেন, আমি ২০১৫, ২০১৬ সালে আপনার সঙ্গে বিস্তারিত কথা বলার সুযোগ পেয়েছিলাম। ভারত-মার্কিন সম্পর্কের জন্য আপনার দৃষ্টিভঙ্গি সত্যিই অনুপ্রেরণামূলক!

9:31 PM (2 বছর আগে)

নরেন্দ্র মোদী-বাইডেনের বৈঠক LIVE

Posted by :- Keshwanand

নরেন্দ্র মোদী-বাইডেনের বৈঠক LIVE

 

9:25 PM (2 বছর আগে)

ভারত-মার্কিন সম্পর্ক বিশ্বের বৃহত্তম গণতন্ত্রিক শক্তি

Posted by :- sudip

বাইডেন বলেন, ভারত-মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক বিশ্বের বৃহত্তম গণতন্ত্রিক শক্তি হতে বাধ্য। মোদী এবং আমি মহামারী মোকাবিলায় কী পদক্ষেপ নেব এবং সুরক্ষার জন্য কী পদক্ষেপ নেওয়া যায়, সে সম্পর্কে আলোচনা করবো।

Advertisement
9:18 PM (2 বছর আগে)

হোয়াইট হাউসের বাইরে 'মোদী-মোদী' স্লোগান, উৎসাহী মানুসের ঢল

Posted by :- sudip

হোয়াইট হাউসে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জো বাইডেনের বৈঠক চলছে, হোয়াইট হাউসের বাইরে উৎসাহী ভারতীয়দের ভীড়ে উৎসবের চেহারা নিয়েছে। হোয়াইট হাউসের বাইরে 'মোদী-মোদী' স্লোগান, মোদীর জয়ধ্বনি দিচ্ছেন উৎসাহী মানুষ।

 

9:08 PM (2 বছর আগে)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-বাইডেন বৈঠকের ছবি প্রকাশিত হয়েছে

Posted by :- sudip

সূত্রের খবর, করোনা মহামারী, আফগানিস্তান, বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ ও কোয়াড-সহ একাধিক বিষয়ে ওভাল অফিসে প্রায় ঘণ্টাখানেক আলোচনা করবেন দুই রাষ্ট্রপ্রধান। হোয়াইট হাউসে চলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের গুরুত্বপূর্ণ বৈঠকের প্রথম ছবি সামনে এসেছে। এতে উভয় দেশের শীর্ষ নেতাদের বসে থাকতে দেখা যাচ্ছে। 

Pm narendra modi-joe biden
8:54 PM (2 বছর আগে)

Posted by :- sudip

এই বৈঠক প্রসঙ্গে বাইডেন বলেছেন, আজ সকালে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হোয়াইট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকের জন্য আমন্ত্রণ জানিয়েছি। আমি আমাদের দুই দেশের মধ্যে সম্পর্ক গভীর, দৃঢ় করতে, একটি উন্মুক্ত ইন্দো-প্রশান্ত মহাসাগর রাখার লক্ষ্যে কাজ করতে এবং কোভিড মহামারী থেকে জলবায়ু পরিবর্তন— একত্রে সবকিছুর মোকাবিলা করার জন্য উন্মুখ।

8:48 PM (2 বছর আগে)

Posted by :- sudip

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করতে হোয়াইট হাউসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিছু সময়ের মধ্যে দুজনের মধ্যে বৈঠক শুরু হতে চলেছে।

8:41 PM (2 বছর আগে)

Posted by :- sudip

বাইডেনের সঙ্গে বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই হোয়াইট হাউসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদী। জো বাইডেন এবং প্রধানমন্ত্রী মোদির বৈঠকের আগে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস টুইট করেন যে, আমি আমেরিকা এবং ভারতের মধ্যে কৌশলগত অংশীদারিত্বের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেছি। একসঙ্গে কাজ করে, আমরা বিশ্বের গুরুত্বপূর্ণ বিষয়ে অগ্রগতি লক্ষ্যে এগোতে পারি। এর মধ্যে রয়েছে কোভিড মহামারী থেকে শুরু করে জলবায়ু সংকট, গণতন্ত্রকে শক্তিশালী করা এবং রক্ষা করা ইত্যাদি।

Advertisement